বাংলা নিউজ > ময়দান > ODI আয়োজনে সিডনিকে টপকে দুইয়ে হারারে, ধারে-কাছে নেই ইডেন গার্ডেন্স, সব থেকে বেশি ওয়ান ডে খেলা হয়েছে কোন মাঠে?

ODI আয়োজনে সিডনিকে টপকে দুইয়ে হারারে, ধারে-কাছে নেই ইডেন গার্ডেন্স, সব থেকে বেশি ওয়ান ডে খেলা হয়েছে কোন মাঠে?

সিডনি ক্রিকেট গ্রাউন্ডকে টপকে দুইয়ে হারারে। ছবি- টুইটার।

অনেক কম সময়েই সিডনি ক্রিকেট গ্রাউন্ডকে টপকে দুর্দান্ত রেকর্ড হারারে স্পোর্টস ক্লাবের। অনেক পিছিয়ে ঐতিহ্যশালী লর্ডস।

জিম্বাবোয়ে বনাম বাংলাদেশ সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচ আয়োজন করা মাত্রই দুর্দান্ত এক নজির গড়ে হারারে স্পোর্ট ক্লাব। সব থেকে বেশি ছেলেদের একদিনের আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের নিরিখে দ্বিতীয় স্থানে উঠে আসে জিম্বাবোয়ের এই স্টেডিয়াম।

এই নিরিখে হারারে টপকে যায় ঐতিহ্যশালী সিডনি ক্রিকেট গ্রাউন্ডকে। জিম্বাবোয়ে-বাংলাদেশ তৃতীয় ওয়ান ডে ম্যাচটি ছিল হারারেতে অনুষ্ঠিত হওয়া ১৬০তম একদিনের আন্তর্জাতিক ম্যাচ। এখনও পর্যন্ত ১৫৯টি ওয়ান ডে ম্যাচ আয়োজিত হয়েছে সিডনিতে।

উল্লেখযোগ্য বিষয় হল, অনেক কম সময়েই সিডনিকে ছাপিয়ে যায় হারারে। সেখানে প্রথম ওয়ান ডে ইন্টারন্যাশনাল আয়োজিত হয় ১৯৯২ সালে। সিডনিতে একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলা হচ্ছে ১৯৭৯ সাল থেকে।

আরও পড়ুন:- ZIM vs BAN: অবশেষে স্বমহিমায় মুস্তাফিজুর, খোঁচা খেয়ে জেগে উঠল বাংলাদেশ, যদিও দেরি হয়ে গিয়েছে অনেক

সব থেকে বেশি ওয়ান ডে আয়োজনের রেকর্ড রয়েছে শারজা ক্রিকেট স্টেডিয়ামের নামে। আমিরশাহির এই স্টেডিয়ামে ১৯৮৪ সাল থেকে এখনও পর্যন্ত মোট ২৪৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ আয়োজিত হয়েছে।

এই তালিকায় অনেক পিছনে রয়েছে লর্ডস। ক্রিকেটের মক্কায় ১৯৭২ সাল থেকে এখনও পর্যন্ত মোট ৬৮টি ওয়ান ডে খেলা হয়েছে। কলকাতার ইডেন গার্ডেন্স তো এই তালিকায় শারজা বা হারারের ধারে কাছেও আসে না। কেননা ক্রিকেটের নন্দন কাননে ১৯৮৭ সাল থেকে এখনও পর্যন্ত মোট ৩০টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়েছে।

আরও পড়ুন:- Maharaja T20 Trophy: ৯১ নট-আউট, কাউকে দরকার হল না, টেস্টে ৩০০ করা ভারতীয় তারকা একাই জেতালেন T20 ম্যাচ

সব থেকে বেশি ছেলেদের ওয়ান ডে আয়োজন করা ৫টি স্টেডিয়াম:-
১. শারজা ক্রিকেট স্টেডিয়াম: ২৪৪টি।
২. হারারে স্পোর্টস ক্লাব: ১৬০টি।
৩. সিডনি ক্রিকেট গ্রাউন্ড: ১৫৯টি।
৪. মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড: ১৪৯টি।
৫. আর প্রেমদাসা স্টেডিয়াম (কলম্বো): ১৩৮টি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার বিয়ের পর শ্বশুরকে প্রণাম, আর বউকে একী করছেন জাহির! লজ্জা পেলেন সোনাক্ষী

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.