বাংলা নিউজ > ময়দান > ১৭.৫৮ কোটি টাকায় নিজের মুম্বইয়ের বাড়ি বেচলেন হরভজন সিং! লাভের অঙ্ক জানলে অবাক হবেন
পরিবারের সঙ্গে হরভজন সিং (ছবি:ইনস্টাগ্রাম)
পরিবারের সঙ্গে হরভজন সিং (ছবি:ইনস্টাগ্রাম)

১৭.৫৮ কোটি টাকায় নিজের মুম্বইয়ের বাড়ি বেচলেন হরভজন সিং! লাভের অঙ্ক জানলে অবাক হবেন

  • ক্রিকেটার হরভজন সিং তার মুম্বইয়ে একটি বাড়ি ১৮ নভেম্বর, ২০২১-এ বিক্রি করেদিলেন। কিন্তু এই বাড়ি বিক্রি করে মাত্র ৫২ লক্ষ টাকা লাভ করেন ভাজ্জি।

ক্রিকেটার হরভজন সিং তার মুম্বইয়ে একটি বাড়ি ১৮ নভেম্বর, ২০২১-এ বিক্রি করেদিলেন। কিন্তু এই বাড়ি বিক্রি করে মাত্র  ৫২ লক্ষ টাকা লাভ করেন ভাজ্জি। প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার হরভজন সিং তার আন্ধেরির অ্যাপার্টমেন্ট বিক্রি করে দিয়েছেন। হরভজন সিং অ্যাপার্টমেন্টটি জেবিসি ইন্টারন্যাশনাল এলএলপির কাছে ১৭.৫৮কোটি টাকায় বিক্রি করেছেন। হরভজন সিং এই অ্যাপার্টমেন্টটি ২০১৭ সালের ডিসেম্বরে ১৪.৫ কোটি টাকায় কিনেছিলেন। তাহলে আপনার কীভাবে বলবেন যে তিনি লাভ হিসাবে মাত্র করেছেন মাত্র ৫২ লক্ষ টাকা। তিনি যে হারে অ্যাপার্টমেন্টটি কিনেছিলেন এবং যে হারে তিনি বিক্রি করেছিলেন তাতে পাওয়া গিয়েছে বিশাল অঙ্কের পার্থক্য?

আসলে হরভজনের অ্যাপার্টমেন্টের মোট কার্পেট এলাকা হল ২৮৩০ বর্গফুট৷ হরভজন সিং যে অ্যাপার্টমেন্টটি বিক্রি করেছিলেন সেটি রুস্তমজি এলিমেন্টস বিল্ডিংয়ের জি উইংয়ের 9 তলায় অবস্থিত। ২০১৯ সালের সেপ্টেম্বরে ভবনটি একটি ওসি পায়। অ্যাপার্টমেন্ট বিক্রি সংক্রান্ত নথিগুলি ১৮ নভেম্বর নিবন্ধিত হয়েছিল। অ্যাপার্টমেন্টের বিক্রয় দলিল নিবন্ধনের জন্য ৮৭.৯ লক্ষ টাকা স্ট্যাম্প ডিউটি ​​দিতে হয়েছিল। যদিও হরভজন সিং নিজে ২০১৭ সালের ডিসেম্বরে অ্যাপার্টমেন্টটি কিনেছিলেন, তিনি মার্চ ২০১৮-এ চুক্তিটি নথিভুক্ত করেছিলেন। ক্রিকেটারকে বিল্ডারকে মোট ১৪.৫ কোটি টাকা দিতে হয়েছিল। হরভজন সিং যখন ডেভেলপারের কাছ থেকে অ্যাপার্টমেন্টটি কিনেছিলেন তখন তিনি ১০.১২ কোটি টাকা দিয়েছিলেন এবং বাকি ৪.৩৩ কোটি এবং ২.৪২ কোটি টাকা বকেয়া ছিল।

এই চুক্তিতে, নিবন্ধন নথি অনুসারে, হরভজন সিং তার অ্যাকাউন্টে সরাসরি রিয়েল টাইম গ্রস সেটেলমেন্টের মাধ্যমে ১০.৬৪ কোটি পেয়েছেন। বাকি পরিমাণ অর্থ ক্রেতাকে বকেয়া হিসেবে এবং ডেভেলপারের বকেয়া অর্থ প্রদান করা হয়েছে। এইভাবে আপনি যখন হিসাব করেন যে হরভজন অ্যাপার্টমেন্ট কেনার সময় ডেভেলপারকে ১০.১২ কোটি টাকা দিয়েছিলেন ক্রেতার কাছ থেকে ১০.৬৪ কোটি টাকা তখন দেখবে হরভজন সিং লাভ করেছেন ৫২ লক্ষ টাকা। ক্রেতা অ্যাপার্টমেন্ট সহ বিল্ডিংয়ের চারটি গাড়ি পার্কিং স্পেস অ্যাক্সেস করতে পারবেন।

বন্ধ করুন