HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > হরভজন সিং কি ইশান কিষাণের উপর ভরসা রাখতে পারছেন না! হঠাৎ কেন নিজের মত বদলালেন ভাজ্জি?

হরভজন সিং কি ইশান কিষাণের উপর ভরসা রাখতে পারছেন না! হঠাৎ কেন নিজের মত বদলালেন ভাজ্জি?

নিজের একাদশ বেছে নেওয়ার একদিন পরেই সেটা বদলে ফেললেন ভাজ্জি। আসলে উইকেটের পিছনে তিনি কাকে রাখবেন, ইশান কিষাণ নাকি কেএস ভরত, সেটা নিয়েই এখনও উত্তর খুঁজে পাচ্ছেন না হরভজন। সেই কারণেই দিন যেতে না যেতেই নিজের সিদ্ধান্ত বদল করেছেন তিনি।

নিজের দল থেকে ইশান কিষাণকে বাদ দিলেন হরভজন সিং (ছবি-টুইটার)

ইংল্যান্ডে ৭ জুন ২০২৩ থেকে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হতে চলেছে। এই ম্যাচের জন্য ইংল্যান্ড পৌঁছেছে ভারতীয় দল। ম্যাচের আগে টিম ইন্ডিয়ার প্লেয়িং একাদশ নিয়ে নিজের দল বলেছিলেন প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং। নিজের প্লেয়িং একাদশ বেছে নিয়েছলেন হরভজন সিং। তবে নিজের একাদশ বেছে নেওয়ার একদিন পরেই সেটা বদলে ফেললেন ভাজ্জি। আসলে উইকেটের পিছনে তিনি কাকে রাখবেন, ইশান কিষাণ নাকি কেএস ভরত, সেটা নিয়েই এখনও উত্তর খুঁজে পাচ্ছেন না হরভজন। সেই কারণেই দিন যেতে না যেতেই নিজের সিদ্ধান্ত বদল করেছেন তিনি।

আরও পড়ুন… সেই সময়ে অনেক সিনিয়র ক্রিকেটারই দলে ছিলেন না- জীবনের সেরা টেস্ট সিরিজের কথা বললেন রোহিত শর্মা

হরভজন নিজের ইউটিউব চ্যানেলে পছন্দের একাদশ ঘোষণা করেছিলেন। এতে ইনিংস ওপেন করতে রোহিত শর্মা ও শুভমন গিলকে বেছে নিয়েছেন তিনি। একই সঙ্গে তিন নম্বরে জায়গা দেওয়া হয়েছে পূজারাকে। এছাড়াও ভাজ্জি চতুর্থ স্থানে বিরাট কোহলিকে বেছে নিয়েছেন, যিনি বর্তমানে সেরা ফর্মের মধ্য দিয়ে যাচ্ছেন।

হরভজনের মতে, পঞ্চম স্থানে খেলবেন অজিঙ্কা রাহানে। আইপিএলে রাহানের ব্যাট ভালো করছে। লিগে পারফরম্যান্সের কারণেই সুযোগ পেয়েছেন রাহানে। অভিজ্ঞতাকে গুরুত্ব দিয়েছেন টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকরা। রাহানে একজন দারুণ খেলোয়াড়।

আরও পড়ুন… বিরাটকে কার্যত অপমান করে শুভমনের সঙ্গে সচিনের মিল খুঁজে পেলেন প্রাক্তনী

হরভজন সিং তাঁর প্লেয়িং 11-এ ইশান কিষাণকে উইকেটরক্ষক হিসেবে বেছে নিয়েছেন। তরুণ খেলোয়াড়কে গেম চেঞ্জার হিসেবেও বর্ণনা করেছিলেন তিনি। ইউটিউব চ্যানেলে কথা বলতে গিয়ে তিনি বলেছেন যে ‘উইকেটরক্ষক কেএস ভরত এবং ৬ নম্বরে থাকা ইশান কিষাণকে নিয়ে কথা হচ্ছে। আমি বলব যে আপনি যদি গেম চেঞ্জার চান তবে কিষাণের পক্ষে যান। এর আগে এই নম্বরে কেএল রাহুল ছিলেন, যাকে আমি সমর্থন করছিলাম কিন্তু তিনি আহত হয়ে বাদ পড়েন। হঠাৎ দলে এলেন। দেখুন, এটা একটাই ম্যাচ। বেশি কথা বলবেন না কিন্তু-কিন্তু না। আপনার ম্যাচ জিততে পারে এমন প্রভাবশালী খেলোয়াড়দের পিছনে রাখুন। আমি এখানে ইশান কিষাণকে সমর্থন করছি।’

সাত নম্বরে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে রেখেছেন হরভজন। একই সঙ্গে অষ্টম স্থানের জন্য রবিচন্দ্রন অশ্বিন ও শার্দুল ঠাকুরের একজনকে বেছে নেওয়ার কথা বলেছেন তিনি। এছাড়া ফাস্ট বোলারে জায়গা দেওয়া হয়েছে শামি, সিরাজ ও উমেশ যাদবকে চান ভাজ্জি।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

যাইহোক, এরপরেই হরভজন আরও একটি বিবৃতি দিয়েছেন যেখানে তিনি কেএস ভরতকে একাদশে সমর্থন করেছিলেন। ভাজ্জি বলেছেন, ‘না, আমি তা মনে করি না। কেএস ভরত এখন ভারতের হয়ে খেলছেন। যদি ঋদ্ধিমান সাহা হত, তাহলে আমি বলতাম হ্যাঁ, ও খেলুন। তার অভিজ্ঞতা বেশি এবং সে একজন ভালো কিপার। কেএল রাহুল যদি ফিট থাকত, আমি তাঁকে কেএস ভরতের উপরেও খেলতাম।’

WTC ফাইনাল ২০২৩: এটি হরভজন সিং-এর পছন্দের প্লেয়িং একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর/রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, উমেশ যাদব।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এবার গুরু পূর্ণিমায় বিরল কাকতালীয় শুভ যোগের সংযোগ, জেনে নিন সঠিক দিনক্ষণ তিথি TMC নেতার নেতৃত্বে 'দাদাগিরি', জুনপুটে মিসাইল লঞ্চপ্যাডের কাজ বন্ধ করল DRDO খালি পেটে খেতে থাকুন তুলসী পাতা, এই ৫টি দারুণ উপকার পাবেন IIRF University Rankings 2024: ভারতের শীর্ষ ১০টি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কী কী ‘‌যে এসেছে তাকে একদিন না একদিন যেতেই হবে’‌, হাথরাসের ঘটনায় ভোলে বাবার মন্তব্য শেভিং করে ত্বককে মসৃণ রাখেন সব সময়? কিন্তু এই লোম কামিয়ে ফেলার ফলে কী হয় জানেন 'অমৃত বৃষ্টি' নামে নয়া বিশেষ ফিক্সড ডিপোজিট চালু করল SBI, সুদ ৭.৭৫%, জানুন বিশদে ফের হাফ-সেঞ্চুরি উন্মুক্ত চাঁদের, হারের ধারা কাটিয়ে জয়ে ফিরল নাইট রাইডার্স দুই ছেলে-মেয়ে নিয়ে ব্যস্ত ‘বাবা’ পরমব্রত, সুখী দাম্পত্যের ছবি দিলেন পিয়া গম্ভীরের পরামর্শে ছুটি কমিয়ে শ্রীলঙ্কা সফরেই দলে ফিরছেন ক্যাপ্টেন রোহিত!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ