বাংলা নিউজ > ময়দান > টেস্টের অল টাইম সেরা দল বাছলেন হরভজন, নেই দ্রাবিড়-কোহলির নাম, ভারত থেকে আছে দুই
হরভজন সিং।
হরভজন সিং।

টেস্টের অল টাইম সেরা দল বাছলেন হরভজন, নেই দ্রাবিড়-কোহলির নাম, ভারত থেকে আছে দুই

  • বিশ্বের সেরা স্পিনার মুথাইয়া মুরলিথরনেরও প্রথম একাদশে জায়গা হয়নি। তাঁকে দ্বাদশ ব্যক্তি হিসেবে দলে রেখেছেন ভাজ্জি।

টেস্টে অল টাইম সেরা দল বেছে নিলেন হরভজন সিং। সেই দলে নিজের নামও রাখেননি ভাজ্জি। সেই দলে জায়গা হয়নি রাহুল দ্রাবিড়, বিরাট কোহলির মতো তারকাদেরও। ভারতের থেকে মাত্র দু'জন ক্রিকেটার জায়গা পেয়েছেন ভাজ্জির দলে। জানেন তাঁরা কারা?

সচিন তেন্ডুলকর এবং বীরেন্দ্র সেহওয়াগ জায়গা করে নিয়েছেন ভাজ্জির অল টাইম সেরা টেস্ট দলে। ওপেনার হিসেবেই বীরুকে রেখেছেন হরভজন। সেহওয়াগের ওপেনিং পার্টনার হিসেবে তিনি রেখেছেন ইংল্য়ান্ডের তারকা ক্রিকেটার অ্যালিস্টার কুককে। তিন নম্বরে তিনি রেখেছেন কিংবদন্তি ব্রায়ান লারাকে। আর এক কিংবদন্তি সচিনকে রেখেছেন চার নম্বরে। অধিনায়ক করেছেন স্টিভ ওয়াকে। ব্যাটিং লাইন আপে স্টিভকে পাঁচে রেখেছেন হরভজন। অলরাউন্ডার ব্যাটসম্যান জ্যাক কালিসকে ছয় নম্বরে রেখেছেন তিনি। উইকেটকিপার হিসেবে বেছে নিয়েছেন কুমার সাঙ্গাকারাকে। তাঁকে আবার সাতে রেখেছেন ভাজ্জি।

এ ছাড়া তিন জোরে বোলারকে দলে রেখেছেন হরভজন। স্পিনারদের মধ্যে একমাত্র শেন ওয়ার্নকে দলে রেখেছেন ভাজ্জি। আর তিন জোরে বোলার হলেন ওয়াসিম আক্রম, গ্লেন ম্যাকগ্রা এবং জেমস অ্যান্ডারসন। বিশ্বের সেরা স্পিনার মুথাইয়া মুরলিথরনেরও প্রথম একাদশে জায়গা হয়নি। তাঁকে দ্বাদশ ব্যক্তি হিসেবে দলে রেখেছেন ভাজ্জি। হরভজনের এই দলে একমাত্র অ্যান্ডারসনই এখনও খেলছেন। বাকিরা সকলেই অবসর নিয়েছেন।

বন্ধ করুন