বাংলা নিউজ > ময়দান > IPL মাপকাঠি হলে,স্কাইয়ের WTC ফাইনালের দলে নাম থাকা উচিত ছিল- স্পষ্ট দাবি ভাজ্জির

IPL মাপকাঠি হলে,স্কাইয়ের WTC ফাইনালের দলে নাম থাকা উচিত ছিল- স্পষ্ট দাবি ভাজ্জির

সূর্যকুমার যাদব এবং হরভজন সিং।

বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি ব্যাটসম্যান সূর্যকুমার যাদবের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিষেক হয়েছিল। তাঁকে সুযোগ দেওয়া হলেও, তিনি চূড়ান্ত ব্যর্থ হন। তিন ইনিংসে ব্যাট করতে নেমে, তিন বারই প্রথম বলেই শূন্য হাতে সাজঘরে ফেরেন।

মঙ্গলবারই বিসিসিআই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে। আর তার পর থেকেই চলছে তর্ক-বিতর্ক। এ বার সূর্যকুমার যাদবকে দলে না রাখা নিয়ে প্রশ্ন তুললেন হরভজন সিং।

ভাজ্জি দাবি করেছেন, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দলে সূর্যকুমার যাদবকে টিম ইন্ডিয়ার স্কোয়াডে রাখা উচিত ছিল। তাঁর অকট্য যুক্তি, যদি আইপিএলে পারফরম্যান্স করাটাই অন্য খেলোয়াড়দের ক্ষেত্রে নির্বাচনের মানদণ্ড হয়, তা হলে স্কাইয়ের সুযোগ পাওয়া উচিত ছিল। আইপিএলে ভালো পারফরম্যান্স করার সুবাদে অজিঙ্কা রাহানে ঢুকে পড়েছেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে।

হরভজন সেই কারণে বলেছেন, ‘একজন প্লেয়ার, যিনি এই সফর মিস করছেন, তিনি হলেন সূর্যকুমার যাদব। তার এই স্কোয়াডের অংশ হওয়া উচিত ছিল। তিন জন স্পিনার নেওয়ার বদলে অতিরিক্ত ব্যাটার নিতে পারত। কারণ আপনার মিডল অর্ডারে এমন একজন ব্যাটার দরকার, যিনি বিপক্ষ দলকে ধ্বংস করতে পারেন এবং একমাত্র সূর্যকুমারই তা করতে পারতেন।’

আরও পড়ুন: ষষ্ঠ ওভারে বেধড়ক মার খেলেন শাহবাজ, 2023 IPL-এ প্রথম বার পাওয়ার প্লে-তে উইকেট না হারিয়ে ৫০ পার করল নাইটরা

ভাজ্জি আরও যোগ করেছেন, ‘সূর্য দুর্দান্ত ফর্মে থাকায় প্রথমে ওঁকে টেস্ট দলে নেওয়া হয়েছিল। তবে ওঁর ৪-৫ ম্যাচের খারাপ পারফরম্যান্স করেছে। কিন্তু আইপিএল যদি অন্য খেলোয়াড়দের জন্য নির্বাচনের মাপকাঠি হয়, তবে ওঁকে বাছাই করা উচিত ছিল। কারণ সূর্য নিজের ছন্দ ফিরে পেয়েছেন।’ প্রসঙ্গত, বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি ব্যাটসম্যান সূর্যকুমার যাদবের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিষেক হয়েছিল। তাঁকে সুযোগ দেওয়া হলেও, তিনি চূড়ান্ত ব্যর্থ হন। তিন ইনিংসে ব্যাট করতে নেমে, তিন বারই প্রথম বলেই শূন্য হাতে সাজঘরে ফেরেন।

আরও পড়ুন: ICC T20 Rankings-এ ব্যাটারদের তালিকায় একে সূর্য, কোহলি-রোহিতদের খুঁজে পাওয়া কঠিন

এ দিকে রাহানে টেস্টে পরীক্ষিত প্লেয়ার। তার উপর তিনি ভালো ছন্দে রয়েছেন। যে কারণে গত বছরের জানুয়ারির পর ফের ভারতের টেস্ট স্কোয়াডে জায়গা করেন নিলেন তিনি। ভারতের বাকি দল প্রত্যাশিতই ছিল। রোহিত শর্মা, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি,রাহানে, রাহুলরা ভারতীয় ব্যাটিংয়ের বড় স্তম্ভ। দলে রয়েছেন তিন স্পিনার- রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল। নেওয়া হয়েছে পেসার অলরাউন্ডার শার্দুল ঠাকুরকে। দলে রয়েছেন চার পেসার। প্রত্যাশিত ভাবেই রয়েছেন মহম্মদ শামি, মহম্মদ সিরাজ। এ ছাড়াও জায়গা করে নিয়েছেন উমেশ যাদব এবং জয়দেব উনাদকাট।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ঘোষিত ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, কেএল রাহুল, কেএস ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রামমন্দিরকে রাজনৈতিক হাতিয়ার করেছে কংগ্রেস ও তার সঙ্গীরা- বক্তব্য ব্যাখ্যা মোদীর রাতে উঠবে 'সবুজ-মেরুন সূর্য'? স্বপ্ন নিয়ে বোলপুর-মুর্শিদাবাদ থেকে এলেন ফ্যানরা Top Five Performers: ৫ ম্যাচে ৪টি জয়, KKR-এর প্রাথমিক সাফল্যের পঞ্চপাণ্ডব কারা? ‘‌রাজ্যে যাদের পাকা ঘর হয়নি করে দেবে বিজেপি সরকার’‌, প্রতিশ্রুতি রাজনাথের Mohun Bagan vs Mumbai LIVE: মোহনবাগান মাঠে নামতেই গর্জন যুবভারতীর? কাঁপল মুম্বই? BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! পরীক্ষায় সাফল্য, দেশ বিদেশে যাত্রার যোগ! মিথুন সহ বহু রাশি লকি বুধের কৃপায় গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে থাকেন, কেমন দেখতে সলমনের রুম, দেখুন অন্দরের ছবি ‘‌বিজেপি জিতলে তুলে নিয়ে যাব’‌, তফসিলি বধূকে হুমকি, জাঙ্গিপাড়ায় গ্রেফতার যুবক RCB-র সবুজ থেকে DC-র রামধনু, IPL দলগুলির স্পেশাল জার্সি কেমন, দেখে নিন একনজরে

Latest IPL News

BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.