বাংলা নিউজ > ময়দান > হার্দিক কখনই পঞ্চম বোলার হতে পারেন না, টিম ম্যানেজমেন্টকে নিয়ে পূজারার প্রশ্ন
রোহিত শর্মা ও হার্দিক পান্ডিয়া

হার্দিক কখনই পঞ্চম বোলার হতে পারেন না, টিম ম্যানেজমেন্টকে নিয়ে পূজারার প্রশ্ন

  • ভারতের এই তারকা ক্রিকেটার বললেন, হার্দিক পান্ডিয়া কখনও পঞ্চম বোলার হতে পারবেন না। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে ২০২২ এশিয়া কাপ-এর সুপার ফোরের ম্যাচে ভারত পাঁচ উইকেটে হেরেছে। ভারতের পরাজয়ের সবচেয়ে বড় কারণ ছিল বোলিংয়ে ভারতের কাছে ষষ্ঠ বিকল্প না থাকা।

টিম ম্যানেজমেন্ট নিয়ে প্রশ্ন তুলেছেন চেতেশ্বর পূজারা। ভারতের এই তারকা ক্রিকেটার বললেন, হার্দিক পান্ডিয়া কখনও পঞ্চম বোলার হতে পারবেন না।রবিবার পাকিস্তানের বিরুদ্ধে ২০২২ এশিয়া কাপ-এর সুপার ফোরের ম্যাচে ভারত পাঁচ উইকেটে হেরেছে। ভারতের পরাজয়ের সবচেয়ে বড় কারণ ছিল বোলিংয়ে ভারতের কাছে ষষ্ঠ বিকল্প না থাকা। ভারত ১৮১ রান করলেও শেষ ওভারে ম্যাচ জিতে নেয় পাকিস্তান। এ প্রসঙ্গে ভারতীয় টেস্ট বিশেষজ্ঞ চেতেশ্বর পূজারা টিম ম্যানেজমেন্টকে কটাক্ষ করে বলেছেন যে হার্দিক পান্ডিয়া পঞ্চম বোলার নন।

ভারত বনাম পাকিস্তান ম্যাচের বিষয়ে নিজের চিন্তাভাবনা শেয়ার করেছেন চেতেশ্বর পূজারা। টেস্ট ক্রিকেটার চেতেশ্বর পূজারা মনে করেন যে হার্দিক পান্ডিয়ার উপর সম্পূর্ণ নির্ভর করার পরিবর্তে টিম ম্যানেজমেন্টের একজন অতিরিক্ত বোলার বেছে নেওয়া উচিত ছিল। পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে প্লেয়ার অফ দ্য ম্যাচ নির্বাচিত হওয়া এই অলরাউন্ডার রবিবার সম্পূর্ণ ফ্লপ ছিলেন। সুপার ফোরে পাকিস্তানের বিরুদ্ধে হার্দিক পান্ডিয়া নিজের খাতা খুলতে পারেননি। এবং বল হাতেও হার্দিক নিজের কোটায় ৪৪ রান দিয়ে একটি উইকেট নিয়েছিলেন।

আরও পড়ুন… ICC T20 Rankings: সংকটে বাবরের সিংহাসন! মুকুট ছিনিয়ে নিতে পারেন SKY বা রিজওয়ান

হার্দিক প্রসঙ্গে কথা বলতে গিয়ে ক্রিকইনফোতে পূজারা বলেন,‘হার্দিক ভালো বোলিং করছে,কিন্তু আমরা তাঁকে পঞ্চম বোলার হিসেবে বিবেচনা করতে পারি না। আমি মনে করি তার কাছ থেকে প্রতিবার চার ওভার আশা করা ঠিক নয়। তবে,আমাদের কাছে যথেষ্ট বিকল্প ছিল না,কারণ আবেশ খান অসুস্থ ছিলেন। ভবিষ্যতে দলে কিছু পরিবর্তন হতে পারে এবং হার্দিক ষষ্ঠ বোলার হিসেবে খেলতে থাকলে ভালো হবে।’

চেতেশ্বর পূজারা ব্যাটিং অর্ডারে মহম্মদ নওয়াজকে উন্নীত করার জন্য পাকিস্তানের কৌশলেরও প্রশংসা করেন,যাকে পূজারা মনে করেন প্রতিযোগিতায় এক্স ফ্যাক্টর। রিজওয়ান ও নওয়াজ যৌথভাবে ভারতীয় বোলারদের ধসিয়ে দেন। দুজনেই মাত্র ৩৫ বলে ৭৩ রান করেন। এতে পাকিস্তানের রান তাড়া করা সহজ হয়ে যায়। নওয়াজ ২০ বলে ৪২ এবং রিজওয়ান ৫১ বলে ৭১ রান করেন।

আরও পড়ুন… আফ্রিদির কারণেই নাকি পাকিস্তান ম্যাচে জায়গা পাচ্ছেন না অশ্বিন! হাফিজের কটাক্ষ

ভারতীয় ব্যাটসম্যান বলেছেন,‘আমি মনে করি পাকিস্তান খুব ভালো খেলেছে, বিশেষ করে মহম্মদ রিজওয়ান এবং মহম্মদ নওয়াজের ব্যাটিং অর্ডারে ভালো প্রমোশন ছিল। তারা ভালো স্ট্রাইক রেট নিয়ে খেলেছে।যা পাকিস্তানের জন্য এক্স-ফ্যাক্টরের ভূমিকা পালন করেছে। আমাদের বোলিং আরও ভালো হতে পারত,কিন্তু আমার মনে হয় এই উইকেটে আমরা আরও ১৫-২০ রান করতে পারতাম। এটা ছিল ১৯০-২০০ উইকেট। মধ্য ওভারগুলোতে আমরা ভালো ব্যাটিং করিনি।’

বন্ধ করুন