বাংলা নিউজ > ময়দান > সিরিজ জিতেও খুশি নন হার্দিক! জেনে নিন নিউজিল্যান্ডকে হারিয়ে কী বললেন পান্ডিয়া?

সিরিজ জিতেও খুশি নন হার্দিক! জেনে নিন নিউজিল্যান্ডকে হারিয়ে কী বললেন পান্ডিয়া?

নিউজিল্যান্ডকে হারিয়ে কী বললেন হার্দিক পান্ডিয়া

হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্বে, তিনি টিম ইন্ডিয়াকে টানা দ্বিতীয় সিরিজে জয়ী করলেন। এর আগে আয়ারল্যান্ড সফরে তাকে অধিনায়ক করা হয়। টিম ইন্ডিয়ার এই দুর্দান্ত পারফরম্যান্সের পরেও হতাশ হার্দিক পান্ডিয়া। ম্যাচ শেষে হার্দিক পান্ডিয়া এমন বিবৃতি দিয়েছেন যা সকলকেই অবাক করেছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর পরাজয় পিছনে ফেলে, টিম ইন্ডিয়া নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ১-০ ব্যবধানে জিতেছে। এই সিরিজে টিম ইন্ডিয়ার নেতৃত্ব সামলাচ্ছিলেন হার্দিক পান্ডিয়া। তাঁর অধিনায়কত্বে, তিনি টিম ইন্ডিয়াকে টানা দ্বিতীয় সিরিজে জয়ী করলেন। এর আগে আয়ারল্যান্ড সফরে তাকে অধিনায়ক করা হয়। টিম ইন্ডিয়ার এই দুর্দান্ত পারফরম্যান্সের পরেও হতাশ হার্দিক পান্ডিয়া। ম্যাচ শেষে হার্দিক পান্ডিয়া এমন বিবৃতি দিয়েছেন যা সকলকেই অবাক করেছে।

আরও পড়ুন… ১১ বছর পর ওডিআইতে হোয়াইটওয়াশ হল ব্রিটিশরা, ৩-০ জিতল অজিরা

ভারত বনাম নিউজিল্যান্ড সিরিজের শেষ ম্যাচটি বৃষ্টির কারণে টাই শেষ হয়ে যায়। এই ম্যাচের পরে টিম ইন্ডিয়ার অধিনায়ক হার্দিক পান্ডিয়া বলেছেন, ‘আমরা পুরো ওভার খেলে ম্যাচ জিততে চেয়েছিলাম, কিন্তু এটি এমনটা হল না। এক পর্যায়ে আমার মনে হয়েছিল এই উইকেটে আক্রমণই সেরা রক্ষণ। আমরা জানি তাদের বোলিং আক্রমণের ধরন, আমরা কয়েকটি উইকেট হারলেও সেই ১০-১৫ রান অতিরিক্ত পাওয়া খুবই গুরুত্বপূর্ণ ছিল। এই ধরনের একটি খেলা আমাদের কিছু খেলোয়াড়কে পরীক্ষা করার সুযোগ দিতে পারে, কিন্তু এটা বলা যেতে পারে যে আবহাওয়া এমন কিছু যা আমরা নিয়ন্ত্রণ করতে পারি না। আমি বাড়ি ফিরে যাচ্ছি, আমার সময় নেব এবং আমার ছেলের সঙ্গে থাকব।’

আরও পড়ুন… অল্পের জন্য কোহলির এই বিরাট রেকর্ড টপকাতে পারলেন না সূর্যকুমার, রইলেন দুই নম্বরে

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ (IND vs NZ T20 সিরিজ) বৃষ্টির কারণে বাতিল হয়ে গিয়েছিল। সিরিজের দ্বিতীয় ম্যাচে সূর্যকুমার যাদবের সেঞ্চুরি এবং দীপক হুডার দুর্দান্ত বোলিংয়ে টিম ইন্ডিয়া জিতেছিল ৬৫ রানে। সিরিজের তৃতীয় ম্যাচে আবারও বৃষ্টি হয় এবং ম্যাচটি টাই শেষ হয়ে যায়। এই অবস্থায় টিম ইন্ডিয়া ১-০ ব্যবধানে সিরিজ জিতে যায়।

নেপিয়ারে অনুষ্ঠিত এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের দল ১৯.৪ ওভারে ১৬০ রানে গুটিয়ে যায়। নিউজিল্যান্ড দল ১৬তম ওভারে দুই উইকেটে ১৩০ রান করেছিল, কিন্তু শেষ 30 রানের মধ্যে তারা তাদের আট উইকেট হারিয়েছিল। টিম ইন্ডিয়ার হয়ে চারটি করে উইকেট নেন আর্শদীপ সিং ও মহম্মদ সিরাজ। একই সময়ে, ১৬১ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে, টিম ইন্ডিয়া চার উইকেট হারিয়ে ৭৫ রান করেছিল, কিন্তু বৃষ্টির কারণে ম্যাচটি আর খেলা সম্ভব হয়নি।

ম্যাচের পরে হার্দিক পান্ডিয়া বলেন, ‘এই উইকেটে অফেন্সই সেরা ডিফেন্স। তাদের ভালো বোলিং আক্রমণ রয়েছে এবং আমরা কয়েকটি উইকেট হারলেও পাওয়ার প্লেতে এগিয়ে যাওয়া গুরুত্বপূর্ণ ছিল। এমন খেলা বাকি ব্যাটারদের সুযোগ করে দিত। আমি ২০ওভার খেলতে পছন্দ করতাম এবং খেলেই জিততে পছন্দ করতাম কিন্তু এই জিনিসগুলি নিয়ন্ত্রণ করা যায় না।’

বন্ধ করুন