বাংলা নিউজ > ময়দান > পন্ত না হার্দিক, কে আগে ব্যাটিং করবে জানা ছিল না! প্রকাশ্যে ভিডিয়ো
হার্দিক পান্ডিয়া ও ঋষভ পন্ত

পন্ত না হার্দিক, কে আগে ব্যাটিং করবে জানা ছিল না! প্রকাশ্যে ভিডিয়ো

  • ভারতের তৃতীয় উইকেট পতনের সঙ্গে সঙ্গে ঋষভ পন্ত মাঠে ব্যাট করতে নামা জন্য প্রস্তুত হচ্ছিলেন। কিন্তু ডাগআউট থেকে পন্ত এবং হার্দিকের জন্য একটি বিশেষ বার্তা আসে। সেই বার্তায় বলা হয়েছিল যে পন্ত নয়, পান্ডিয়া আগে ব্যাট করতে যাবেন। এখানে কিছু বিভ্রান্তির সৃষ্টি হয়েছিল।

সুপার ফোর পর্বে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার পথে ভারতীয় দল। মঙ্গলবার দুবাইয়ে ভারতকে ছয় উইকেটে হারিয়ে ফাইনালে নিজেদের জায়গা প্রায় নিশ্চিত করে ফেলেছে শ্রীলঙ্কা। রোহিত শর্মা ৪১ বলে ৭২ রান করেন, কিন্তু ভারতের বাকি ব্যাটিং লাইনআপ শ্রীলঙ্কার বোলারদের বিরুদ্ধে লড়াই করে। অন্যদিকে টিম ম্যানেজমেন্ট ব্যাটিং অর্ডারে কিছু পরিবর্তন এনেছেন,যা দেখে সবাই অবাক হয়েছেন।

ভারতের তৃতীয় উইকেট পতনের সঙ্গে সঙ্গে ঋষভ পন্ত মাঠে ব্যাট করতে নামার জন্য প্রস্তুত হচ্ছিলেন। কিন্তু ডাগআউট থেকে পন্ত এবং হার্দিকের জন্য একটি বিশেষ বার্তা আসে। সেই বার্তায় বলা হয়েছিল যে পন্ত নয়, পান্ডিয়া আগে ব্যাট করতে যাবেন। এখানে কিছু বিভ্রান্তির সৃষ্টি হয়েছিল।

আরও পড়ুন… ইংল্যান্ডের ১৮ বছরের যুবতীর শিকার ভারতের ছয় ব্যাটার! বিশ্ব ক্রিকেটের নজরে রিয়ানা

আর এই বিভ্রান্তির খবর তখন সামনে আসে যখন এই ঘটনার ভিডিয়ো প্রকাশ্যে আসে। ভিডিয়োতে দেখা যাচ্ছে হার্দিক নিশ্চিত করেছেন যে তাঁকে প্রথমে মাঠে যেতে হবে কিনা। হার্দিক টিম ম্যানেজমেন্টকে জিজ্ঞাসা করেছিলেন এবং তিনি উত্তর পেয়েছিলেন, তারপর হেলমেট পরে তিনি মাঠের দিকে রওনা হন। সেই বার্তা শুনে ঋষভ পন্ত সেখানে বসে পড়েন। তবে পন্তকে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি, তাঁকে শিগগিরই মাঠে নামতে হয়েছিল।

উভয় ব্যাটসম্যানই ১৩ বলে ১৭ রান করেছিলেন, কিন্তু প্রশ্ন রয়ে গেছে যে ঋষভ পন্তকে ফিনিশার বা মধ্যম সারির ব্যাটসম্যান হিসাবে বিবেচনা করা হয়। পন্তকে বাম হাতের দ্রুত রান করতে পারে বলেই মনে করা হয়। রবীন্দ্র জাদেজা চোট পাওয়ায় পন্তকে একাদশে অন্তর্ভুক্ত করা হয়। এমন পরিস্থিতিতে পন্তকে দেখা যাচ্ছিল ৪ নম্বর ও ৫ নম্বর ব্যাটসম্যান হিসেবে। কিন্তু শ্রীলঙ্কার বিরুদ্ধে পন্তকে ৬ নম্বরে ব্যাট করতে নামতে হয়েছিল।

আরও পড়ুন… নজরে জসপ্রীত বুমরাহের ফিটনেস, টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন মহম্মদ শামি?

পন্তকে যদি ৬ নম্বরে পাঠাতে হয়,তাহলে সেখানে বাঁহাতি ব্যাটসম্যানের কী দরকার ছিল। দীনেশ কার্তিক যদি ৬ নম্বরে ভালো পারফরম্যান্স করতেন,তবে তাকে সুযোগ দেওয়া উচিত ছিল।তবে টিম ম্যানেজমেন্ট আজকাল অন্যরকম মানসিকতায় রয়েছে। হার্দিক পান্ডিয়ার সম্ভাবনা আছে,যা সম্ভবত ঋষভ পন্তেরর নেই। কিন্তু তারপরেও ম্যানেজমেন্ট তাঁকে পদোন্নতি দিয়েছিল এবং পন্তকে ছয় নম্বরে পাঠানো হয়েছিল।

বন্ধ করুন