বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কা সফরের জাতীয় দলে সুযোগ পেয়েও হার্দিকের মন পড়ে রয়েছে অন্যদিকে
ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে বোলিংরত হার্দিক পান্ডিয়া। ছবি- রয়টার্স। (REUTERS)
ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে বোলিংরত হার্দিক পান্ডিয়া। ছবি- রয়টার্স। (REUTERS)

শ্রীলঙ্কা সফরের জাতীয় দলে সুযোগ পেয়েও হার্দিকের মন পড়ে রয়েছে অন্যদিকে

  • ভারতীয় টেস্ট দলে সুযোগ পাননি হার্দিক।

শ্রীলঙ্কা সফরের জন্য সদ্য প্রকাশিত হওয়া বিশ জনের ভারতীয় দলের অন্যতম সিনিয়র সদস্য হার্দিক পান্ডিয়া। তবে দ্বীপরাষ্ট্রের বিরদ্ধে সিরিজে নয়, বরং হার্দিক এখন থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ভাবনাচিন্তা শুরু করে দিয়েছেন।

ইংল্যান্ড সফরকারী ভারতীয় টেস্ট দলে জায়গা হয়নি বরোদার এই অলরাউন্ডারের। প্রাক্তন নির্বাচক থেকে বিশেষজ্ঞ, সকলেই তাঁর বোলিং না করাকেই দলে জায়গা না পাওয়ার মূল কারণ হিসাবে দায়ী করেছিলেন। জাতীয় দলের শেষ আন্তর্জাতিক সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে বল করলেও, গতবছরের ধারা বজায় রেখে এ বছরের আইপিএলেও তাঁকে বল হাতে দেখা যায়নি।

অস্ত্রোপ্রচারের পর তাঁর ফিটনেস নিয়ে যাতে কোনরকম অসুবিধা না হয়, সেই কথা মাথায় রেখেই হার্দিককে তুলোয় মুড়িয়ে রাখার চেষ্টা করে তাঁর ফ্রাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্স। তবে এতে যে ভারতীয় দলে তাঁর জায়গা পাওয়া মুশকিল হয়ে যাচ্ছিল, টেস্ট দলে সুযোগ না পাওয়াই তার প্রমাণ। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সম্পূর্ণ ফিট হয়ে আবারও নিয়মিত বল করার লক্ষ্যের কথাই জানান হার্দিক।

টাইমস অফ ইন্ডিয়াক দেওয়া সাম্প্রতিক এক সাক্ষাৎকারে হার্দিক বলেন, ‘আমি যাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচেই বল করতে পারি, আমার দিক থেকে আমি তার সম্পূর্ণ চেষ্টা করছি। কোনভাবেই এর যাতে অন্যথা না হয়, সেই দিকে সম্পূর্ণ লক্ষ্য রাখছি। আমার সম্পূর্ণ ফোকাস এখন বিশ্বকাপেই রয়েছে।’

তবে আধাফিট নয়, সম্পূর্ণ ফিট হয়ে নিজের বোলিংয়ে একশো শতাংশ দিতেই বদ্ধপরিকর বছর ২৭-র এই অলরাউন্ডার। অস্ত্রোপ্রচারের পরেও বলের গতি না কমায় খানিকটা আশ্বস্তও তিনি। ‘বোলিংয়ের দিক থেকে সবার আগে আমি কতটা ফিট সেটা দেখা দরকার। আমার ফিটনেসের ওপরই আমার বোলিং করা নির্ভর করছে। অস্ত্রোপ্রচারের পরেও আমার বলের গতিতে কোনরকম ঘাটতি হয়নি, যা অবশ্যই একটা ভাল দিক। আমার ক্ষেত্রে আমি একশো শতাংশের থেকে সামান্য কমতিও পছন্দ করি না।’ বলে জানান ভারতীয় দলের অলরাউন্ডার।

বন্ধ করুন