বাংলা নিউজ > ময়দান > বল না করলে ওয়ান ডে ও T20'তেও হার্দিককে খেলানো উচিত নয়, দাবি প্রাক্তন নির্বাচকের
হার্দিক পান্ডিয়া। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
হার্দিক পান্ডিয়া। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

বল না করলে ওয়ান ডে ও T20'তেও হার্দিককে খেলানো উচিত নয়, দাবি প্রাক্তন নির্বাচকের

  • বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে টেস্ট দলে পান্ডিয়াকে জায়গা করে দিতে রাজি হননি জাতীয় নির্বাচকরা।

চোট সারিয়ে মাঠে ফেরার পর থেকে তেমনভাবে বল হাতে দেখা যায় না হার্দিক পান্ডিয়াকে। ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে কয়েক ওভার হাত ঘোরালেও আইপিএলেও বোলিং করেননি তিনি। ২০২০ আইপিএলের সময় থেকেই মূলত বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে মাঠে নামছেন হার্দিক।

শুধু মাত্র ব্যাটসম্যান হিসেবে ইংল্যান্ডে বিরুদ্ধে টেস্ট সিরিজের স্কোয়াডে ছিলেন বটে, যদিও মাঠে নামার সুযোগ হয়নি পান্ডিয়ার। হার্দিকের বল না করা নিয়ে একদা কোহলি জানিয়েছিলেন যে, পুরোপুরি ফিট অল-রাউন্ডার পান্ডিয়াকে ইংল্যান্ডে প্রয়োজন টিম ইন্ডিয়ার। শেষমেশ ইংল্যান্ড সফরের টেস্ট স্কোয়াডে জায়গাই হয়নি হার্দিকের।

পান্ডিয়াকে বাদ দেওয়ার কারণ হিসেবে নির্বাচকদের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, বোলিং না করলে টেস্ট দলে জায়গা পাওয়া মুশকিল তাঁর। এবার প্রাক্তন জাতীয় নির্বাচক সরণদীপ সিং আরও একধাপ এগিয়ে দাবি করলেন যে, বল না করলে সীমিত ওভারের ক্রিকেটেও প্রথম একাদশে জায়গা হাওয়া উচিত নয় হার্দিকের।

সংবাদ সংস্থা পিটিআইকে সরণদীপ বলেন, ‘টেস্টে হার্দিককে নির্বাচকদের উপেক্ষা করার যথাযথ কারণ রয়েছে। অস্ত্রোপচারের পর ও নিয়মিত বোলিং করতে পারে না। আমি মনে করি যে, সীমিত ওভারের ক্রিকেটেও প্রথম একাদশে জায়গা পাওয়ার জন্য ওয়ান ডে ম্যাচে ১০ ওভার ও টি-২০ ম্যাচে ৪ ওভারের পূর্ণ কোটা বল করা উচিত পান্ডিয়ার। শুধু ব্যাটসম্যান হিসেবে ও জায়গা পেতে পারে না।’

তিনি আরও বলেন, ‘যদি হার্দিক বল না করে, সেটা সেটা দলের ভারসাম্য নষ্ট করে। তখন বাড়তি বোলার খেলাতে গিয়ে সূর্যকুমার যাদবের মতো কাউকে বসাতে হয়। অস্ট্রেলিয়া সফরে এমনকি ইংল্যান্ডের বিরুদ্ধেও দেখেছি যে, আমরা পাঁচজন বোলার নিয়ে মাঠে নামতে পারি না।’

বন্ধ করুন