বাংলা নিউজ > ময়দান > নেটে ১৪০ কিমিতে বল করে হুলুস্থুলু ঘটিয়েছিলেন হার্দিক, অজানা কাহিনি জানালেন মোরে
অনুশীলনে বল হাতে হার্দিক পান্ডিয়া। ছবি- এপি। (AP)

নেটে ১৪০ কিমিতে বল করে হুলুস্থুলু ঘটিয়েছিলেন হার্দিক, অজানা কাহিনি জানালেন মোরে

  • কিরণ মোরের অ্যাকাডেমিতেই ক্রিকেটের হাতেখড়ি হার্দিক পান্ডিয়ার।

চোটের জেরে বেশ কিছুদিন জাতীয় দলের বাইরে থাকার পর কামব্যাক ঘটিয়েছেন হার্দিক পান্ডিয়া। আইপিএল ব্যাট বলে দুরন্ত পারফর্ম করেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলের রেকর্ড গড়া সিরিজে জায়গা করে নিয়েছিলেন হার্দিক। ব্যাটের পাশাপাশি বল হাতেও ধীরে ধীরে পুরনো ছন্দ ফিরে পেতে দেখা যায় হার্দিককে।

মিডল অর্ডার ব্যাটার হিসাবে হার্দিকের বড় শট মারার দক্ষতা কারুরই অজানা নয়। তবে বল করলে হার্দিক অধিনায়ককে বাড়তি এক বিকল্প প্রদান করেন, যা দলের ভারসাম্য সম্পূর্ণরূপে বদলে দেয়। এজন্যই তো হার্দিককে এত গুরুত্বপূর্ণ ক্রিকেটার হিসাবে মনে করা হয়। চোটের জেরে বহুদিন বল না করলেও, এখন সেই চোট ধীরে ধীরে সেরে উঠেছে। আইপিএলে ব্যাট হাতে তো অবশ্যই, বল হাতেও ফাইনালে তিন উইকেট নিয়ে অলরাউন্ডার হিসাবে নিজের সেরা ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন হার্দিক। বেড়েছে বলের গতিও। একসময় হার্দিকের নিজের বলের গতি দিয়েই নেটে হুলুস্থুুলু ফেলে দিয়েছিলেন।

আরও পড়ুন:- আমি চাই ও নতুন বল পাক, 'গেমচেঞ্জার' হার্দিককে দিয়ে বোলিং ওপেন করার পরামর্শ গাভাসকরের

আরও পড়ুন:- ক্রুণাল প্র্যাকটিস করত, হার্দিক নেটের বাইরে ঘুরে বেড়াত, ফাঁস হল ছোটবেলার কাহিনি

ভারতের তারকা অলরাউন্ডারের সেই অজানা কাহিনি তাঁর ছোটবেলার কোচ তথা প্রাক্তন ভারতীয় নির্বাচক কিরণ মোরে সোনি নেটওয়ার্কের ‘Architects in White’ নামক এক ডকুমেন্টরিতে খোলসা করেন। তিনি জানান, ‘হার্দিক পান্ডিয়া শুরুটা আমার অ্যাকাডেমিতে একজন ব্যাটার, যে লেগ স্পিন করতে পারে, সেই হিসাবে করে। তবে নেটে ওর গতিতে সবাই চমকে যায়। সবাই জিজ্ঞেস করতে শুরু করে ১৩৫-১৪০ কিমিতে বল করা এই জোরে বোলারটা কে। ও সবসময় আগের থেকে আরও জোরে বল করার চেষ্টা করে যেত।’ এখনও অবধি ভারতের হয়ে হার্দিক মোট ১১৬টি উইকেট নিয়েছেন। ভারতীয় সমর্থকরা চাইবেন ব্যাটের পাশাপাশি বল হাতেও যেন হার্দিক আগুন ঝরাতে থাকেন।

বন্ধ করুন