বাংলা নিউজ > ময়দান > IPL-এ বল করলেও, হার্দিকের ফিটনেস নিয়ে সন্দিহান প্রাক্তন ভারতীয় অধিনায়ক আজহার
আইপিএলে বোলিংরত হার্দিক পান্ডিয়া। ছবি: টুইটার।

IPL-এ বল করলেও, হার্দিকের ফিটনেস নিয়ে সন্দিহান প্রাক্তন ভারতীয় অধিনায়ক আজহার

  • হার্দিকের পারফরম্যান্সে আরও ধারাবাহিকতার প্রয়োজন রয়েছে বলে মত আজহারের।

এ বারের আইপিএল ভারতীয় ক্রিকেটের জন্য বেশ কয়েকটি সুখবর নিয়ে এসেছে। তার মধ্যে সম্ভবত স্বস্তিদায়ক হল হার্দিক পান্ডিয়ার ফিটনেস ফিরে পাওয়া। ২০১৯ সালে সার্জারির পর থেকে লাগাতার চোটআঘাতে ভুগেছেন হার্দিক। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে জাতীয় দলেরও বাইরে ছিলেন। তবে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ভারতীয় দলে কামব্যাক করেছেন তিনি।

এ বারের আইপিএলে ৪৮৭ রান করার পাশাপাশি আটটি উইকেট নিয়েছেন হার্দিক। তারকা অলরাউন্ডার সব ম্যাচে বল না করলেও, বল হাতে নিলেই ১৪০ কিমিতে বল করেছেন। ভারতের জন্য বিশ্বকাপের বছরে এটি দারুণ সুখবর। তবে তা সত্ত্বেও হার্দিকের ফিটনেস নিয়ে সন্দিহান মহম্মদ আজহারউদ্দিন। Khaleej Times-কে তিনি বলেন, ‘ওর দক্ষতা রয়েছে এবং ভারতীয় দলের হয়ে অতীতে ভাল করেওছে। তবে চোটের জেরে ও নিয়মিতভাবে দলে ছিল না। এখন ফিরে এসেছে, চার ওভার বলও করছে। কিন্তু কতদিন ও বল করতে পারবে, সেটা আমরা কেউই জানি না। তবে হ্যাঁ, যেহেতু ও একজন অলরাউন্ডার তাই নিঃসন্দেহে আমরা সকলেই চাই ও যেন বল করতে পারে।’

আইপিএল ফাইনালে বল হাতে ১৭ রানের বিনিময়ে তিন উইকেট নিয়ে হার্দিক গুজরাট টাইটানসের হয়ে খেলাই ঘুরিয়ে দেন। পরে ব্যাট হাতেও ৩৪ রান করে ম্যাচ সেরা হন। তাঁর পারফরম্যান্সে সবাই খুশি। কিন্তু আজহার স্পষ্ট জানিয়ে দিচ্ছেন, হার্দিকের পারফরম্যান্সে এখনও ধারাবাহিকতার খানিকটা অভাব রয়েছে। ‘আইপিএল ফাইনালে ও একাই সম্পূর্ণভাবে খেলা ঘুরিয়ে দিয়েছিল। চার ওভারে তিন উইকেট নেওয়ার পাশাপাশি ৩৪ রানও করে। ওর মধ্যে প্রতিভার কোনও কমতি নেই, তবে ধারাবাহিকতাটা আনা প্রয়োজনীয়।’ মত প্রাক্তন ভারতীয় অধিনায়কের।

বন্ধ করুন