বাংলা নিউজ > ময়দান > ‘তুমি সকলের অনুপ্রেরণা’, কার্তিকের বিধ্বংসী ইনিংস দেখে আপ্লুত হার্দিক- ভিডিয়ো
দীনেশ কার্তিক এবং হার্দিক পাণ্ডিয়া।

‘তুমি সকলের অনুপ্রেরণা’, কার্তিকের বিধ্বংসী ইনিংস দেখে আপ্লুত হার্দিক- ভিডিয়ো

  • শুক্রবার রাজকোটে পাণ্ডিয়া-কার্তিক জুটি ৬৫ রানের দুর্দান্ত পার্টনারশিপ গড়ে ভারতের স্কোর ভালো জায়গায় নিয়ে যায়। হার্দিক ৩১ বলে ৪৬ রান করে আউট হন। আর কার্তিক ২৬ বলে ছক্কা মেরে হাফসেঞ্চুরি হাঁকান। ২৭ বলে ৫৫ রানের দুরন্ত ইনিংস খেলেন ৩৭ বছরের তারকা। আর কার্তিকের এই দুরন্ত ইনিংস দেখার পর আপ্লুত ক্রিকেট মহল।

শুক্রবার রাজকোটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের চতুর্থ ম্যাচে তখন রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, ইশান কিষাণ, ঋষভ পন্তরা সাজঘরে ফিরে গিয়েছেন। ৮১ রানে ৪ উইকেট হারিয়ে তখন বেশ চাপে ভারত। সেই সময়ে ক্রিজে আসেন দীনেশ কার্তিক। শুরু থেকেই একেবারে বিধ্বংসী মেজাজে ছিলেন। একেবারে আইপিএলের ছন্দে ২৬ বলে ছক্কা হাঁকিয়ে হাফসেঞ্চুরি করেন ৩৭ বছরের কার্তিক।

সঙ্গে পান হার্দিক পাণ্ডিয়াকে। পাণ্ডিয়া-কার্তিক জুটি ৬৫ রানের দুর্দান্ত পার্টনারশিপ গড়ে ভারতের স্কোর ভালো জায়গায় নিয়ে যায়। হার্দিক ৩১ বলে ৪৬ রান করে আউট হন। আর কার্তিক ২৬ বলে ছক্কা মেরে হাফসেঞ্চুরি হাঁকান। ২৭ বলে ৫৫ রানের দুরন্ত ইনিংস খেলেন ৩৭ বছরের তারকা। আর কার্তিকের এই দুরন্ত ইনিংস দেখার পর আপ্লুত ক্রিকেট মহল।

আরও পড়ুন: ‘পন্ত ভুল থেকে শিক্ষা নেয় না’, T20 WC-এর জন্য কি কার্তিককে এগিয়ে রাখছেন স্টেইন?

আরও পড়ুন: 'বাকিরা অবসর নিয়েছে আমি এখনও আছি', ১৬ বছর পরে ফের প্রোটিয়াদের বিরুদ্ধে DK ঝড়

শুধু ক্রিকেট মহল নয়, সতীর্থরাও দীনেশ কার্তিকের এই কামব্যাকে মুগ্ধ। তাঁকে শুক্রবার প্রশংসায় ভরিয়ে দিলেন হার্দিকও। ম্যাচের পর দুই তারকার একে অপরের সঙ্গে যে খোশ গল্প জুড়েছিলেন, সেটা শেয়ার করেছে বিসিসিআই। সেখানে দীনেশ কার্তিককে সকলের অনুপ্রেরণা হিসেবে দাবি করেন হার্দিক।

হার্দিককে বলতে শোনা যায়, ‘আমি এই কথাটি আজ তোমায় বলবই, তুমি অনেক মানুষের জীবনে বড় অনুপ্রেরণা হয়ে উঠেছো। আমার মনে পড়ে তোমার সেই কথাগুলি, যখন তুমি দলে আসার বিবেচনার মধ্যেই ছিলে না, অনেকেই তোমার কথা ভাবেইনি, একেবারে বাদই দিয়েছিল।’

এর সঙ্গেই হার্দিক যোগ করেন, ‘আমার কিন্তু সেই সব কথা মনে রয়েছে। তুমি আমায় বলেছিলে যে, তোমার লক্ষ্য আবারও ভারতের হয়ে খেলা এবং এই বিশ্বকাপ খেলা। নিজের সর্বস্ব দিয়ে সেটা তুমি করতে চেয়েছিলে। আর তোমাকে সেটাই অর্জন করতে দেখাটা, সত্যিই অনুপ্রেরণার। অনেক মানুষ নতুন কিছু শিখবে এর থেকে। শুভেচ্ছা আমার ভাই, তোমার জন্য গর্বিত।’

নিজের ৫৫ রানের ইনিংসে ন'টি চার ও দু'টি ছক্কা হাঁকিয়েছিলেন দীনেশ কার্তিক। এবং এর জেরে ৮২ রানের বড় জয় পায় ভারত। এখন সিরিজ নির্ণায়ক ম্যাচটি আয়োজিত হবে রবিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে।

বন্ধ করুন