বাংলা নিউজ > ময়দান > হার্দিকের বিকল্প নেই, বলছেন ভারতের প্রাক্তনী, ভেঙ্কি কি তা হলে খরচের খাতায়?
হার্দিক পাণ্ডিয়া।

হার্দিকের বিকল্প নেই, বলছেন ভারতের প্রাক্তনী, ভেঙ্কি কি তা হলে খরচের খাতায়?

  • ইংল্যান্ডের বিরুদ্ধে সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে সিরিজে হার্দিক পাণ্ডিয়া প্লেয়ার অফ দ্য সিরিজ হয়েছেন। এই মুহূর্তে নিজের সেরা ছন্দে রয়েছেন হার্দিক। তিনি ভালো ফর্মে থাকা মানে, ভেঙ্কটেশ আইয়ারের জন্য সুযোগ কমবে। এমনিতেও জাতীয় দলের জার্সিতে আহামরি কিছু করতে পারেননি ভেঙ্কি।

ইংল্যান্ড সফরে ভারতের অনেক ক্রিকেটারই সীমিত ওভারের ক্রিকেটে (ওডিআই এবং টি-টোয়েন্টি) দুরন্ত ছন্দে ছিলেন। টিম ইন্ডিয়া প্রথমে টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজে ইংল্যান্ডকে পরাজিত করেছিল এবং তারপর ওডিআই সিরিজেও তারা জয় ছিনিয়ে নেয়।

দু'টি সিরিজই ২-১ ব্যবধানে জিতেছে ভারত। কখনও ঋষভ পন্তের ব্যাট ঝড় তুলেছে। কখনও হার্দিক পাণ্ডিয়ার অলরাউন্ড পারফরম্যান্স বিস্ফোরণ ঘটিয়েছে। আবার কখনও জাসপ্রীত বুমরাহের দাপট, যুজবেন্দ্র চাহালের স্পিনের জাদুতে বিপক্ষ শিবির কুপোকাত হয়েছে। টিম ইন্ডিয়ার সাদা বলের দলে অনেক হেভিওয়েট তারকা ক্রিকেটার রয়েছেন। কিন্তু এর মধ্যে সবচেয়ে মূল্যবান খেলোয়াড় কে? এ বার নিজের পছন্দের কথা জানালেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া।

আরও পড়ুন: ২০১৯ অক্টোবরে হুইল চেয়ারে ঘুরতেন, আর ২০২২-এ বদলে গেল হার্দিকের জীবন-দেখুন ভিডিয়ো

ইংল্যান্ডের বিরুদ্ধে সম্প্রতি শেষ হওয়া ওডিআই সিরিজ নিয়ে আলোচনার সময়ে ধারাভাষ্যকার এবং প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান আকাশ চোপড়া তাঁর ইউটিউব চ্যানেলে বলেছেন, এই মুহূর্তে সীমিত ওভারের ক্রিকেটে ভারতের সেরা এবং সবচেয়ে মূল্যবান ক্রিকেটার হার্দিক পান্ডিয়া।

আরও পড়ুন: ‘হয় ও চাঁদে পৌঁছবে, নয় সন্ধ্যে পার করবে না’, পন্তকে এমন কেন বললেন পাক প্রাক্তনী?

আকাশ চোপড়ার দাবি, ‘একটি জিনিস প্রমাণিত হয়েছে যে, ও (হার্দিক) সাদা বলের ক্রিকেটে ভারতের সবচেয়ে মূল্যবান খেলোয়াড়। আমি মনে করি না যে, এই মুহূর্তে কেউ ওর কাছাকাছি আসতে পারবে।’

চোপড়া আরও বলেন, ‘হার্দিক পান্ডিয়া যদি ফিট থাকে, তা হলে আর ওর অন্য কোনও বিকল্প নেই। আপনি ভারতে অনেক স্পিনার-অলরাউন্ডার পাবেন, সব ফরম্যাটে সহজেই, কিন্তু আপনি দ্রুত বোলিং অলরাউন্ডারকে সহজে পাবেন না। এটা খুব সহজ নয়।’

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ও শেষ ওয়ানডেতে, হার্দিক পান্ডিয়া ২৪ রানে দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন। যা ম্যাচের রং বদলে দিয়েছিল। এবং এর পরে রান তাড়া করতে নেমে দুরন্ত গতিতে ৭১ রানও করেন। ওডিআই সিরিজের সেরা হন হার্দিক।

এই মুহূর্তে নিজের সেরা ছন্দে রয়েছেন হার্দিক। তিনি ভালো ফর্মে থাকা মানে, ভেঙ্কটেশ আইয়ারের জন্য সুযোগ কমবে। এমনিতেও জাতীয় দলের জার্সিতে আহামরি কিছু করতে পারেননি ভেঙ্কি।

বন্ধ করুন