বাংলা নিউজ > ময়দান > সচিন, সৌরভ, দ্রাবিড় নন, প্রিয় ক্রিকেটার হিসাবে হার্দিকের পছন্দ সকলের থেকে ভিন্ন
ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। ছবি- রয়টার্স। (REUTERS)

সচিন, সৌরভ, দ্রাবিড় নন, প্রিয় ক্রিকেটার হিসাবে হার্দিকের পছন্দ সকলের থেকে ভিন্ন

  • হার্দিকের প্রিয় ব্যাটারের আন্তর্জাতিক স্তরে দুই হাজার রানও নেই।

বর্তমান যুগের ভারতীয়দের প্রিয় ব্যাটার কে জিজ্ঞেস করলে, বেশিরভাগ ক্ষেত্রেই সৌরভ, সচিন, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণদেরই নাম শোনা যায়। এই মহাতারকারা দীর্ঘদিন জাতীয় দলের জার্সি গায়ে দাপিয়ে খেলেছেন। আন্তর্জাতিকে নিজেদের ছাপ ফেলতে সক্ষম হয়েছেন। তাই এনাদের নাম শোনাটাই স্বাভাবিক।

এই চার তারকার দাপটে কিন্তু সেই সময় অমল মুজুমদারের মতো বহু প্রতিভাবান ক্রিকেটার দলে সুযোগই পাননি। সেই তালিকাতেই সামিল ওয়াসিম জাফরও। জাতীয় দলের হয়ে ৩১টি ম্যাচে ১৯৪৪ রান, পাঁচটি শতরান ও ১১টি অর্ধশতরান, কোনওভাবেই জাফরের প্রতিভার প্রতি সুবিচার করে না। টেস্টে দুইটি দ্বিশতরান করলেও, ঘরোয়া ক্রিকেটে তাঁর দাপটের বিন্দুমাত্রও দেখা যায়নি আন্তর্জাতিক ক্রিকেটে। তবে আর পাঁচ জনের মতো সৌরভ, সচিনরা নন, হার্দিক পান্ডিয়ার প্রিয় ক্রিকেটার কিন্তু জাফর। তিনি তো বাকি তারকাদের থেকেও জাফরকে এগিয়ে রাখছেন।

আরও পড়ুন:- হার্দিক দলে ফেরায় দারুণ খুশি ‘কুল-চা’ জুটি, আসল কারণটা কী?

আরও পড়ুন:- ‘আমি জাতীয় দল থেকে বাদ পড়িনি, দীর্ঘ বিরতি নিয়েছিলাম’, আজব দাবি হার্দিকের

SG পডকাস্টে ভারতের তারকা অলরাউন্ডারকে নিজের পছন্দের ক্রিকেটারের নাম জানাতে বললে তিনি বলেন, ‘সবার মতোই আমারও প্রিয় ক্রিকেটার আছেন। জাক কালিস, বিরাট (কোহলি), সচিন (তেন্ডুলকর) স্য়র, এতজন মহান মহান ক্রিকেটার আছেন যে নাম বলে শেষ করা যাবে না। তবে আমার প্রিয় ক্রিকেটার কিন্তু ওয়াসিম জাফর। আমি ওঁর ব্যাটিং দেখতে দারুণ পছন্দ করতাম। ওঁকে বাকি সব কিংবদন্তির ওপরে রাখি আমি। ওঁর ব্যাটিং স্টাইলটাও নকল করার চেষ্টা করতাম বটে, তবে ওই ক্লাসের বিন্দুমাত্র ছিল না আমরা ব্যাটিংয়ে।’ মানতেই হবে হার্দিকের প্রিয় ক্রিকেটারের নাম কিন্তু সচরাচর সকলের মুখে শোনা যায় না। সেইদিক থেকেও তিনি বাকিদের চেয়ে আলাদা।

বন্ধ করুন