বাংলা নিউজ > ময়দান > বাবরদের কচুকাটা করে ICC T20 Rankings-এ বড় লাফ হার্দিকের, রশিদও উঠলেন উপরের সারিতে
হার্দিক পাণ্ডিয়া।

বাবরদের কচুকাটা করে ICC T20 Rankings-এ বড় লাফ হার্দিকের, রশিদও উঠলেন উপরের সারিতে

  • নিঃসন্দেহে দুরন্ত ছন্দে রয়েছেন হার্দিক। ‘পাক বধের’ আসল নায়ক কিন্তু তারকা অলরাউন্ডারই। আসলে আইপিএলের পর থেকেই ভালো পারফরম্যান্স করে চলেছেন তিনি। আর এশিয়া কাপের শুরুতে সেই ধারাই বজায় রেখেছেন। বাবর আজমদের বিরুদ্ধে প্রথমে ৩টি গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন। পাশাপাশি ব্যাট হাতে ১৭ বলে তিনি ৩৩ রান করেছেন।

চলতি এশিয়া কাপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ব্যাটে-বলে অলরাউন্ড পারফরম্যান্স করে দলকে জিতিয়েছেন হার্দিক পাণ্ডিয়া। যার জেরে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বড়সড় লাফ দিলেন ভারতের তারকা অলরাউন্ডার। আট ধাপ উপরে উঠে তিনি সোজা পাঁচ নম্বরে উঠে এলেন।

এই মুহূর্তে হার্দিক নিঃসন্দেহে দুরন্ত ছন্দে রয়েছেন। ‘পাক বধের’ আসল নায়ক কিন্তু তারকা অলরাউন্ডারই। আসলে আইপিএলের পর থেকেই ভালো পারফরম্যান্স করে চলেছেন তিনি। আর এশিয়া কাপের শুরুতে সেই ধারাই বজায় রেখেছেন। বাবর আজমদের বিরুদ্ধে প্রথমে ৩টি গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন। পাশাপাশি ব্যাট হাতে ১৭ বলে তিনি ৩৩ রান করেছেন। ৩ বলে যখন ছয় রান বাকি ছিল, সেই অবস্থায় ছক্কা মেরে দলকে জিতিয়েছেন। ম্যাচের সেরা হয়েছেন তিনি। সব মিলিয়ে এখন বিশ্ব টি-টোয়েন্টি ক্রিকেটে হার্দিক বিপক্ষ দলের ত্রাস হয়ে উঠেছেন। বুধবার হংকংয়ের বিরুদ্ধেও হার্দিকের ভালো পারফরম্যান্স নিয়ে আশাবাদী ক্রিকেট মহল।

আরও পড়ুন: মাথা নীচু করে ঝুঁকে জয়ের নায়ককে কুর্নিশ, কার্তিকের ভিডিয়ো হল ভাইরাল

টি-টোয়েন্টি ব়্যাঙ্কিংয়ে এর আগে কখনও এত ভালো জায়গায় পৌঁছতে পারেননি হার্দিক। এটি হার্দিকের কেরিয়ারের সেরা ব়্যাঙ্কিং। পাঁচে জায়গা করে নেওয়া হার্দিকের রেটিং পয়েন্ট ১৬৭।

প্রসঙ্গত আইসিসি টি-২০ ব়্যাঙ্কিংয়ে অল-রাউন্ডারদের তালিকায় শীর্ষে রয়েছেন আফগান অধিনায়ক মহম্মদ নবি। তাঁর রেটিং পয়েন্ট ২৫৭। এই তালিকায় ২৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। তিন এবং চার নম্বরে রয়েছেন যথাক্রমে ইংল্যান্ডের মইন আলি (২২১) এবং অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল (১৮৩)।

আরও পড়ুন: হার্দিক দলে মানেই ১২জন প্লেয়ার থাকার সমান-কালিসের সঙ্গে তুলনা প্রাক্তন পাক কোচের

এ দিকে হার্দিকের আইপিএল টিম গুজরাট টাইটান্সের সতীর্থ আফগান লেগ-স্পিনার রশিদ খান আবার অ্যাডাম জাম্পা এবং আদিল রশিদকে টপকে তিনে উঠে এসেছেন। এশিয়া কাপে ভালো পারফরম্যান্সের হাত ধরে দুই ধাপ উপরে উঠে এসেছেন তিনি। তৃতীয় স্থানে থাকা রশিদের খানের রেটিং পয়েন্ট ৭০৮। বাঁ-হাতি রিস্টস্পিনার তাবরেজ শামসি (৭১৬) রশিদের থেকে এক ধাপ উপরে দুইয়ে রয়েছেন। আর এই তালিকায় শীর্ষে রয়েছেন জোশ হ্যাজেলউড (৭৯২)।

বন্ধ করুন