নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন হার্দিক (গেটি ইমেজ)
নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন হার্দিক (গেটি ইমেজ)

ম্যাচ ফিট নন,নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন হার্দিক

  • পিঠের চোটের সমস্যা এখনও কাটিয়ে উঠতে পারেননি হার্দিক।
  • জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চলবে এই তারকা অল রাউন্ডারের রিহ্যাব।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন ভারতীয় অল রাউন্ডার হার্দিক পাণ্ডিয়া। শনিবার বিসিসিআইয়ের তরফে এই খবর সুনিশ্চিত করা হয়। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয়েছে, 'হার্দিক জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির মুখ্য ফিজিও আশিস কৌশিকের সঙ্গে লন্ডনে গিয়েছিল নিজের চোট পরীক্ষা করাতে। স্পাইনাল সার্জেন ডাক্তার জেমস আল্লিবোনের পরামর্শ অনুযায়ী আপতত জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব পর্ব চলবে হার্দিকের, যতদিন পর্যন্ত ম্যাচ ফিট না হয় সে'।

দিন কয়েক আগেই ম্যাচফিটন না থাকায় ভারতীয় এ দলের নিউজিল্যান্ড সফর থেকে সরে দাঁড়াতে হয় হার্দিককে। হার্দিকের পরিবর্ত হিসাবে দলে জায়গা করে নেন বিজয় শঙ্কর।

বিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও জানিয়েছেন পিঠের চোটের সমস্যায় জর্জি হার্দিক এখনও ম্যাচফিট নয়। সৌরভ জানান,'হার্দিক এখন খেলতে পারবে না। ওর এখনও কিছু সময় দরকার ফিট হওয়ার জন্য'।

গত বছর সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে শেষবার দেখা মিলেছে হার্দিক পাণ্ডিয়ার। অক্টোবর মাসে পিঠে অস্ত্রোপচার হয় ২৬ বছর বসয়ী এই অল রাউন্ডারের। ২০১৮ সাল থেকেই পিঠের সমস্যার জেরে বারবার জাতীয় দলের বাইরে থাকতে হয়েছে হার্দিক পাণ্ডিয়াকে।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ইতিমধ্যেই ৪-০ পকেটে পুরেছে বিরাট বাহিনী। শনিবার বে ওভালে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে ভারত। এছাড়াও নিউজিল্যান্ড সফরে তিনটি একদিবসীয় ম্যাচ এবং দুটো টেস্ট ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া।



বন্ধ করুন