বাংলা নিউজ > ময়দান > Hardik Pandya's controversial out: তৃতীয় আম্পায়ারের ভয়ঙ্কর ভুলে আউট হার্দিক, সাধারণ চোখেও ধরা পড়বে, বোঝালেন অশ্বিন

Hardik Pandya's controversial out: তৃতীয় আম্পায়ারের ভয়ঙ্কর ভুলে আউট হার্দিক, সাধারণ চোখেও ধরা পড়বে, বোঝালেন অশ্বিন

হার্দিক পান্ডিয়ার আউট হওয়ার মুহূর্ত। (ছবি সৌজন্যে টুইটার)

Hardik Pandya's controversial out: হার্দিক পান্ডিয়াকে আউট দেওয়ার ক্ষেত্রে চূড়ান্ত ভুল করলেন তৃতীয় আম্পায়ার। যে সিদ্ধান্তে হতবাক হয়ে যান নিউজিল্যান্ডের ক্রিকেটাররাও। তবে আম্পায়ারের সিদ্ধান্ত মেনে মাঠ ছাড়েন হার্দিক। পরে অফিসিয়াল স্কোরকার্ডে দেখানো হয়, বোল্ড হয়েছেন ভারতীয় তারকা।

হার্দিক পান্ডিয়াকে আউট দেওয়া নিয়ে তুমুল বিতর্ক শুরু হল। ভারতের প্রাক্তন ক্রিকেটারদের দাবি, তৃতীয় আম্পায়ারের ভুলের শিকার হয়েছেন হার্দিক। মোটেও আউট ছিলেন না ভারতীয় অল-রাউন্ডার। কেউ কেউ তো সরাসরি বলে দেন, হার্দিকের সঙ্গে 'ডাকাতি' করা হয়েছে। রবিচন্দ্রন অশ্বিনও বিরক্তি প্রকাশ করেন।

বুধবার হায়দরাবাদে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ৪০ তম ওভারের চতুর্থ বলে হার্দিকের আউট নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়। ডারিল মিচেলের গুড লেংথে থাকা বলটা মারতে পারেননি হার্দিক। নিউজিল্যান্ডের উইকেটকিপার টম লাথামের হাতে বল জমা পড়ে। প্রাথমিকভাবে মনে হয়েছিল যে স্টাম্পে লেগেছে বল। মনে হয়েছিল যে বেল নড়ে উঠেছে। কিন্তু বিষয়টি স্পষ্ট হয়নি। তাই তৃতীয় আম্পায়ারকে রেফার করেন অনফিল্ড আম্পায়ার।

আরও পড়ুন: IND vs NZ 1st ODI Live Updates: গিলের দুরন্ত ডাবল সেঞ্চুরিতে রানের পাহাড়ে ভারত

রিপ্লেতে আল্ট্রাএজে কিছু ধরা পড়েনি। অর্থাৎ ব্যাট এবং বলের মধ্যে কোনও সংযোগ হয়নি। স্প্লিট স্ক্রিন করে দেখা যায় যে বল ও স্টাম্পের মধ্যে যথেষ্ট ফাঁক আছে। তবে বলটা স্টাম্প পেরিয়ে গিয়ে উইকেটকিপারের হাতে জমা পড়ার সময় বেল জ্বলে ওঠে। কিন্তু আরও ভালোভাবে দেখা যায় যে উইকেটকিপারের হাতে বল পুরোপুরি পৌঁছানোর আগেই স্টাম্প জ্বলে উঠেছে। তারপরও হার্দিককে আউট দিয়ে দেন তৃতীয় আম্পায়ার। যে সিদ্ধান্তে হতবাক হয়ে যান নিউজিল্যান্ডের ক্রিকেটাররাও। তবে আম্পায়ারের সিদ্ধান্ত মেনে মাঠ ছাড়েন হার্দিক। পরে অফিসিয়াল স্কোরকার্ডে দেখানো হয়, বোল্ড হয়েছেন ভারতীয় তারকা।

বিষয়টি নিয়ে টুইটারে তুমুল ক্ষোভপ্রকাশ করেন নেটিজেনরা। এক নেটিজেন বলেন, 'তৃতীয় আম্পায়ার কি অন্ধ? এটা নট-আউট ছিল। এটায় কীভাবে আউট দিতে পারেন?' একইসুরে অপর এক নেটিজেন বলেন, 'এখানে হার্দিক পান্ডিয়া মোটেও আউট ছিলেন না। বলটা স্টাম্পেও লাগেনি। জঘন্য আম্পায়ারিং।' অপর একজন আবার বলেন, ‘থ্রি'ডি গ্লাস পরা উচিত তৃতীয় আম্পায়ারের।’

আরও পড়ুন: IND vs NZ: ইতিহাস গড়লেন গিল, সব থেকে কম বয়সে ছেলেদের ODI ক্রিকেটে ডাবল সেঞ্চুরি শুভমনের, আর কারা করেছেন ২০০ রান?

হার্দিককে আউট দেওয়ায় ক্ষোভ উগড়ে দেন ভারতের বর্তমান এবং প্রাক্তন ক্রিকেটাররাও। টুইটারে ভারতীয় অফস্পিনার অশ্বিন বলেন, 'স্প্লিট স্ক্রিন এবং রিপ্লে'র কথা ভুলে যান, শুভমন গিলের কাট-শট থেকেই প্রমাণিত হয় যে কেন হার্দিক কেন আউট ছিলেন না।' আরও কড়া সুরে প্রাক্তন ভারতীয় তারকা ওয়াসিম জাফর বলেন, 'প্রথমত, বল ও (উইকেটের) বেলের মধ্যে স্পষ্ট ফাঁক আছে। দ্বিতীয়ত, গ্লাভসের মধ্যে ছিল বল এবং বেলের আলো জ্বলে ওঠেনি। তৃতীয়ত, গ্লাভসের ছোঁয়ার পর বেলের আলো জ্বলে উঠেছিল। হার্দিকের সঙ্গে ডাকাতি হয়েছে।'

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বন্ধ করুন