বাংলা নিউজ > ময়দান > Hardik Pandya's massive record: প্রথম ভারতীয় হিসেবে অবিশ্বাস্য নজির হার্দিকের, এমন রেকর্ড নেই সচিন-সৌরভ-যুবিদেরও
হার্দিক পান্ডিয়া। (ছবি সৌজন্যে, টুইটার @BCCI)

Hardik Pandya's massive record: প্রথম ভারতীয় হিসেবে অবিশ্বাস্য নজির হার্দিকের, এমন রেকর্ড নেই সচিন-সৌরভ-যুবিদেরও

  • Hardik Pandya's massive record: ইংল্যান্ডের বিরুদ্ধে হার্দিক পান্ডিয়া এমন নজির গড়েছেন, যে রেকর্ড সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, যুবরাজ সিংদেরও নেই। হার্দিক চার উইকেট নিলেন। সঙ্গে করলেন ৭১ রান।

পঞ্চম ভারতীয় হিসেবে দুর্দান্ত নজির গড়লেন হার্দিক পান্ডিয়া। এশিয়ার বাইরে অবশ্য প্রথম ভারতীয় হিসেবে সেই নজির গড়েছেন গুজরাট টাইটানসের অধিনায়ক। একই একদিনের ম্যাচে চার উইকেট নিলেন। সঙ্গে করলেন ৭১ রান।

(IND vs ENG সিরিজের তৃতীয় একদিনের ম্যাচের লাইভ আপডেট দেখুন এখানে)

  • কৃষ্ণমাচারি শ্রীকান্ত: ১৯৮৮ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশাখাপত্তনমে ২৭ সালে পাঁচ উইকেট নিয়েছিলেন। পরে ওপেন করতে নেমে ৭০ রান করেছিলেন।
  • সচিন তেন্ডুলকর: আইসিসি ইন্টারন্যাশনাল কাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঢাকায় ১৪১ রান করেছিলেন। পরে ৯.১ ওভারে চার উইকেট নিয়েছিলেন। ৩৮ রান দিয়েছিলেন।
  • সৌরভ গঙ্গোপাধ্যায়: ২০০০ সালে কানপুরে জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথমে ৩৪ রান দিয়ে পাঁচ উইকেট নিয়েছিলেন সৌরভ। তারপর ব্যাট করতে নেমে অপরাজিত ৭১ রান করেছিলেন। তার আগে ১৯৯৮ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে একই নজির গড়েছিলেন।

আরও পড়ুন: Hardik Pandya on Liam Livingstone: '২ ছক্কা মারবে, উইকেট নিলেই খেল খতম', লিভিংস্টোনকে শর্ট বলের ফাঁদে ফেলে হার্দিক

  • যুবরাজ সিং: ২০১১ সালের বিশ্বকাপে গ্রুপ লিগের ম্যাচে বেঙ্গালুরুতে ১০ ওভারে পাঁচ উইকেট নিয়েছিলেন। খরচ করেছিলেন ৩১ রান। পরে চাপের মুখে অপরাজিত ৫০ রান করে ভারতকে জিতিয়েছিলেন। তার আগে ২০০৮ সালে ইন্দোরে ইংল্যান্ডের বিরুদ্ধে একই নজির গড়েছিলেন।
  • হার্দিক পান্ডিয়া: আজ ম্যাঞ্চেস্টারে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথমে বল করে সাত ওভারে ২৪ রান দেন। তিনটি মেডেন দেন হার্দিক। নেন চারটি উইকেট। তারপর ৫৫ বলে ৭১ রানের ইনিংস খেলেন।

রবিবার ম্যাঞ্চেস্টারে দুর্দান্ত বোলিংয়ের পরে হার্দিক বলেন, ‘আমার পিঠ কিছুটা বাঁকাতে হয়েছিল, নিজের পরিকল্পনা কিছুটা পালটাতে হয়েছিল। সেইসঙ্গে বুঝেছিলাম যে উইকেট নেওয়ার বল হিসেবে শর্ট বল ব্যবহার করতে হবে। আমি সবসময় বাউন্সার ব্যবহার করতে চাই। লিভিংস্টোন শর্ট বলে আক্রমণ করতে ভালোবাসে। সেটায় আমরা বাড়তি উদ্যমী করে তোলে। ও দুটি ছক্কা মারবে এবং একটা উইকেটই সব পার্থক্য কে দেবে।’

বন্ধ করুন