বাংলা নিউজ > ময়দান > ম্যামব্রের সামনে নেটে টানা চল্লিশ মিনিট বোলিং করে ফিটনেসের প্রমাণ দিলেন হার্দিক
নেটে টানা প্রায় চল্লিশ মিনিট বোলিং করলেন হার্দিক পান্ডিয়া (ছবি-HT)

ম্যামব্রের সামনে নেটে টানা চল্লিশ মিনিট বোলিং করে ফিটনেসের প্রমাণ দিলেন হার্দিক

  • হার্দিক পান্ডিয়া প্রায় চল্লিশ মিনিট ধরে পরশ ম্যামব্রের সতর্ক দৃষ্টির সামনে অবিরাম বোলিং করেছিলেন। অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার চোটের পরে তিনি টানা বোলিং করতে পারছিলেন না। সেই কারণেই তাকে নিয়ে সমালোচকরা প্রশ্ন তুলেছিলেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের জন্য জোর প্রস্তুতি নিচ্ছে টিম ইন্ডিয়া। সংবাদ সম্মেলন করে দলের প্লেয়িং ইলেভেনের ছবি প্রায় পরিষ্কার করে দিয়েছেন রাহুল দ্রাবিড়। প্রথম টি-টোয়েন্টিতে দলের প্রথম পছন্দ হতে চলেছেন হার্দিক পান্ডিয়া। আর সেই কারণেই নিজের অনুশীলনে কোনও ফাঁক রাখছেন না হার্দিক পান্ডিয়া। 

হার্দিক পান্ডিয়া প্রায় চল্লিশ মিনিট ধরে পরশ ম্যামব্রের সতর্ক দৃষ্টির সামনে অবিরাম বোলিং করেছিলেন। অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার চোটের পরে তিনি টানা বোলিং করতে পারছিলেন না। সেই কারণেই তাকে নিয়ে সমালোচকরা প্রশ্ন তুলেছিলেন। পরে IPL 2022-এ গুজরাটের নেতৃত্ব পালন করার সময় ফের বোলিং করতে দেখা যায় তাকে। বল হাতে টুর্নামেন্টের ফাইনালে দুরন্ত পারফর্ম করেছিলেন হার্দিক। এবার ভারতীয় দলের জার্সি গায়ে সেই ফর্ম তুলে ধরতে চান হার্দিক পান্ডিয়া।  

২০২২ আইপিএল-এ ধারালো ছিল হার্দিকের বোলিং, তিনি ১৪০-এর বেশি গতিতে বল করে ছিলেন। ভারতীয় দলের অনুশীলনের সেশনেও বল হাতে নিজের একশো শতাংশ দিলেন হার্দিক। তবে পান্ডিয়ার ফেরা ভারতের একজন তরুণ খেলোয়াড়ের জন্য বড় মাথা ব্যথা হতে চলেছে। এই খেলোয়াড়ের ক্যারিয়ারে এখন সংকটের মেঘ ঘোরাফেরা করছে। রাহুল দ্রাবিড়ের প্রেস কনফারেন্সের পরে, হার্দিক পান্ডিয়া যে প্লেয়িং ইলেভেনে জায়গা পাচ্ছেন তা বলাই যায়। ২০২১ সালের শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ফাস্ট বোলিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন। তারপর থেকে টিম ইন্ডিয়াতে পান্ডিয়ার অভাব পূরণ হচ্ছিল তরুণ অলরাউন্ডার বেঙ্কটেশ আইয়ারের দ্বারা। এই সিরিজেও তিনি দলের একটি অংশ, তবে আইয়ারের পক্ষে এখন দলে জায়গা করা খুব কঠিন হতে চলেছে।

হার্দিক পান্ডিয়া বরাবরই টিম ইন্ডিয়ার প্রথম পছন্দ। পান্ডিয়া ইনজুরির কারণে দীর্ঘদিন টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন, কিন্তু আইপিএল ২০২২ শুরু হওয়ার আগে তিনি তার ফিটনেস নিয়ে অনেক কাজ করেছিলেন। চলতি মরশুমেও বেশ ভালো ছন্দে রয়েছেন তিনি। আইপিএল ২০২২-এ হার্দিক পান্ডিয়া ৪৮৭ রান করেছিলেন এবং আট উইকেটও নিয়েছিলেন। এমন পরিস্থিতিতে হার্দিক পান্ডিয়ার ফেরা বেঙ্কটেশ আইয়ারের ক্যারিয়ারের বড় ধাক্কা হতে পারে।

বন্ধ করুন