বাংলা নিউজ > ময়দান > প্রথম একাদশে হার্দিকের জায়গা পাকা, GT অধিনায়ক ফেরায় সঙ্কটে KKR তারকার কেরিয়ার
হার্দিক পাণ্ডিয়া।

প্রথম একাদশে হার্দিকের জায়গা পাকা, GT অধিনায়ক ফেরায় সঙ্কটে KKR তারকার কেরিয়ার

  • হার্দিক পাণ্ডিয়া বরাবরই টিম ইন্ডিয়ার প্রথম পছন্দ। তিনি চোটের কারণে দীর্ঘ দিন টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন। কিন্তু ২০২২ আইপিএল শুরু হওয়ার আগে তিনি তাঁর ফিটনেস নিয়ে অনেক কাজ করেছিলেন। চলতি মরশুমে বেশ ভালো ছন্দেও রয়েছেন তিনি। এ বার আইপিএলে হার্দিক ৪৮৭ রান করেছেন এবং ৮ উইকেটও নিয়েছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের জন্য জোর প্রস্তুতি নিচ্ছে টিম ইন্ডিয়া। সংবাদিক সম্মেলন করে দলের প্লেয়িং ইলেভেনের ছবি প্রায় পরিষ্কার করে দিয়েছেন কোচ রাহুল দ্রাবিড়। প্রথম টি-টোয়েন্টিতে দলের প্রথম একাদশে থাকছেনইহার্দিক পান্ডিয়া। হার্দিক ফেরায় একজন তরুণ প্লেয়ারের উপর কোপ পড়তে চলেছে। তাঁর কেরিয়ারে এখন সঙ্কটের মেঘ।

এই তরুণের ভবিষ্যত প্রশ্নের মুখে

রাহুল দ্রাবিড়ের প্রেস কনফারেন্সের পরে, হার্দিক পাণ্ডিয়া প্লেয়িং ইলেভেনে জায়গা পাচ্ছেন, স্পষ্ট হয়ে গিয়েছে। ২০২১ সালের শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে, ফাস্ট বোলিং অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন। তার পর থেকে, টিম ইন্ডিয়াতে পাণ্ডিয়ার অভাব পূরণ করেন কলকাতা নাইট রাইডার্সের তরুণ অলরাউন্ডার বেঙ্কটেশ আইয়ার। এই সিরিজেও তিনি দলের একটি অংশ, তবে আইয়ারের পক্ষে এখন একাদশে জায়গা করা খুব কঠিন হতে চলেছে।

আরও পড়ুন: ‘ODI-এ ওকে খেলানোর ঝুঁকি নেওয়া উচিত নয়’, GT অধিনায়ক নিয়ে কেন এমন বললেন শাস্ত্রী

আরও পড়ুন: হার্দিক দলে ফেরায় দারুণ খুশি ‘কুল-চা’ জুটি, আসল কারণটা কী?

দলের প্রথম পছন্দ হার্দিক

হার্দিক পাণ্ডিয়া বরাবরই টিম ইন্ডিয়ার প্রথম পছন্দ। তিনি চোটের কারণে দীর্ঘ দিন টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন। কিন্তু ২০২২ আইপিএল শুরু হওয়ার আগে তিনি তাঁর ফিটনেস নিয়ে অনেক কাজ করেছিলেন। চলতি মরশুমে বেশ ভালো ছন্দেও রয়েছেন তিনি। এ বার আইপিএলে হার্দিক গুজরাট টাইটানসের জার্সিতে ৪৮৭ রান করেছেন এবং ৮ উইকেটও নিয়েছেন। এমন পরিস্থিতিতে হার্দিক দলে ফেরায় সঙ্কটে বেঙ্কটেশ আইয়ারের কেরিয়ার।

টিম ইন্ডিয়াতে জায়গা করা কঠিন

বেঙ্কটেশ আইয়ার ২০২১ আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে সবার দৃষ্টি আকর্ষণ করেছিলেন। এর পরে তিনি ভারতের হয়ে ২টি ওডিআই এবং ৯টি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছিলেন। কিন্তু বেঙ্কটেশ ২০২২ আইপিএলে চূড়ান্ত ফ্লপ। এই মরশুমে তিনি ১২ ম্যাচে ১৬.৫৫ গড়ে মাত্র ১৮২ রান করেছেন। এই মরশুমে তিনি মাত্র একটি অর্ধশতরান করেছেন। এমন কী বাজে ফর্মের কারণে আইপিএলে দল থেকেও বাদ পড়তে হয়েছিল বেঙ্কটেশ আইয়ারকে।

বন্ধ করুন