বাংলা নিউজ > ময়দান > বল হাতে জ্বলে উঠলেন হার্দিকের বন্ধু, ১৪ রানে ৪ উইকেট নিয়ে জেতালেন নিউজিল্যান্ডকে
তখন গুজরাট টাইটানসের হয়ে খেলছেন লকি ফার্গুসন (ছবি-আইপিএল টুইটার) (IPL Twitter)

বল হাতে জ্বলে উঠলেন হার্দিকের বন্ধু, ১৪ রানে ৪ উইকেট নিয়ে জেতালেন নিউজিল্যান্ডকে

  • গত বছরের নভেম্বরে ভারতের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন লকি ফার্গুসন। এরপরে আবারা আট মাস পরে কিউয়ি জার্সিতে খেলতে নামলেন তিনি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে লকি ফার্গুসন ৩.২ ওভার বল করেন এবং ১৪ রানে চার ব্যাটসম্যানের উইকেট নেন।

বলা হয় খেলোয়াড়দের দক্ষতাই খেলোয়াড়ের পরিচয়। কে, কোন ফর্ম্যাটে কতদিন পর খেলছে সেটা বড় কথা নয়। হার্দিক পান্ডিয়ার এক বন্ধুর ক্ষেত্রেও তাই। তিনি ৮ মাস পর টি-টোয়েন্টিতে প্রত্যাবর্তন করলেন এবং প্রথম ম্যাচেই এমন খেললেন, যেন তিনি কখনও এই ফর্ম্যাট থেকে দূরেই যাননি। তার বলে প্রতিপক্ষ ব্যাটসম্যানের উইকেট একের পর এক ঝলসে গেল।নিজের কোটার ৩.২ ওভারেতিনি এমন একটি ভিত্তি স্থাপন করেছিলেন, যার উপর নিউজিল্যান্ড সহজেই তাদের জয়ের অট্টালিকা তৈরি করলেন। তিনি হলেন নিউজিল্যান্ডের ফাস্ট বোলার লকি ফার্গুসন।তিনি আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে দুর্দান্ত বোলিং করলেন এবং দলের ম্যাচ জিততে বড় ভূমিকা পালন করলেন।

আরও পড়ুন… বিশ্বকাপের স্কিটে ঐতিহাসিক সোনা জিতলেন মাইরাজ খান, ভারত পেল ১৩তম পদক

আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত বোলিং করলেন লকি ফার্গুসন। গত বছরের নভেম্বরে ভারতের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন ফার্গুসন। এরপরে আবারা আট মাস পরে কিউয়ি জার্সিতে খেলতে নামলেন তিনি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে তার ঘাতক বোলিং দেখে মনেই হয়নি যে তিনি এতদিন টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ থেকে দূরে ছিলেন। লকি ফার্গুসন ম্যাচে ৩.২ ওভার বল করেন এবং ১৪ রানে ৪ ব্যাটসম্যানের উইকেট নেন। এটি টি-টোয়েন্টিতে তার সেরা পারফরম্যান্স নাও হতে পারে তবে এটি তার থেকেও কম কিছু নয়। প্রত্যাবর্তনের সময় এত আশ্চর্যজনকভাবে বোলিং করা সত্যি একটি বড় বিষয়।

আরও পড়ুন… বিশ্বকাপের স্কিটে ঐতিহাসিক সোনা জিতলেন মাইরাজ খান, ভারত পেল ১৩তম পদক

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করে আয়ারল্যান্ডের সামনে ১৭৪ রানের লক্ষ্য রেখেছিল নিউজিল্যান্ড। এদিন কিউয়িদের গ্লেন ফিলিপ্স ৫২ বলে অপরাজিত ৬৯ রানের ইনিংস খেললেন। জবাবে লকি ফার্গুসনের প্রাণঘাতী বোলিংয়ে ১৪২ রানেই শেষ হয়ে যায় আয়ারল্যান্ডের ইনিংস। ৩১ রানে হারতে হয় আয়ারল্যান্ডকে। এদিনের জয়ের ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় নিউজিল্যান্ড।

বন্ধ করুন