বাংলা নিউজ > ময়দান > হার্দিকের বল করতে না পারাটা মুম্বই এবং ভারতের পক্ষে ধাক্কা :- গাভাসকর
হার্দিক পান্ডিয়া ও সুনীল গাভাসকর (ছবি:গেটি ইমেজ)
হার্দিক পান্ডিয়া ও সুনীল গাভাসকর (ছবি:গেটি ইমেজ)

হার্দিকের বল করতে না পারাটা মুম্বই এবং ভারতের পক্ষে ধাক্কা :- গাভাসকর

  • অলরাউন্ডার হিসেবে স্কোয়াডে থাকা হার্দিকের বোলিং করতে না পারাটা যে মুম্বই ইন্ডিয়ান্স এবং ভারতীয় জাতীয় ক্রিকেট দলের পক্ষে বড় ক্ষতি তা মনে করছেন প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর।

শুভব্রত মুখার্জি: চোট সারিয়ে মুম্বই দলের হয়ে আইপিএল-এ ২২ গজে প্রত্যাবর্তনের পরে এখনও পর্যন্ত সেভাবে বল করতে দেখা যায়নি হার্দিক পান্ডিয়াকে। আসন্ন টি-২০ বিশ্বকাপের ভারতীয় দলেও রয়েছেন অলরাউন্ডার হার্দিক। তবে অলরাউন্ডার হিসেবে স্কোয়াডে থাকা হার্দিকের বোলিং করতে না পারাটা যে মুম্বই ইন্ডিয়ান্স এবং ভারতীয় জাতীয় ক্রিকেট দলের পক্ষে বড় ক্ষতি তা মনে করছেন প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর।

ইংল্যান্ডের মাটিতে দুই বছর আগে চোট পাওয়ার পরে হার্দিকের অস্ত্রোপচার হয়। এরপরে এখনও তার বোলিং ফিটনেস আসেনি বলেই মত বিশেষজ্ঞদের। গাভাসকরের অভিমত 'হার্দিকের বল করতে না পারাটা শুধুমাত্র মুম্বই দল নয়, ভারতীয় জাতীয় ক্রিকেট দলের পক্ষেও বিরাট ধাক্কা। কারণ দলে ওকে জায়গা দেওয়া হয়েছে অলরাউন্ডার হিসেবেই। আপনি যদি দলে থেকে ৬ বা ৭ নম্বরে ব্যাট করেন কিন্তু বোলিংটা করতে না পারেন তাহলে অধিনায়কের জন্য বিষয়টি সমস্যার হয়ে ওঠে।'

গাভাসকর আরও জানান 'ওর কাছে সেই ফ্লেক্সিবিলিটি বা অপশন নেই যাতে করে একজন ৬ বা ৭ নম্বরে শুধু ব্যাটিংটা করেই দলে থেকে যেতে পারেন।' হার্দিকের পাশাপাশি সূর্যকুমার যাদব এবং ইশান কিষাণকে নিয়েও তার অভিমত তারা একটু রিল্যাক্সড হয়ে গেছে। ভারতীয় জাতীয় দলে সুযোগ পাওয়ার পরেই এই সমস্যা দেখা গেছে দুজনের খেলাতে। উল্লেখ্য আমিরশাহিতে আইপিএলের যে পর্ব চলছে তাতে একেবারেই ফর্মে নেই সূর্যকুমার এবং ইশান।

বন্ধ করুন