বাংলা নিউজ > ময়দান > যেন দক্ষিণী ছবির স্টান্ট! হার্লিনের অবিশ্বাস্য ক্যাচে হতবাক সচিন, অনুরাগ ঠাকুররা
হার্লিন দেওয়াল।
হার্লিন দেওয়াল।

যেন দক্ষিণী ছবির স্টান্ট! হার্লিনের অবিশ্বাস্য ক্যাচে হতবাক সচিন, অনুরাগ ঠাকুররা

  • প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডের কাছে ১৮ রানে হারে ভারত। তবে সেটা নিয়ে আফসোসের চেয়েও বেশি হার্লিনের ক্যাচে মজেছে ক্রিকেট বিশ্ব থেকে শুরু করে দেশের রাজনীতিবিদরাও।

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের শুরুটা ভারতের ভাল না হলে কী হবে! এ দিন সব কিছুকে ছাপিয়ে গেল হার্লিন দেওয়লের অবিশ্বাস্য একটি ক্যাচ। যা দেখে চোখ কপালে তুলেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। হতবাক বিশ্ব ক্রিকেটের লিটল মাস্টার সচিন তেন্ডুলকরও। তিনি হার্লিনকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।

টুইটারে সচিন লিখেছেন, ‘এটা একটা ব্রিলিয়ান্ট ক্যাচ হার্লিন দেওয়াল। আমার কাছে এটা নিশ্চিত ভাবেই ক্যাচ অফ দ্য ইয়ার।’

দেশের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরও ক্যাচটি দেখে উচ্ছ্বসিত। তিনি আবার লিখেছেন, ‘তুমি সত্যি সত্য়ি অসাধারণ একটি ক্যাচ নিয়ে কোটি কোটি মানুষকে চমকে দিয়েছো। এই ক্যাচটা আমার বহু দিন মনে থাকবে।’

প্রিয়ঙ্কা গান্ধীও ক্যাচটি দেখে অবাক। তিনি লিখেছেন, ‘আমেজিং! মেয়েরা হল সেরা।’ জ্যোতিরাদিত্য সিন্ধিয়া আবার লিখেছেন, ‘এটা একটি অসাধারণ ফিল্ডিং-এর মুহূর্ত। সত্যি অবিশ্বাস্য হার্লিন দেওয়াল!’

মিতালি রাজ, যিনি এই ক্যাচটি সামনে থেকে দেখেছেন, বলছিলেন, ‘গত সন্ধ্যায় হার্লিন দেওয়ালের ক্যাচটির সাক্ষী আমি। লড়াকু মনোভাব এবং অসাধারণ উপস্থিত বুদ্ধি। এর জন্য আমি আমাদের ফিল্ডিং কোচ অভয় শর্মাকেও কৃতিত্ব দেব। যিনি আমাদের মাঠে নেমে ভাল ফিল্ডিং করার মানসিকতা দিয়েছেন এবং আমাদের তৈরিও করেছেন।’ হরভজন সিং, সুরেশ রায়না, ভিভিএস লক্ষ্মণরাও হার্লিনের ক্যাচে একেবারে মুগ্ধ।

শুক্রবার ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম টি-টোয়েন্টি ম্যাচের ১৯তম ওভারের শেষ বলে বাউন্ডারিতে ফিল্ডিং করছিলেন হার্লিন দেওয়াল। এ দিকে আগ্রাসী ভঙ্গিমায় ব্যাট করা অ্যামি জোন্সের একটি লম্বা শটে অসাধারণ ক্যাচ নেন হার্লিন। বাউন্ডারির একেবারে ধারে দাঁড়িয়েই ক্যাচটি হার্লিন ধরেছিলেন। কিন্তু ব্যালেন্স না রাখতে পেরে, বল হাতে তিনি পড়ে যাচ্ছিলেন বাউন্ডারির ভিতর। যেটা হলে ছয় হয়ে যেত। তখন তিনি বলটি ভেতরে ছুঁড়ে দিয়ে ফের শূন্যে শরীর ভাসিয়ে ক্যাচটি ধরেন। তাঁর উপস্থিত বুদ্ধি এবং ফিটনেসেই মুগ্ধ বিশ্ব ক্রিকেট।

বন্ধ করুন