বাংলা নিউজ > ময়দান > IND W vs BAN W: বাংলাদেশের বিরুদ্ধেও ২৩০ তুলতে পারল না ভারত, কিছুটা মানরক্ষা জেমিমা ও হরমনপ্রীতের

IND W vs BAN W: বাংলাদেশের বিরুদ্ধেও ২৩০ তুলতে পারল না ভারত, কিছুটা মানরক্ষা জেমিমা ও হরমনপ্রীতের

দুর্দান্ত ব্যাটিং জেমিমার। ছবি- বিসিসিআই টুইটার

প্রথম ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে হারতে হয়েছে ভারতীয় মহিলা দলকে। সিরিজে টিকে থাকতে হলে দ্বিতীয় ম্যাচ জিততেই হবে। কিন্তু এই ম্যাচেও ২৩০ রান তুলতে পারল না ভারত।

বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জিতলেও ওডিআই সিরিজের প্রথম ম্যাচেই আটকে যায় ভারতীয় মহিলা দল। তিন ম্যাচের সিরিজে এই মুহূর্তে পিছিয়ে রয়েছে হরমনপ্রীত কৌররের দল। বুধবার সিরিজে পিছিয়ে থেকেই বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নেমেছে ভারত। সিরিজে টিকে থাকতে হলে এই ম্যাচ জিততেই হবে হরমনপ্রীতদের। ফলে সেই টার্গেট মাথায় নিয়েই এদিন খেলতে নামে তারা।

মীরপুরে এদিন টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা। প্রথমে ব্যাট করতে নেমে ভারতের হয়ে ওপেন করতে নামেন স্মৃতি মন্ধানা এবং প্রিয়া পুনিয়া। তবে এদিনের শুরুটাও যে খুব একটা করে ভারত, তা একেবারেই বলা যাবে না। স্মৃতি ঠিক ঠাক ভাবে খেললেও বড় রান করতে ব্যর্থ হন প্রিয়া পুনিয়া। মাত্র ৭ রান করে ফিরে যান তিনি। প্রথম উইকেট হারিয়ে স্বাভাবিক ভাবেই কিছুটা হলেও পিছিয়ে যায় ভারত। তবে মন্ধানার এবং যস্তিকা ভাটিয়ার ব্যাটে ভর করে ঘুরে দাঁড়ায় উইমেন্স ইন ব্লু। ধীরে ধীরে বড় রানের দিকে এগিয়ে যেতে ভারত। কিন্তু উইকেট পতন পিছু ছাড়েনি। ১৫ রান করে ফিরে যান যস্তিকা।

এরপরই মাঠে নামেন অধিনায়ক হরমনপ্রীত কৌর। রানের গতি বাড়ে ভারতের। মন্ধানা এবং কৌর মিলে এগিয়ে নিয়ে যেতে থাকেন দলকে। সিরিজে টিকে থাকতে হলে এই ম্যাচ যে জিততেই হবে, সেই টার্গেটেই এগিয়ে যেতে থাকেন তারা। আর তাতে ভারত সফলও হয়। স্মৃতি ৩৬ রানে ফিরে গেলেও কোনও রকম সমস্যা হয়নি। কারণ জেমিমা রড্রিগেজ দুর্দান্ত ইনিংস উপহার দিয়ে যান হরমনপ্রীতকে সঙ্গে নিয়ে। বলা ভালো এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে বড় রানে এগিয়ে যায় টিম ইন্ডিয়া। সেই সঙ্গে বাংলাদেশ বোলারদের কার্যত ল্যাজে গোবরে করে দেন তিনি।

এই দুই ব্যাটারই ভারতকে ২২৮ রান তুলতে সাহায্য় করে। ব্যাট হাতে হরমনপ্রীত কৌর ৮৮ বলে ৫২ রান করেন। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল মাত্র ৩টি বাউন্ডারির সৌজন্যে। অপরদিকে জেমিমা করেন ৭৮ বলে মাত্র ৮৬ রান ৯টি বাউন্ডারির সৌজন্যে। এই দুই ব্যাটারের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে ৮ উইকেট হারিয়ে ২২৮ রান তোলে ভারত। দুটি করে উইকেট নিয়েছেন সুলতানা খাতুন এবং নাহিদা আকতার। একটি করে উইকেট নিয়েছেন মারুফা ও রাবেয়া খান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ভারতের ভোট নিয়ে বিতর্কিত মন্তব্য রাষ্ট্রসংঘের অন্যতম কর্তার, কড়া জবাব দিল দেশ আচমকা ভেঙে পড়ল শপিং মলের ছাদের একাংশ! দিল্লিতে চাঞ্চল্য শাহরুখের লাগেজের মধ্যে এই হলুদ ব্যাগটির দাম কত! জানলে চমকে উঠবেন 'বাদশাহি এন্ট্রি!', টেস্ট খেলতে ধরমশালায় হেলিকপ্টারে করে এলেন রোহিত সাধ্য়ের মধ্য়ে নার্সিংহোমে চিকিৎসা! কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ, টেনশন কমবে আমজনতার প্রথম ম্যাচেই পুরনো দলের মুখোমুখি হার্দিক! GT-কে নিয়ে কী ভাবছেন MI অধিনায়ক? সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করল রাজ্য, সন্দেশখালি সুপ্রিম কোর্টে ‘ভালো থাকার একটাই…’, ‘কচি বউ’ শ্রীময়ীতে মজে কাঞ্চন, কী লিখলেন প্রাক্তন পিঙ্কি? বড় বড় চুল, চোখে মুখে কালি, বন্য-হিংস্র এই লুক ভয় ধরাচ্ছে নেটপাড়ায়, কে ইনি? মোদী আসবেন! সন্তানকে প্রথমবার না দেখেই এয়ারপোর্টে ছুটলেন BJP নেতা, ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.