বাংলা নিউজ > ময়দান > প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে ১৫০ T20I ম্যাচ খেলার নজির হরমনপ্রীত কউরের

প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে ১৫০ T20I ম্যাচ খেলার নজির হরমনপ্রীত কউরের

আউট হয়ে সাজঘরে ফিরছেন হরমনপ্রীত কউর (ছবি-এএফপি)

প্রথম ক্রিকেটার হিসেবে মহিলা আন্তর্জাতিক টি-২০তে ১৫০টি ম্যাচ খেলার নজির গড়লেন তিনি। চলতি টি-২০ বিশ্বকাপেই এই নজির গড়েছেন হরমনপ্রীত। বিশ্বকাপে ভারতের চতুর্থ ম্যাচেই এই নজির গড়েছেন তিনি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে ভারতের হয়ে টস করতে নেমেই এই নজির গড়ে ফেললেন তিনি।

শুভব্রত মুখার্জি: সাম্প্রতিক সময়ে বিশ্ব ক্রিকেটের মহিলা বিভাগে অন্যতম সেরা ক্রিকেটার হলেন হরমনপ্রীত কউর। ডান হাতি ব্যাটার তথা ভারত অধিনায়ক এবার গড়ে ফেললেন এক নয়া নজির। মহিলা আন্তর্জাতিক টি-২০তে যে নজির নেই আর কোন ক্রিকেটারের। প্রথম ক্রিকেটার হিসেবে মহিলা আন্তর্জাতিক টি-২০তে ১৫০টি ম্যাচ খেলার নজির গড়লেন তিনি। চলতি টি-২০ বিশ্বকাপেই এই নজির গড়েছেন হরমনপ্রীত। বিশ্বকাপে ভারতের চতুর্থ ম্যাচেই এই নজির গড়েছেন তিনি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে ভারতের হয়ে টস করতে নেমেই এই নজির গড়ে ফেললেন তিনি।

আরও পড়ুন… IND W vs IRE W T20 World Cup Live: প্রথম ওভারেই ২টি উইকেট হারাল আয়ারল্যান্ড

দক্ষিণ আফ্রিকা এদিন গ্রুপ-২'র ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত এবং আয়ারল্যান্ড দুই দেশ। ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন হরমনপ্রীত কউর। ম্যাচে ভারতের শুরুটাও বেশ ভালো হয়েছিল। প্রথম উইকেট জুটিতেই তারা ৬২ রান তুলে ফেলে। ওপেনার শেফালি বর্মা এবং স্মৃতি মান্ধনা এদিন ভারতের হয়ে ভালো শুরু করেন। ৯.৩ ওভারে ভাঙে ওপেনিং জুটি। আইরিশ অধিনায়ক ডেলানিতে লেগ সাইডে তুলে ছয় মারতে গিয়ে আউট হন শেফালি বর্মা। ২৯ বলে ২৪ রান করে আউট হন তিনি। হাঁকিয়েছেন তিনটি চারও। এদিন শেফালি আউট হয়ে যাওয়ার পরেই ব্যাট করতে নামেন অধিনায়ক হরমনপ্রীত কউর। নিজের ১৫০তম আন্তর্জাতিক টি-২০তে তিন নম্বরে নিজেকে উন্নীত করার সিদ্ধান্ত নেন। ফলে জেমিমা রদ্রিগেজ এদিনের ম্যাচে ব্যাট করবেন চার নম্বরে।

আরও পড়ুন… স্পিন সহায়ক পিচে ভারতীয় দল যে কোনও প্রতিপক্ষের থেকে ভালো- সৌরভ গঙ্গোপাধ্যায়

চলতি বিশ্বকাপে ব্যাট হাতে খুব একটা ভালো ফর্মে নেই অধিনায়ক হরমনপ্রীত কউর। এখন পর্যন্ত ভারতের হয়ে খেলা তিনটি ম্যাচে তিনি যথাক্রমে ১৬,৩৩ এবং ৪ রান করেছেন। বিশ্বকাপে ভারত দল হিসেবে ভালো ফর্মে রয়েছে। এখন পর্যন্ত তারা তিনটি ম্যাচ খেলেছে। যার মধ্যে তারা দুটিতে জিতেছে এবং একটিতে হারের মুখ দেখতে হয়েছে তাদের। প্রথম ম্যাচে তারা হারিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে। ভারতের বিরুদ্ধে এই ম্যাচে পাকিস্তান তাদের সর্বোচ্চ স্কোর (১৪৯) করেছিল। সেই রান তাড়া করেই তারা জয়ের মুখ দেখে। ম্যাচে জেমাইমা রদ্রিগেজ এবং রিচা ঘোষ দুরন্ত পারফরম্যান্স করেন। দ্বিতীয় ম্যাচে ভারত হারায় ওয়েস্ট ইন্ডিজকে। তবে তৃতীয় ম্যাচে এসে হরমনপ্রীত কউরের নেতৃত্বে ভারতীয় দল হারের মুখ দেখে ইংল্যান্ডের বিরুদ্ধে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নিটকাণ্ডে IIT মাদ্রাজের ডিরেক্টরের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ!NTA কী বলছে মেসির বিরুদ্ধে খেলা অজি বিশ্বকাপারের সঙ্গে চুক্তিতে শিলমোহর মোহনবাগানের তৃণমূলে এমন কোনও নেতা নেই যিনি…, মমতার ‘বিবেকবান চাই’ মন্তব্যকে কটাক্ষ দিলীপের GDP বৃদ্ধি ৬.৫-৭% হারে… বাজেটের আগে সংসদে অর্থনৈতিক সমীক্ষা পেশ নির্মলার পরনে কালো গেঞ্জি, বিবর্ণ গায়ের রং, মাথার চুলের একী হাল! প্রিয়াঙ্কাকে দেখলে… 'ওর মনে হয়েছিল...' অর্ণবের সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ঈপ্সিতা Sri Lanka Women বনাম Malaysia Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভাগ্য ফেরাতে চান? তাহলে শ্রাবণের মতো পবিত্র মাসে এই রঙের পোশাক ভুলেও পরবেন না আইবিপিএস ক্লার্ক ২০২৪ পরীক্ষার রেজস্ট্রেশনের সময়সীমা বাড়ল! শেষ তারিখ কবে? পুরনো বিবাদ অতীত, দেশের স্বার্থে গৌতির সঙ্গে কাজ করতে সমস্যা নেই কোহলির- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.