বাংলা নিউজ > ময়দান > ম্যাচ হারের দিনই মহিলাদের আন্তর্জাতিক T20-তে বড় নজির গড়ে ফেললেন হরমনপ্রীত কাউর

ম্যাচ হারের দিনই মহিলাদের আন্তর্জাতিক T20-তে বড় নজির গড়ে ফেললেন হরমনপ্রীত কাউর

হরমনপ্রীত কাউর।

হরমনপ্রীত কাউর আন্তর্জাতিক টি-২০ ক্যারিয়ারের ১৪০তম ম্যাচ খেলে ফেলেন। উল্লেখ্য, সুজি বেটস খেলেছেন ১৩৯টি ম্যাচ। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের ড্যানি ওয়াট। তিনি খেলেছেন ১৩৬টি ম্যাচ। তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যালিসা হিলি। তিনি খেলে ফেলেছেন ১৩৫টি ম্যাচ।

শুভব্রত মুখার্জি: ভারতীয় মহিলা সিনিয়র দলের অধিনায়ক হরমনপ্রীত কাউর মঙ্গলবার গড়ে ফেললেন এক অনন্য নজির। মহিলাদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক ম্যাচ খেলা ক্রিকেটার হলেন তিনি। মঙ্গলবার ব্রেবোর্ন স্টেডিয়ামে তৃতীয় টি-২০ ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। সেই ম্যাচে টস করতে নামার সঙ্গে সঙ্গেই এক নয়া নজির গড়ে ফেলেন তিনি। ভারত তো বটেই মহিলাদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সর্বাধিক ম্যাচ খেলা ক্রিকেটার হলেন তিনি। টপকে গেলেন নিউজিল্যান্ডের ক্রিকেটার সুজি বেটসকে।

আরও পড়ুন: শেষরক্ষা হল না, ১৫১-তে থামল ভারত,২১ রানে জিতে অজিরা সিরিজে ২-১ এগোল

প্রসঙ্গত এ দিনের ম্যাচ ছিল হরমনপ্রীতের আন্তর্জাতিক টি-২০ ক্যারিয়ারের ১৪০তম ম্যাচ। উল্লেখ্য, সুজি বেটস খেলেছেন ১৩৯টি ম্যাচ। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের ড্যানি ওয়েট। তিনি খেলেছেন ১৩৬টি ম্যাচ। তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যালিসা হিলি। তিনি ইতিমধ্যেই খেলে ফেলেছেন ১৩৫টি ম্যাচ। তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন আর এক অস্ট্রেলীয় ক্রিকেটার এলিসে পেরি। তিনি এখনও পর্যন্ত খেলেছেন ১২৯টি ম্যাচ।

আরও পড়ুন: Video- উইকেটে বল লাগল, স্টাম্প নড়ল, লাল আলোও জ্বলল, তবু আউট হলেন না শ্রেয়স

এ দিন অবশ্য ম্যাচে ভারতকে ২১ রানে হারিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। ফলে চলতি সিরিজে তাঁরা ২-১-এ লিড ইতিমধ্যেই নিয়ে ফেলেছে। মঙ্গলবার অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৭২ রান করতে সমর্থ হয়। তাঁদের হয়ে অনবদ্য ইনিংস খেলেন অ্যালিসা পেরি। ৪৭ বলে ৭৫ রান করেন তিনি। শেষ দিকে ১৮ বলে ৪১ রানের একটি ঝোড়ো ইনিংস খেলেন গ্রেস হ্যারিস। ভারতের হয়ে দু'টি করে উইকেট নিয়েছেন রেনুকা সিং,অঞ্জলি, দীপ্তি শর্মা এবং দেবীকা বৈদ্য।

জবাবে রান তাড়া করতে নেমে ভারত ৭ উইকেট হারিয়ে ১৫১ রান করতে সমর্থ হয়। ওপেনার শেফালি বর্মা ৪১ বলে ৫২ রানের একটি মারকাটারি ইনিংস খেলেন। তাঁর ইনিংস সাজানো ছিল ৬টি চার এবং তিনটি ছয়ে। এ ছাড়া হরমনপ্রীত কাউর ৩৭, জেমিমা রডরিগেজ ১৬ এবং দীপ্তি শর্মা ২৫ রান করলেও ভারতকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দিতে পারেননি। ফলে ভারতকে ম্যাচ হারতে হয় ২১ রানে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘ইন্ডাস্ট্রির বন্ধুরা ফোন করে…’ মিশমির সঙ্গে প্রেম-গুজবে স্পষ্ট জবাব রণজয়ের মুসলিমদের জাল OBC শংসাপত্র দিচ্ছে, কিন্তু মতুয়াদের নাগরিকত্বের বিরোধিতা করছে TMC শুভর কণ্ঠে রফির গানে মেতে উঠল সুপারস্টার সিঙ্গারের মঞ্চ, মুগ্ধ নেহা কী করলেন? লোকসভা নির্বাচনে বিজেপির জয়ে লাভবান হতে পারে এই সব 'মোদী শেয়ার', দাবি CLSA-র অদিতি মুন্সির স্বামী দেবরাজকে ফের তলব করল সিবিআই, ভোট মরশুমে বাড়তি টেনশন ব্রিজভূষণের ছেলের কনভয়ের গাড়ির ধাক্কা, মৃত ২, ‘ধর্ষকের জায়গা খুনিকে আনল BJP?’ পাইলট মোডে 'গার্ল পাওয়ার', এবার মহিলা যাত্রীদের জন্য নয়া উদ্যোগ ইন্ডিগোর তৃণমূল কংগ্রেস নেতাকে লক্ষ্য করে চলল গুলি–বোমা, সপ্তম দফার আগেই তপ্ত জয়নগর Netherlands Women বনাম Italy Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মাঝ আকাশে বিমানে নগ্ন হয়ে দৌড় যাত্রীর, ধাক্কা মারলেন ফ্লাইট অ্যাটেনডেন্টকে

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.