বাংলা নিউজ > ময়দান > Harmanpreet Kaur Brilliant Batting: শেষ ১১ বলে ৪৩ রান, ডট বল মাত্র একটা - ইংল্যান্ডকে একা হাতে ধ্বংস করলেন হরমন

Harmanpreet Kaur Brilliant Batting: শেষ ১১ বলে ৪৩ রান, ডট বল মাত্র একটা - ইংল্যান্ডকে একা হাতে ধ্বংস করলেন হরমন

হরমনপ্রীত কৌর। (ছবি সৌজন্যে রয়টার্স)

Harmanpreet Kaur Brilliant Batting: শেষ ১১ বলে তিনটি ছক্কা মারেন হরমনপ্রীত কৌর। ছ'টি চার মারেন। তাও ৫০ তম ওভারের শেষ বলটা ডট হয়। সেটাই ছিল একমাত্র ডট বল। তাছাড়া একটি সিঙ্গেল নেন ভারতীয় অধিনায়ক।

৬, ৪, ৪, ৬, ৪, ১, ৬, ৪, ৪, ৪, ০ - শেষ ১১ বলে ৪৩ রান তুললেন হরমনপ্রীত কৌর। যিনি ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে শেষপর্যন্ত ১১১ বলে ১৪৩ রানে অপরাজিত থাকেন। শুধু তাই নয়, হরমনের সেই বিধ্বংসী ইনিংসের সৌজন্যে শেষ পাঁচ ওভারে ৮০ রান তোলে ভারত।

হরমনের ইনিংসের শেষ ১১ বল

  • ৪৭.৩ ওভার: লেংথ বলে কভারের উপর দিয়ে ছক্কা মারেন হরমনপ্রীত। 
  • ৪৭.৪ ওভার: চতুর্থ বলে দুটি ওয়াইড করেন কেম্প। তারপর শর্ট বল করেন। তাতে জায়গা তৈরি করে স্কোয়ার দিয়ে চার মারেন হরমন। 
  • ৪৭.৫ ওভার: ওয়াইড হয়। উইকেটকিপার বল ধরতে পারেননি। দৌড়ে এক রান নেন হরমন। তবে ওয়াইড হওয়ায় তা হরমনের রান হিসেবে গণ্য করা হয়নি। 
  • ৪৮.২ ওভার: ৪৯ তম ওভারে প্রথম স্ট্রাইক পেয়েই চার মারেন হরমন। লেগসাইডের বলে ডিপ স্কোয়ার এবং ডিপ-মিড উইকেট দিয়ে ফ্লিক করেন। 
  • ৪৮.৩ ওভার: অবিশ্বাস্য! বাঁ-পায়ে ফুল বল ছিল। স্লগ সুইপে ছক্কা মারেন। ব্যাটের মাঝখান দিয়ে থাপ্পড় মারেন।
  • ৪৮.৪ ওভার: ইনসাইড করে কভারের উপর দিয়ে ছক্কা। হরমন যেন আলাদা গ্রহে ছিলেন। কাউকে রেয়াত করেননি। 
  • ৪৮.৫ ওভার: লং-অনের দিকে এক রান নেন। 
  • ৪৯.২ ওভার: ৫০ তম ওভারের দ্বিতীয় বলে স্ট্রাইক পেয়েই কভার ড্রাইভে ছক্কা মারেন। কভার ড্রাইভটা মাটিতে রাখার কোনও বাসনাই ছিল না। হরমনের। 
  • ৪৯.৩ ওভার: লেংথ বলে চার মারেন হরমন। অফসাইডের ফিল্ডাররা ৩০ গজের বৃত্তের মধ্যে ছিলেন। জায়গা তৈরি করে শট মারেন হরমন। মাটিতে চুমু খেতে-খেতে বল বাউন্ডারিতে পৌঁছে যায়। 
  • ৪৯.৪ ওভার: আবার চার! মিড-উইকেট এবং লং-অনের মধ্যে দিয়ে চার মারেন।
  • ৪৯.৫ ওভার: ঢিমেগতির শর্ট বল। থাপ্পড় মেরে ডিপ পয়েন্ট দিয়ে চার মারলেন হরমন।
  • ৪৯.৬ ওভার: আরও একটা বড় শটে হরমন ভারতের ইনিংস শেষ করতে গেলেও তা হয়নি। অফস্টাম্পের বাইরে লেংথ বল ছিল। কিন্তু হরমনের ব্যাটে লাগেনি বল।

(IND vs ENG 2nd ODI Live: একাই ১৪৩, হরমনপ্রীতের তাণ্ডবে রেকর্ড ইনিংস ভারতের)

হরমনের সেই বিধ্বংসী ইনিংসের সৌজন্যে নির্ধারিত ৫০ ওভারে পাঁচ উইকেটে ৩৩৩ রান তোলে ভারত। যা একদিনের ক্রিকেটে ইতিহাসে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ রান। দীপ্তি শর্মার সঙ্গে ২৪ বলে ৭১ অপরাজিত যোগ করেন হরমন। যে পার্টনারশিপে রানরেট ছিল ১৭,৭৫। পরিসংখ্যান অনুযায়ী, একদিনের ক্রিকেটে সেটাই সর্বোচ্চ রানরেট (৫০ রানের বেশি জুটির ক্ষেত্রে)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অনলাইনে অর্ডার করা ‘আমূল বাটার মিল্ক’র প্যাকেটে কিলবিল করছে সাদা পোকা! এরপর? ‘‌এখানকার মানুষের কাজ আটকে যেতে দেব না’‌, বহরমপুরে এসেই অঙ্গীকার স্মরণ পাঠানের আগামিকাল কাদের জন্য ভালো হবে? কারা ভালো খবর পেতে পারেন? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল Video:জম্মু ও কাশ্মীরের পুঞ্চে গেলেই পেতে পারেন ব়্যাফটিংয়ের মজা! রইল ভিডিয়ো শ্রীলঙ্কা সফরের ODI দলে কামব্যাক শ্রেয়শ-লোকেশের, ডাক পেলেন KKR-এর হর্ষিত রানা হার্দিককে টপকে ভারতের টি-২০ ক্যাপ্টেন সূর্য, ভাইস ক্যাপ্টেন গিল, ঘোষিত হল দল ম্যান দ্য ম্যাচের পুরস্কার মূল্য হারারের মাঠকর্মীদের দিয়ে দেন দুবে, জানালেন কারণ CFL 2024: এবারের কলকাতা লিগে প্রথম জয় পেল মোহনবাগান, ১-০ হারাল পিয়ারলেসকে কসবা এলাকার বাড়ি থেকে উদ্ধার হয়েছে কঙ্কাল, সংস্কারের কাজ করতে গিয়ে আলোড়ন Video:ফের রেল দুর্ঘটনা! উত্তরপ্রদেশে লাইনচ্যূত চণ্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.