বাংলা নিউজ > ময়দান > IND W vs SL W: ফিটনেস ও ফিল্ডিংয়ে উন্নতি করাই ভারতীয় মহিলা দলের লক্ষ্য: হরমনপ্রীত
হরমনপ্রীত। (PTI)

IND W vs SL W: ফিটনেস ও ফিল্ডিংয়ে উন্নতি করাই ভারতীয় মহিলা দলের লক্ষ্য: হরমনপ্রীত

  • টি-২০ সিরিজ জিতলেও ভারতের পারফরম্যান্সকে একেবারে নিখুঁত বলা যাবে না। ফলে দলে যারা নিয়মিত তারা আসন্ন ওয়ানডে সিরিজে আরও ভালো পারফরম্যান্স করতে চাইবেন।

শুভব্রত মুখার্জি: শ্রীলঙ্কার সিনিয়র মহিলা দলের বিরুদ্ধে ভারতীয় দল ইতিমধ্যেই ২-১ ফলে টি-২০ সিরিজ জিতে ফেলেছে। সামনেই রয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। মিতালি রাজের অবসর নেওয়ার পরবর্তীতে ভারতীয় দলের জন্য এটাই প্রথম ওয়ানডে সিরিজ। মিতালি রাজ ছাড়াও ভারত এই সিরিজে পাবেনা অভিজ্ঞ বোলার ঝুলন গোস্বামীকে। তার সাইড স্ট্রেন রয়েছে। ওয়ানডে সিরিজ শুরুর আগেই প্রি-ম্যাচ প্রেস কনফারেন্সে ভারতীয় দলের জন্য দুটি ক্ষেত্রকে বেছে নিলেন হরমনপ্রীত। যেখানে তিনি চান গোটা দল আরও উন্নতি করুক। এই দুটি ক্ষেত্র হল ফিটনেস এবং ফিল্ডিং।

হরমনপ্রীত জানান 'এটা (অধিনায়কত্ব) আমার কাছেও নতুন একটা জিনিস। আমার প্রধান লক্ষ্য আমাদের ফিটনেস ও ফিল্ডিংয়ে উন্নতি ঘটানো। এই দুটি ক্ষেত্রে আমি ব্যক্তিগতভাবে মনে করি আমার দল আরও ভালো করতে পারে।' টি-২০ সিরিজ জিতলেও ভারতের পারফরম্যান্সকে একেবারে নিখুঁত বলা যাবে না। ফলে দলে যারা নিয়মিত তারা আসন্ন ওয়ানডে সিরিজে আরও ভালো পারফরম্যান্স করতে চাইবেন।

ডাম্বুলার স্লো উইকেটে ভারতীয় ব্যাটাররা যথেষ্ট সমস্যায় পড়েছিলেন। তিনটি টি-২০তেই তারা ১৪০ রানের স্কোর স্পর্শ করতে পারেননি। ভারত তাদের শেষ ওয়ানডে ম্যাচ খেলেছিল মার্চে নিউজিল্যান্ডে হওয়া বিশ্বকাপে। টি-২০ সিরিজে ব্যাট হাতে ভালো ফর্মে ছিলেন নয়া অধিনায়িকা হরমনপ্রীত কৌর। ব্যাট হাতে তিনি তার দলের হয়ে সর্বাধিক রান করেছেন। রিচা ঘোষ, ইয়াসতিকা ভাটিয়াদের কাছ থেকে ভারত আরও ভাল পারফরম্যান্স আশা করবে। ঝুলনের অনুপস্থিতিতে অপেক্ষাকৃত নবীন এবং অনভিজ্ঞ ভারতীয় বোলাররাও চাইবেন ভালো পারফরম্যান্স করে দলে তাদের জায়গা পাকা করতে।

বন্ধ করুন