বাংলা নিউজ > ময়দান > Women's T20 World Cup: বিশ্বকাপ থেকে বিদায়ের পর আবেগঘন বার্তা হরমনপ্রীতের

Women's T20 World Cup: বিশ্বকাপ থেকে বিদায়ের পর আবেগঘন বার্তা হরমনপ্রীতের

হরমনপ্রীত কউর। ছবি- এএফপি।

অল্পের জন্য মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি ফাইনালে হারতে হয়েছে ভারতকে। সেই হার এখনও ভুলতে পারছেন ভারতীয় দলের মেয়েরা। তবে এই ম্যাচে হারের জন্য ভারতীয় মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীতকে কাঠগড়ায় তোলা হচ্ছে। এবার সমর্থকদের প্রতি আবেগঘন বার্তা প্রদান করলেন হরমনপ্রীত।

মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে বিদায় নিতে হয়েছে ভারতকে। আর এই ম্যাচেই ভিলেন হয়ে যান ভারত অধিনায়ক। জেতা ম্যাচ কার্যত হাতছাড়া হয় ভারতের। হনমনপ্রীত রানআউট না হলে ফলাফল অন্য হতেই পারত। কিন্তু তা হয়নি। একটি মাত্র রানআউট ভারতের স্বপ্নভঙ্গ করে।

ভারতীয় মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীতি কউর। এই বিশ্বকাপের আগেই ঘরের মাটিতে সিরিজ হারতে হয়েছে ভারতকে। সেই অস্ট্রেলিয়ার কাছে হেরেই বিদায় নিতে হল ভারতকে। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে হরমোনপ্রীত আউট না হলে ফাইনালে জায়গা করে নিতে পারত ভারত। কিন্তু তা আর হয়নি।

হরমনপ্রীতি ৫২ রান করেন ৩৪ বলে। ম্যাচটি ৫ রানে হেরে যায় ভারত। আর এই হারের ফলে ফের বিশ্বকাপ ট্রফি জেতার সুযোগ থেকে বঞ্চিত হল ভারতীয় মহিলা ক্রিকেট দল। ম্যাচ শেষের পর হরমনপ্রীত সানগ্লাস পড়ে সাক্ষাৎকারে বলেন, ‘আমি চাইনা আমার দেশ আমার চোখের জল দেখুক।’

হরমনপ্রীতি টুর্নামেন্টের পর প্রাক্তন ভারত অধিনায়ক অঞ্জুম চোপড়ার সঙ্গে কথা বলতে গিয়ে ভেঙে পড়েন। এরপর তিনি ভক্তদের জন্য একটি পোস্টে লেখেন, ‘ভারতসহ গোটা বিশ্ব জুড়ে থাকা আমাদের সমর্থকদের আমি ধন্যবাদ জানাচ্ছি। সকলকে ধন্যবাদ এই পথ চলাতে আমাদের সমর্থন করার জন্য। আমি জানি যে নিজের পছন্দের দলকে হারতে দেখা অনেকটা দুঃখজনক। সর্বশেষ আমি বলতে পারি এই হার থেকে শিক্ষা নিয়ে আরও অনেক শক্তিশালী হয়ে ফিরে আসব আমরা।’

সেমিফাইনাল ম্যাচে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার ওপেনার বেথ মুনি ৩৭ বলে ৫৪ রান করেন। ২০ ওভার শেষে অস্ট্রেলিয়া ৪ উইকেট হারিয়ে করে ১৭২ রান। অপরদিকে ভারত প্রথম চার ওভারে তিনটি উইকেট হারায়। তবে হরমনপ্রীত প্রথমে জেমিমা রড্রিগেজ এবং তারপরে রিচা ঘোষের সঙ্গে জুটি বেঁধে ম্যাচে ফেরত আনে ভারতকে। হরমনপ্রীত যখন ১৫ ওভারে আউট হয়ে যান, তখন ভারতের স্কোর ছিল ১৩৩/৪। বাকি ছিল আর ৬ ওভার। জয়ের জন্য দরকার ছিল মাত্র ৩৯ রান। সেইখান থেকে পাঁচ রানে ম্যাচ হারে ভারত। রবিবার ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পড়াশুনা শেষ হলেই হস্টেল ছাড়তে হবে, কত দিনে? জানিয়ে দিল যাদবপুর বিশ্ববিদ্যালয় ষষ্ঠীতে 'জয়ী' নারীশক্তি, বাংলার কোন কোন আসনে মহিলা ভোটেরাররা ঘোরালেন ভোট অঙ্ক? বৃষ রাশিতে হতে চলেছে বুধাদিত্য রাজযোগ, ৩ রাশির বাড়বে মান সম্মান, হবে অর্থ লাভ জাহির খানের বউ সাগরিকা-র সঙ্গে ডিনারে বিরাট, ছেলে-মেয়ে নিয়ে অনুষ্কা একা বাড়িতে? আইরিশদের বিরুদ্ধে অভিযান শুরু, তার পরেই ভারত-পাক ম্যাচ, রোহিতদের বিশ্বকাপ সূচি গজেন্দ্র চৌহানের অপসারণের কারণ ছিলেন পায়েল! পর্দার ‘যুধিষ্ঠি’ এখন বলছেন… শুধু ধূমপান নয়, হৃদরোগের জন্য দায়ী বায়ু দূষণ, বললেন গবেষকরা শেষ দফায় বারুইপুরে সবচেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনী, জেনে নিন ৯ কেন্দ্রের কোথায়, কত ৬ দফায় TMC'র ঝুলিতে ২৩ আসন না, এসেছে… অভিষেকের হিসেবে 'গরমিল' খুঁজে পেলেন দিলীপ অস্বস্তিকর গরম পড়বে দক্ষিণবঙ্গে,এরই মাঝে কলকাতায় বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.