বাংলা নিউজ > ময়দান > Women's T20 World Cup: বিশ্বকাপ থেকে বিদায়ের পর আবেগঘন বার্তা হরমনপ্রীতের

Women's T20 World Cup: বিশ্বকাপ থেকে বিদায়ের পর আবেগঘন বার্তা হরমনপ্রীতের

হরমনপ্রীত কউর। ছবি- এএফপি।

অল্পের জন্য মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি ফাইনালে হারতে হয়েছে ভারতকে। সেই হার এখনও ভুলতে পারছেন ভারতীয় দলের মেয়েরা। তবে এই ম্যাচে হারের জন্য ভারতীয় মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীতকে কাঠগড়ায় তোলা হচ্ছে। এবার সমর্থকদের প্রতি আবেগঘন বার্তা প্রদান করলেন হরমনপ্রীত।

মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে বিদায় নিতে হয়েছে ভারতকে। আর এই ম্যাচেই ভিলেন হয়ে যান ভারত অধিনায়ক। জেতা ম্যাচ কার্যত হাতছাড়া হয় ভারতের। হনমনপ্রীত রানআউট না হলে ফলাফল অন্য হতেই পারত। কিন্তু তা হয়নি। একটি মাত্র রানআউট ভারতের স্বপ্নভঙ্গ করে।

ভারতীয় মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীতি কউর। এই বিশ্বকাপের আগেই ঘরের মাটিতে সিরিজ হারতে হয়েছে ভারতকে। সেই অস্ট্রেলিয়ার কাছে হেরেই বিদায় নিতে হল ভারতকে। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে হরমোনপ্রীত আউট না হলে ফাইনালে জায়গা করে নিতে পারত ভারত। কিন্তু তা আর হয়নি।

হরমনপ্রীতি ৫২ রান করেন ৩৪ বলে। ম্যাচটি ৫ রানে হেরে যায় ভারত। আর এই হারের ফলে ফের বিশ্বকাপ ট্রফি জেতার সুযোগ থেকে বঞ্চিত হল ভারতীয় মহিলা ক্রিকেট দল। ম্যাচ শেষের পর হরমনপ্রীত সানগ্লাস পড়ে সাক্ষাৎকারে বলেন, ‘আমি চাইনা আমার দেশ আমার চোখের জল দেখুক।’

হরমনপ্রীতি টুর্নামেন্টের পর প্রাক্তন ভারত অধিনায়ক অঞ্জুম চোপড়ার সঙ্গে কথা বলতে গিয়ে ভেঙে পড়েন। এরপর তিনি ভক্তদের জন্য একটি পোস্টে লেখেন, ‘ভারতসহ গোটা বিশ্ব জুড়ে থাকা আমাদের সমর্থকদের আমি ধন্যবাদ জানাচ্ছি। সকলকে ধন্যবাদ এই পথ চলাতে আমাদের সমর্থন করার জন্য। আমি জানি যে নিজের পছন্দের দলকে হারতে দেখা অনেকটা দুঃখজনক। সর্বশেষ আমি বলতে পারি এই হার থেকে শিক্ষা নিয়ে আরও অনেক শক্তিশালী হয়ে ফিরে আসব আমরা।’

সেমিফাইনাল ম্যাচে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার ওপেনার বেথ মুনি ৩৭ বলে ৫৪ রান করেন। ২০ ওভার শেষে অস্ট্রেলিয়া ৪ উইকেট হারিয়ে করে ১৭২ রান। অপরদিকে ভারত প্রথম চার ওভারে তিনটি উইকেট হারায়। তবে হরমনপ্রীত প্রথমে জেমিমা রড্রিগেজ এবং তারপরে রিচা ঘোষের সঙ্গে জুটি বেঁধে ম্যাচে ফেরত আনে ভারতকে। হরমনপ্রীত যখন ১৫ ওভারে আউট হয়ে যান, তখন ভারতের স্কোর ছিল ১৩৩/৪। বাকি ছিল আর ৬ ওভার। জয়ের জন্য দরকার ছিল মাত্র ৩৯ রান। সেইখান থেকে পাঁচ রানে ম্যাচ হারে ভারত। রবিবার ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন