বাংলা নিউজ > ময়দান > উইজডেনের বিচারে বছরের সেরা সূর্য, ইতিহাস গড়লেন হরমনপ্রীত

উইজডেনের বিচারে বছরের সেরা সূর্য, ইতিহাস গড়লেন হরমনপ্রীত

হরমনপ্রীত কৌর (ছবি-এএফপি)

ইতিহাস সৃষ্টি করলেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর। তিনি প্রথম ভারতীয় মহিলা খেলোয়াড় যিনি উইজডেন বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। বেন স্টোকস পুরুষ খেলোয়াড়দের মধ্যে ২০২২-২৩ সালের জন্য বিশ্বের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন।

ইতিহাস সৃষ্টি করলেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর। তিনি প্রথম ভারতীয় মহিলা খেলোয়াড় যিনি উইজডেন বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। বেন স্টোকস পুরুষ খেলোয়াড়দের মধ্যে ২০২২-২৩ সালের জন্য বিশ্বের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। মহিলা খেলোয়াড়দের মধ্যে এই পুরস্কার পেয়েছেন বেথ মুনি। বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার নির্বাচিত হয়েছেন সূর্যকুমার যাদব।

দেখে নেওয়া যাক তাদের সকলের পরিসংখ্যান-

হরমনপ্রীত ছাড়াও ইংল্যান্ডের ফাস্ট বোলার ম্যাথিউ পটস, উইকেট-রক্ষক ব্যাটসম্যান বেন ফোকস সহ নিউজিল্যান্ড ক্রিকেট দলের টম ব্লুডাল এবং ড্যারিল মিচেলও এই পুরস্কারে ভূষিত হয়েছেন। গত বছরের এপ্রিল থেকে টেস্ট ক্রিকেটে অনেক দুর্দান্ত পারফরম্যান্স করেছেন এই খেলোয়াড়রা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ব্লাডজন ৩৮৩ রান করেন। মিচেল ২০২২ সালে ৬৮.৩০ গড়ে ৬৮৩ রান এবং ২০২৩ সালে ৪৭.৫৭ গড়ে ৩৩৩ রান করেছেন।

আরও পড়ুন… বন্ধু নেহরাকে নিয়ে একি বললেন বীরু!

ইংল্যান্ডের বিরুদ্ধে ওডিআইতে ১১১ বলে ১৪৩ রান করেছিলেন হরমনপ্রীত কৌর। এর ফলে ১৯৯৯ সালের পর প্রথমবারের মতো দলটি ইংল্যান্ডে ওয়ানডে সিরিজ জিতেছিল। হরমনপ্রীতের নেতৃত্বে দল এশিয়া কাপ এবং কমনওয়েলথ গেমসে রৌপ্য পদকও জিতেছিল। গত বছর, হরমনপ্রীত ১৭টি ওয়ানডে খেলে ৫৮.০০ গড়ে ৭৫৪ রান করতে সক্ষম হন। তাঁর সেরা স্কোর ছিল অপরাজিত ১৪৩ রান।

আরও পড়ুন… IPL 2023: জানেন ওভারের মাঝে কেন আম্পায়াররা হার্ষালকে বোলিং করতে দিলেন না!

সূর্যকুমার যাদব বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান। তিনি ২০২২ সালে ৩১টি ম্যাচ খেলেন এবং ১৮৭.৪৩ এর একটি চিত্তাকর্ষক স্ট্রাইক রেটে ১,১৬৪ রান করেন। এই সময়ে, তিনি ২টি সেঞ্চুরি এবং ৯টি হাফ সেঞ্চুরি করেছিলেন। এমনকি ২০২৩ সালে, সূর্যকুমার যাদব তাঁর ব্যাট দিয়ে বিস্ময়কর কাজ করছেন। তিনি এই বছর ৬ ম্যাচ খেলে ৬৬.৭৫ গড়ে ২৬৭ রান করেছেন। ২০২৩ সালে, তিনি একটি সেঞ্চুরি এবং একটি হাফ সেঞ্চুরি করেছেন।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

গত বছর, ভারতীয় পেসার জসপ্রীত বুমরাহ এবং রোহিত শর্মা ছাড়াও, নিউজিল্যান্ডের ওপেনার ডেভন কনওয়ে, ইংল্যান্ডের ফাস্ট বোলার অলি রবিনসন এবং দক্ষিণ আফ্রিকার মহিলা অধিনায়ক ডেন ভ্যান নিকের্ক পাঁচ সেরা ক্রিকেটারের মনোনীত হয়েছিলেন। উইজডেন প্রতি বছর ইংলিশের মাটিতে অসামান্য পারফরম্যান্সের ভিত্তিতে পাঁচ জন সেরা খেলোয়াড় নির্বাচন করে। যে কোনও খেলোয়াড় তাঁর ক্যারিয়ারে একবারই এই সম্মান পেতে পারেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাহুলের উপর থেকে নিষেধাজ্ঞা সরাতে রাজি নয় ফেডারেশন! স্বরূপ কী বললেন? আইএনএস ব্রহ্মপুত্রে আগুন, নিখোঁজ নাবিকের দেহ মিলল অবশেষে Untitled যেন পাহাড়ি কন্যে! বন্ধুদের সঙ্গে কাশ্মীরের গ্রামে সারা আলি খানStory বাংলাদেশে কোটা বিরোধী আন্দোলনে মৃত্যুর সংখ্য়া ১৯৭, কার্ফুর মেয়াদ বাড়ল ঘূর্ণাবর্ত-অক্ষরেখায় বৃষ্টি চলবে বাংলায়, শনি থেকে ভারী বর্ষণ, রবিতে কোন ৪ জেলায়? ভোটে জিতেই রচনার হাতে মহানায়ক সম্মান, নচিকেতা সহ পুরস্কার পেলেন আর কারা? পাঁচ বছর অন্তর মেগা নিলাম সহ তিনটি নিয়মের পরিবর্তন চায় IPL-এর ফ্র্যাঞ্চাইজিগুলি বেলিসের সঙ্গে সম্পর্কে ইতি টানতে চলেছে PBKS, খোঁজ চলছে ভারতীয় কোচের- রিপোর্ট 'একজন বহিরাগত…' ধনুশের কথা শুনে ক্ষেপে লাল নেটিজেনরা! কী এমন বললেন অভিনেতা? নেত্রীর নির্দেশ বলে কথা! গাড়ি ছেড়ে সাইকেলে কোচবিহারের প্রাক্তন তৃণমূল MP

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.