বাংলা নিউজ > ময়দান > ICC Women's T20 World Cup 2023: অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি ছিলেন হরমন ও পূজা, অনিশ্চিত বিশ্বকাপের সেমিতে - রিপোর্ট

ICC Women's T20 World Cup 2023: অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি ছিলেন হরমন ও পূজা, অনিশ্চিত বিশ্বকাপের সেমিতে - রিপোর্ট

হরমনপ্রীত কৌর। (ফাইল ছবি, সৌজন্যে এএফপি)

ICC Women's T20 World Cup 2023: কেপটাউনে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামতে চলেছে ভারত। এমনিতেই হেভিওয়েট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ‘আন্ডারডগ’ হিসেবে নামবে টিম ইন্ডিয়া। সেই ম্যাচে অনিশ্চিত হরমনপ্রীত কৌর এবং পূজা বস্ত্রকার।

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কি আদৌও খেলতে পারবেন হরমনপ্রীত কৌর ও পূজা বস্ত্রকার? মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের আগে তৈরি হয়েছে সেই অনিশ্চয়তা। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, দু'জনেই অসুস্থ হয়ে পড়েন। সেজন্য সেমিফাইনালের আগে তাঁদের স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়। পরে তাঁদের ছেড়ে দেওয়া হলেও আদৌও সেমিফাইনালে খেলতে পারবেন কিনা, তা নিয়ে ধন্দ আছে। তবে এখনও আশা ছাড়ছে না ভারতের টিম ম্যানেজমেন্ট। সেমির আগে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

আজ কেপটাউনে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামতে চলেছে ভারত। এমনিতেই হেভিওয়েট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ‘আন্ডারডগ’ হিসেবে নামবে টিম ইন্ডিয়া। যে অস্ট্রেলিয়ার কাছে বারবার বড় টুর্নামেন্টের নক-আউট পর্যায়ে ধাক্কা খেতে হয়েছে। তারইমধ্যে হরমন ও পূজাকে নিয়ে যে অনিশ্চয়তা তৈরি হয়েছে, তার জেরে ভারতের চিন্তা আরও বেড়েছে। যদি তাঁরা খেলতে না পারেন, তাহলে ভারতের জয়ের স্বপ্ন আরও ধাক্কা খাবে। 

এমনিতে এবার বিশ্বকাপে একেবারেই ছন্দে নেই হরমন। চার ম্যাচে মাত্র ৬৬ রান করেছেন ভারতীয় অধিনায়ক। কিন্তু বড় ম্যাচে হরমনের জ্বলে ওঠার ইতিহাস আছে। ২০১৭ সালের বিশ্বকাপের সেমিফাইনালে এই অস্ট্রেলিয়াকেই ধ্বংস করে দিয়েছিলেন হরমন। তবে একান্ত হরমন খেলতে না পারলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একাদশে ঢুকতে পারেন হারলিন দেওল। যিনি বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলেছিলেন। ওই সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, সেই পরিস্থিতিতে ভারতের নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানা।

আরও পড়ুন: IND vs AUS, Women's T20 WC: আগে ব্যাট করলে আমাদের ১৮০ করতে হবে, ছক তৈরি রিচার

অন্যদিকে, এবার বিশ্বকাপে তেমন ছন্দে নেই পূজাও। এখনও পর্যন্ত মাত্র দুটি উইকেট পেয়েছেন। তবে রেণুকা সিংয়ের সঙ্গে নয়া বলে ভারতের অত্যন্ত গুরুত্বপূর্ণ অস্ত্র হলেন পূজা। তাই সেমিফাইনালের মতো ম্যাচে তিনি খেলতে না পারলে কিছুটা হলেও চাপ বাড়বে ভারতের। সেই পরিস্থিতিতে ভারতের প্রথম একাদশে ঢুকতে পারেন দেবিকা বৈদ্য। 

আরও পড়ুন: IND vs AUS, ICC Women's T20 WC: নিজেদের ফেভারিট বলব না- সেমিতে ভারতকে বাড়তি গুরুত্ব দেওয়া কি অজি অধিনায়কের কৌশল?

ওই সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, অঞ্জলি সর্বাণী বা যস্তিকা ভাটিয়ার মধ্যে একজনকে বেছে নিতে হবে ভারতকে। যদি ব্যাটিংকে শক্তিশালী করতে চায় ভারত, তাহলে যস্তিকাকে নেওয়া হতে পারে। বোলিং জোরদার করতে চাইলে দেবিকাকে নেওয়া হতে পারে বলে সংশ্লিষ্ট মহলের মত।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২ লাখে কিডনি বিক্রি! বেআইনি অঙ্গ প্রতিস্থাপন চক্রে জড়িত থাকায় ধৃত ৫ বাংলাদেশি কথা অমান্য করে জামাইবাবুর সঙ্গে মেলায় তরুণী, ভিডিয়ো কলে আত্মহত্য়া প্রেমিকের জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে নাকা তল্লাশিতে BJP নেতার গাড়ি থেকে উদ্ধার টাকার পাহাড়, শোরগোল জলপাইগুড়িতে নন্দীগ্রামে পার্টি অফিস পুনরুদ্ধার করে কুইক রেসপন্স টিম গঠনের ঘোষণা দেবাংশুর দ্বিতীয় বিবাহবার্ষিকীতে রণবীরের জন্য আদুরে পোস্ট আলিয়ার, লিখলেন, ‘এতদূর…’ MS Dhoni's Milestone: রায়নার পরে CSK-র দ্বিতীয় ব্যাটার হিসেবে ৫০০০-এর শিখরে ধোনি ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত কাতারের প্রেসিডেন্টের সঙ্গে কথা মোদীর, প্রাক্তন নৌসেনাদের মুক্তি প্রসঙ্গে রাজনাথ উ.পূ. দিল্লিতে কংগ্রেসের প্রার্থী কানহাইয়া কুমার, বিপক্ষে বিজেপির কোন তারকা?

Latest IPL News

জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.