বাংলা নিউজ > ময়দান > 'করোনা আতঙ্ক' ক্রিকেটে, এ বার আক্রান্ত হলেন হরমনপ্রীত
হরমনপ্রীত কাউর।
হরমনপ্রীত কাউর।

'করোনা আতঙ্ক' ক্রিকেটে, এ বার আক্রান্ত হলেন হরমনপ্রীত

  • একের পর এক ক্রিকেটার করোনায় আক্রান্ত হচ্ছেন। স্বভাববিক ভাবেই আতঙ্কের চোরাস্ত্রোত বয়ে চলেছে ভারতীয় ক্রিকেটে।

ভারতীয় ক্রিকেটে ‘কোভিড আতঙ্ক’ আরও তীব্র হল। এ বার ভারতীয় মহিলা দলেও করোনা ভাইরাস হানা দিল। ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়ক হরমনপ্রীত কাউর এ বার করোনায় আক্রান্ত হলেন। জানা গিয়েছে, খুব সামান্য লক্ষণ রয়েছে তাঁর। শারীরিক অবস্থাও স্থিতিশীল। তাই তাঁকে বাড়িতেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। হরমনপ্রীতের পরিবারের সদস্যদেরও কোভিড ১৯ টেস্ট করা হয়েছে।

সচিন তেন্ডুলকর, ইউসুফ পাঠান, এস বদ্রিনাথ, ইরফান পাঠান ইতিমধ্যেই করোনায় আক্রান্ত হয়েছে। এঁরা প্রত্যেকেই বিশ্ব পথ নিরাপত্তা সিরিজে অংশ নিয়েছিলেন। ধরে নেওয়া হয়েছিল, এই টুর্নামেন্ট থেকেই করোনা ছড়িয়েছে। তবে হরমনপ্রীতের করোনায় আক্রান্ত হওয়ার খবর জানাজানি হওয়ার পর থেকেই ভারতীয় ক্রিকেটে অদ্ভূত এক আতঙ্ক তৈরি হয়েছে। করোনার জন্য প্রায় গত এক বছর ভারত ক্রিকেট কোনও টুর্নামেন্টে অংশ নেয়নি। কিন্তু এ বছর থেকে বিভিন্ন টুর্নামেন্টে অংশ নেওয়ার পর থেকেই একের পর এক ক্রিকেটার করোনায় আক্রান্ত হচ্ছেন।

চলতি মাসেই ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে মুখোমুখি হয়েছিল ভারতের মহিলা ক্রিকেট দল। সিরিজ হেরে যায় ভারত। ব্যাট হাতে অসাধারণ পারফরম্যান্স করেও দলকে জেতাতে ব্যর্থ হন হরমনপ্রীত। তার উপর আবার একদিনের সিরিজের শেষ ম্যাচে চোট পেয়ে দল থেকে ছিটকে যেতে হয় তাঁকে। ফলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও অংশ নিতে পারেননি তিনি। চোট পাওয়ার পর থেকেই চণ্ডীগড়ে নিজের বাড়িতে বিশ্রামেই ছিলেন হরমনপ্রীত। মনে করা হচ্ছে, তাঁর বাড়ি থেকেই কোনও ভাবে সংক্রমণ ঘটেছে।

স্বাস্থ্য দফতরের তরফে জানা গিয়েছে, বেশ কিছু দিন ধরেই সর্দি, কাশি, গলা ব্যাথায় ভুগছিলেন হরমনপ্রীত। চিকিৎসকের পরামর্শ মেনে কোভিড টেস্ট করান তিনি। তখনই জানা যায়, তিনি কোভিড পজিটিভ। এর পর তাঁর পরিবারের প্রতিটি সদস্যের পাশাপাশি তাঁর সংস্পর্শে যাঁরা এসেছেন, প্রত্যেকেরই করোনা পরীক্ষা করা হয়েছে।

বন্ধ করুন