বাংলা নিউজ > ময়দান > ‘ভাবনা আলাদা ছিল, কাজ করা কঠিন হত’, মিতালি না থাকায় সব সহজ হবে, দাবি হরমনপ্রীতের
মিতালি রাজ এবং হরমনপ্রীত কাউর।

‘ভাবনা আলাদা ছিল, কাজ করা কঠিন হত’, মিতালি না থাকায় সব সহজ হবে, দাবি হরমনপ্রীতের

  • মিতালি তাঁর অবসর ঘোষণার ঠিক পরেই শ্রীলঙ্কা সিরিজের জন্য ভারতীয় স্কোয়াডের নাম ঘোষণা করা হয় এবং হরমনপ্রীত কাউরকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়। ৩৩ বছরের হরমনপ্রীতকে টি-টোয়েন্টি অধিনায়কের ভূমিকা ছাড়াও ওডিআই অধিনায়ক হিসেবে নিযুক্ত করা হয়েছে।

২৩ বছর ধরে মহিলা ক্রিকেটে আধিপত্য করার পর মিতালি রাজ এই মাসের শুরুতে সমস্ত ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন। মিতালি রাজ, যিনি মহিলাদের একদিনের আন্তর্জাতিকে সর্বকালের শীর্ষস্থানীয় রান সংগ্রাহক, তিনি ভারতীয় ক্রিকেটকে একটি আলাদা জায়গায় নিয়ে গিয়েছিলেন। বিশ্ব ক্রিকেটে তাঁর পারফরম্যান্স নজর কাড়া। ২৩২ ম্যাচে সাতটি সেঞ্চুরি সহ ৭,৮০৫ ওডিআই রান করেছেন মিতালি।

মিতালি তাঁর অবসর ঘোষণার ঠিক পরেই শ্রীলঙ্কা সিরিজের জন্য ভারতীয় স্কোয়াডের নাম ঘোষণা করা হয় এবং হরমনপ্রীত কাউরকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়। ৩৩ বছরের হরমনপ্রীতকে টি-টোয়েন্টি অধিনায়কের ভূমিকা ছাড়াও ওডিআই অধিনায়ক হিসেবে নিযুক্ত করা হয়েছে।

হরমনপ্রীত মিতালি-পরবর্তী যুগে অধিনায়ক হিসেবে পথচলা শুরু করেছেন। তবে মিতালি না থাকায় টি-টোয়েন্টির সঙ্গে ওডিআই-এর অধিনায়কের দায়িত্ব পাওয়ায়, এ বার তাঁর কাজ করতে সুবিধে হবে বলে দাবি করেছেন হরমনপ্রীত।

আরও পড়ুন: ‘অন্যায় হলে, মোকাবিলা করতে সাহস দরকার’,কোচের সঙ্গে ঝামেলা নিয়ে মুখ খুললেন মিতালি

শ্রীলঙ্কা রওনা হওয়ার আগে হরমনপ্রীত সাংবাদিক সম্মেলনে বলেছেন, ‘আমি দীর্ঘ দিন ধরে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দিয়ে আসছি এবং এ বার ওডিআই দলের নেতৃত্ব দেওয়ার সুযোগ পাচ্ছি। আমি মনে করি জিনিসগুলি সহজ হবে। কারণ যখন দু'টি ভিন্ন অধিনায়ক ছিল, কখনও কখনও জিনিসগুলি সহজ হত না। কারণ আমাদের উভয়ের ধারণা আলাদা ছিল। এখন, আমি দলের থেকে কী আশা করছি, তা বলা আমার পক্ষে সহজ হবে। এবং আমার ও আমার সতীর্থদের জন্যও পুরো বিষয়টি আরও সহজ হবে।’

তবে হরমনপ্রীত মিতালির প্রশংসাও করেছেন। বলেছেন, ‘আমরা সবাই জানি, ও (মিতালি) মহিলাদের ক্রিকেটের জন্য দুর্দান্ত কাজ করেছে এবং আমি মনে করি না যে কেউ এই জায়গাটি পূরণ করতে পারবে। আপনি যদি মিতালিদি সম্পর্কে কথা বলেন, আমি মনে করি না যে ওর জায়গা নিতে পারে, এমন কেউ আছে। এবং আমরা সব সময় ওকে আমাদের ড্রেসিংরুমে মিস করব।’

বন্ধ করুন