বাংলা নিউজ > ময়দান > এবার থেকে একই ম্যাচ ফি পাবেন হরমন-রোহিতরা, আয় বৈষম্য মুছে ফেলল BCCI

এবার থেকে একই ম্যাচ ফি পাবেন হরমন-রোহিতরা, আয় বৈষম্য মুছে ফেলল BCCI

এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়ার পরে ভারতের মহিলা দল (ছবি-টুইটার জয় শাহ)

এই সিদ্ধান্তের পরে ক্রিকেট বিশ্ব নতুন যুগে পা রাখল। এর আগে পর্যন্ত মহিলা ক্রিকেটাররা, পুরুষদের তুলনায় অনেক কম অর্থ পেতেন। এর ফলে ক্রিকেটে লিঙ্গের বৈষম্য পরিষ্কার ছিল। এমন অবস্থায় অনেকেই প্রশ্ন তুলেছিলেন যে কেন এমন বৈষম্য থাকবে। এবার সেই প্রশ্নের উত্তর বিশ্বকে দিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

বড় ঘোষণা করলেন বিসিসিআই-এর সচিব জয় শাহ। বিশ্ব ক্রিকেটে অভিনব পদক্ষেপ নিল ভারতীয় ক্রিকেট বোর্ড। এবার স্মৃতি মন্ধনা ও বিরাট কোহলি, কিমবা রোহিত শর্মা বা হরমনপ্রীত কউররা ম্যাচ ফি একই পেতে চলেছেন। নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এমনই কথা জানিয়েছেন বিসিসিআই বোর্ড সচিব জয় শাহ।

আরও পড়ুন… Players to be released by DC: ধোনির দল ছাড়তেই ‘ফ্লপ’, প্রায় ১১ কোটি টাকার ভারতীয়কে ছাড়ছে DC, দাবি রিপোর্ট

এই সিদ্ধান্তের পরে ক্রিকেট বিশ্বে নতুন যুগে পা রাখল টিম ইন্ডিয়া। এর আগে পর্যন্ত মহিলা ক্রিকেটাররা, পুরুষদের তুলনায় অনেক কম অর্থ পেতেন। এর ফলে ক্রিকেটে লিঙ্গের বৈষম্য পরিষ্কার ছিল। এমন অবস্থায় অনেকেই প্রশ্ন তুলেছিলেন যে কেন এমন বৈষম্য থাকবে। এবার সেই প্রশ্নের উত্তর বিশ্বকে দিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। নিজের টুইটারে এই বিষয়কে স্পষ্ট করেছেন জয় শাহ।

আরও পড়ুন… IND vs NED: অশ্বিনের জায়গায় যুজি? ব্যাটিং অর্ডারে হবে কোনও বদল? কী হবে ভারতের একাদশ?

জয় শাহ নিজের টুইটার লিখেছেন,‘আমি ঘোষণা করতে পেরে আনন্দিত যে বিসিসিআই বৈষম্য মোকাবেলায় প্রথম পদক্ষেপ নিয়ে ফেলেছে। আমরা আমাদের চুক্তিবদ্ধদের জন্য বেতন ইক্যুইটি নীতি বাস্তবায়ন করছি। আমরা ক্রিকেটে লিঙ্গ সমতার একটি নতুন যুগে প্রবেশ করার সঙ্গে সঙ্গে পুরুষ ও মহিলা ক্রিকেটারদের ম্যাচ ফি একই হবে।’ আসলে বিসিসিআই মহিলা ক্রিকেটার ও পুরষ ক্রিকেটারদের ম্যাচ ফি সমান করতে চলছে।

এরফলে বিসিসিআই সেক্রেটারি জয় শাহের বৃহস্পতিবারের এই ঘোষণা সকল মহিলা ক্রিকেটারদের মুখে হাসি ফোটাবে। কারণ ভারতীয় মহিলা ক্রিকেটাররা এখন থেকে তাদের পুরুষ সতীর্থ ক্রিকেটারদের মতোই একই ম্যাচ ফি পাবেন। কারণ বোর্ড বৈষম্য মোকাবেলায় প্রথম পদক্ষেপ নিয়েছে। জয় শাহ একাধিক টুইট বার্তায় বলেছেন যে ভারতীয় ক্রিকেট বোর্ড তার চুক্তিবদ্ধ মহিলা খেলোয়াড়দের জন্য একটি বেতন সমতা নীতি প্রয়োগ করছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পুপুলের গায়ে হাত তুলতে গেল নন্দিনী! বাঁচাতে গিয়ে বউ-এর হাতে চড় খেল বেচারা অভি চাকরি যাচ্ছে নিঃশব্দে! এক বছরে ২০,০০০ ছাঁটাই আইটিতে, বাস্তবটা জানলে ঘুম উড়বে 'এষা, করিনারা সেসময় আমার থেকে কাজ কেড়ে নিয়েছেন’, আমিশার অভিযোগে চটলেন হেমাকন্যা একই দুধ চা বারবার ফুটিয়ে খান? জানেন কি ভয়ঙ্কর পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে বার্গার খেতে নিশ্চয়ই ভালোবাসেন! কিন্তু এই খাবারটির উৎপত্তি কোথায়, জানেন ভোটগণনার আগেই ধ্যানে বসবেন মোদী, কন্যাকুমারীতে বিবেকানন্দ রকে দিনরাতের মেডিটেশন ‘সনাতন বিরোধী তৃণমূল’ বিজ্ঞাপন অব্যাহত বিজেপির, নির্বাচন কমিশনে নালিশ শাসকদলের মনসা পুজো দেখে বাড়ি ফেরার সময় শুঁড়ে করে তুলে আছাড় মারল হাতি, মৃত্যু ব্যক্তির শেষ দফার আগে সুন্দরবনের এসপি, মিনাখাঁর SDPO, রহড়ার আইসিকে সরাল কমিশন এবার থেকে ইতালির হয়ে ক্রিকেট খেলবেন এই অজি ওপেনার! কারণ জানলে অবাক হবেন

Latest IPL News

ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.