বাংলা নিউজ > ময়দান > জাতীয় অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে জোড়া শিরোপা জিতলেন হরমিলান-ঐশ্বরিয়া
হরমিলান কৌর বেইন্স (ছবি:টুইটার)
হরমিলান কৌর বেইন্স (ছবি:টুইটার)

জাতীয় অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে জোড়া শিরোপা জিতলেন হরমিলান-ঐশ্বরিয়া

  • ৬০তম ন্যাশনাল ওপেন অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে রবিবার জোড়া শিরোপা জিততে সমর্থ হলেন পঞ্জাবের হরমিলান কৌর বেইন্স। মিডল ডিসটেন্স দৌড়ে এই কৃতিত্ব গড়লেন হরমিলান।

শুভব্রত মুখার্জি: ৬০তম ন্যাশনাল ওপেন অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে রবিবার জোড়া শিরোপা জিততে সমর্থ হলেন পঞ্জাবের হরমিলান কৌর বেইন্স। মিডল ডিসটেন্স দৌড়ে এই কৃতিত্ব গড়লেন হরমিলান। ১৫০০ মিটারে তিনি আগেই শিরোপা জিতেছিলেন। এদিন ৮০০ মিটারেও শিরোপা জিতলেন তিনি। রেলওয়েজের বি ঐশ্বরিয়া ও হরমিলানের মত জোড়া শিরোপা জয়ের কৃতিত্ব অর্জন করলেন। লং জাম্পের খেতাব জয়ের ২৪ ঘন্টা পার হতে না হতেই তিনি ট্রিপল জাম্পের খেতাব জিতলেন।

উল্লেখযোগ্য বিষয় ঐশ্বরিয়া নিজের দুটি ইভেন্টেই ভারতীয় মহিলা জাম্পারদের মধ্যে নিজের সেরাটা দিয়ে শিরোপা জিততে সমর্থ হয়েছেন। প্রসঙ্গত লং জাম্পে ৬.৫২ মিটার জাম্প দিয়ে সোনা জিততে তিনি সমর্থ হন। দ্বিতীয় স্থানে থাকা হরিয়ানার রেনু গ্রেওয়াল ৪ সেন্টিমিটার কম জাম্প করেন। অপরদিকে এদিন পুরুষ বিভাগে সার্ভিসেসের অ্যাথলিটদের জয়জয়কার দেখা যায়। ৮০০ মিটার,৩০০০ মিটার স্টিপেলচেজ,৫০কিমি রেস-ওয়াকের পুরুষ বিভাগে সবকটি পদক জেতেন সার্ভিসেসের অ্যাথলিটরা।

৮০০ মিটারের শিরোপা জেতেন মহম্মদ আফসল। অপরদিকে দিল্লির কেএম চন্দাকে চলতি বছরে চতুর্থবার পিছনে ফেলে ৮০০ মিটারের খেতাব জিতলেন হরমিলান। জুনেই পাতিয়ালাতে আন্তঃরাজ্য ন্যাশনাল চ্যাম্পিয়নশিপে ৮০০ ও ১৫০০ মিটারের খেতাব জিতেছিলেন হরমিলান। তারপর ওয়ারেঙ্গলে এক কৃতিত্ব গড়লেন তিনি। অন্যদিকে ট্রিপল জাম্পে ১৩.৫৫ মিটার জাম্প দিয়ে ঐশ্বরিয়া পিছনে ফেলেন ১৩.৫১ মিটার জাম্প করা রেনু গ্রেওয়ালকে।

বন্ধ করুন