বাংলা নিউজ > ময়দান > জাদেজাকে পিছনে ফেলে ICC Player of the Month হলেন ব্রুক, ফের জিতলেন গার্ডনার

জাদেজাকে পিছনে ফেলে ICC Player of the Month হলেন ব্রুক, ফের জিতলেন গার্ডনার

হ্যারি ব্রুক ও অ্যাশলে গার্ডেন 

সাম্প্রতিক আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার শিরোপা জয়ের সময় তাঁর দুর্দান্ত পারফরম্যান্সের পরে গার্ডনার দ্বিতীয়বারের মতো পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন। এর আগে গত বছরের ডিসেম্বরেও তিনি মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন।

ইংল্যান্ডের ব্যাটসম্যান হ্যারি ব্রুক সোমবার ভারতের রবীন্দ্র জাদেজা এবং ওয়েস্ট ইন্ডিজের গুদাকেশ মতিকে পরাজিত করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বিচারে মাসের সেরা পুরুষ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। অস্ট্রেলিয়ার অ্যাশলে গার্ডনার মহিলাদের বিভাগে এই পুরস্কার জিতেছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে ব্রুক দ্বিতীয়বারের মতো মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। তিনি পাকিস্তানের বাবর আজম সহ দ্বিতীয় খেলোয়াড় যিনি দুইবার মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন।

সাম্প্রতিক আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার শিরোপা জয়ের সময় তাঁর দুর্দান্ত পারফরম্যান্সের পরে গার্ডনার দ্বিতীয়বারের মতো পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন। এর আগে গত বছরের ডিসেম্বরেও তিনি মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন। আইসিসি রিলিজে বলেছে যে ফেব্রুয়ারি মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কারের ফলাফল ২০২২ সালের ডিসেম্বরের মতোই এবং তারপরেও ব্রুক এবং গার্ডনার প্রথমবারের মতো এই পুরস্কার জিতেছিলেন।

আরও পড়ুন… IND vs AUS: চাকরিটা কি ছেড়ে দেব- পূজারার বোলিং দেখে অশ্বিনের প্রশ্ন, সপাটে জবাব দিলেন চেতেশ্বর

দক্ষিণ আফ্রিকায় মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় সফল শিরোপা প্রতিরক্ষা অভিযানের সময় গার্ডনার তাঁর দুর্দান্ত পারফরম্যান্সের জন্য এই পুরস্কার জিতেছিলেন। টুর্নামেন্টে নিয়মিত উইকেট নেওয়ার পাশাপাশি, তিনি গুরুত্বপূর্ণ রানও করেছিলেন এবং বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি অলরাউন্ডার হিসাবে তার মর্যাদা প্রমাণ করেছিলেন। গার্ডনারও টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন। আন্তর্জাতিক ক্রিকেটের সব ফর্ম্যাটে ভালো পারফরম্যান্সের পর দ্বিতীয়বারের মতো পুরস্কারের জন্যও নির্বাচিত হন ব্রুক। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ইংল্যান্ডের হয়ে দুর্দান্ত পারফর্ম করেন তিনি। গার্ডনার এবং ব্রুককে ‘আইসিসি-ক্রিকেট ডটকম’-এ নিবন্ধিত মিডিয়া প্রতিনিধি, হল অফ ফেমের অন্তর্ভুক্ত, প্রাক্তন আন্তর্জাতিক খেলোয়াড় এবং ভক্তদের মধ্যে বৈশ্বিক ভোটগ্রহণের পর বিজয়ী ঘোষণা করা হয়।

আরও পড়ুন… IND vs AUS: আমি আজ প্লেন ওড়াব- ম্যাচের মাঝেই বিরাটের মজা, ভাইরাল হল ভিডিয়ো

গার্ডনার বলেছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ একটি দুর্দান্ত টুর্নামেন্ট ছিল এবং নিউল্যান্ডসের একটি ভরা স্টেডিয়ামের সামনে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফাইনালে খেলা একটি অবিশ্বাস্য অভিজ্ঞতা ছিল। আমাদের অস্ট্রেলিয়ান দল ভাগ্যবান যে অনেক বিশ্বমানের খেলোয়াড় রয়েছে। আমি আনন্দিত যে আমি বিশ্বকাপের সময় আমার দলের সাফল্যে অবদান রাখতে পেরেছি।’ পুরস্কারের জন্য নির্বাচিত হওয়ার পরে, ব্রুক বলেছেন, ‘এই বছরের শুরুটা দুর্দান্ত ছিল এবং আমি আশা করি আমরা অ্যাশেজ জয় চালিয়ে যেতে পারব এবং ভারতে ৫০ ওভারের বিশ্বকাপ জিততে পারব এবং আমি উভয় দলেরই অংশ হব।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন