বাংলা নিউজ > ময়দান > ৪৯ বলে ১০২ রানের ঝড়ো ইনিংস, PSL-এর ইতিহাসে কনিষ্ঠতম প্লেয়ার হিসেবে নজির ব্রুকের
সেঞ্চুরি করে নজির গড়ল হেনরি ব্রুক।

৪৯ বলে ১০২ রানের ঝড়ো ইনিংস, PSL-এর ইতিহাসে কনিষ্ঠতম প্লেয়ার হিসেবে নজির ব্রুকের

  • ইসলামাবাদ ইউনাইটেডের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট নেয় লাহোর। দলের ১২ রানে যখন ৩ উইকেট হারিয়ে চাপে কালান্দার্স, তখন হাল ধরেন ব্রুক। ব্রিটিশ তরুণের ৪৯ বলে ১০২ রানের পাশাপাশি কালান্দার্সের ওপেনার ফকর জামান ৪১ বলে ৫১ রান করেন। ৬ উইকেট হারিয়ে ১৯৭ রানে ইনিংস শেষ হয় লাহোরের।

যে দলটি মাত্র ১২ রানে ৩ উইকেট হারিয়ে কোণঠাঁসা হয়ে পড়েছিল, তাদেরকেই বড় লক্ষ্যে পৌঁছে দিলেন ২২ বছরের তরুণ। ইংল্যান্ডের হ্যারি ব্রুক পিএসএলের মঞ্চে একেবারে ঝড় তোলেন। তাঁর ৪৯ বলে অপরাজিত ১০২ রানের সৌজন্যে ১৯৭ রান করে লাহোর কালান্দার্স। সেই সঙ্গে পিএসএলের ইতিহাসে নয়া নজির করে ফেললেন ব্রিটিশ ক্রিকেটার। পিএসএলের ইতিহাসে কনিষ্ঠতম প্লেয়ার হিসেবে সেঞ্চুরি হাঁকান ২২ বছরের ব্রুক। 

ইসলামাবাদ ইউনাইটেডের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট নেয় লাহোর। দলের ১২ রানে যখন ৩ উইকেট হারিয়ে চাপে কালান্দার্স, তখন হাল ধরেন ব্রুক। ব্রিটিশ তরুণের ৪৯ বলে ১০২ রানের পাশাপাশি কালান্দার্সের ওপেনার ফকর জামান ৪১ বলে ৫১ রান করেন। ৬ উইকেট হারিয়ে ১৯৭ রানে ইনিংস শেষ হয় লাহোরের। ইসলামাবাদের ফাহিম আশরাফ ৩ উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩১ রান করে ইসলামাবাদ। লিয়াম ডসনের ২৬ বলে ৩১ এবং ড্যানিশ আজিজের অপরাজিত ২৬ বলে ৩০ রান বাদ দিলে সে ভাবে কেউই কিছু করে উঠতে পারেননি। তৃতীয় সর্বোচ্চ রান রাহমানুল্লাহ গুরবাজের। তিনি করেছেন ২০ রান। লাহোরের শাহিন আফ্রিদি, জামান খান, হরিশ রউফ, রশিদ খান- প্রত্যেকেই ২টি করে উইকেট নিয়েছেন।

৯ ম্যাচ খেলে ৬টিতে জিতেছে লাহোর। পয়েন্ট ১২। রয়েছে পিএসএল তালিকার দ্বিতীয় স্থানে। ইসলামাবাদ ইউনাইটেড আবার এ দিন ম্যাচ হেরে চাপে পড়ে গিয়েছে। ৯ ম্যাচের মধ্যে ৪টিতে জিতেছে তারা। ৮ পয়েন্ট নিয়ে পিএসএল তালিকার চারে রয়েছে।

বন্ধ করুন