বাংলা নিউজ > ময়দান > অভিষেক ইনিংসেই হিট উইকেট, আউট হয়েও নজির গড়লেন হার্ষাল প্যাটেল
হিট উইকেট হন হর্ষাল প্যাটেল।
হিট উইকেট হন হর্ষাল প্যাটেল।

অভিষেক ইনিংসেই হিট উইকেট, আউট হয়েও নজির গড়লেন হার্ষাল প্যাটেল

  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেই অভিষেক হয়েছিল হার্ষালের। কিন্তু সেই ম্যাচে ব্যাট করার সুযোগ হয়নি। তবে সেই ম্যাচে ৪ ওভার বল করে ২৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন। ম্যাচের সেরাও হয়েছিলেন তিনি। তবে রবিবার ইডেনে হিট উইকেট হয়েই নজির গড়ে ফেললেন তিনি।

প্রথম বার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ব্যাট করতে নেমেছিলেন হার্ষাল প্যাটেল। আর প্রথম বারেই হিট উইকেট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হল তাঁকে। নিঃসন্দেহে এর জন্য বড় আফসোস, হতাশা সবটাই থাকবে হার্ষালের। তবে হিট উইকেট হয়ে কিন্তু আজব নজির গড়ে ফেলেছেন ভারতের এই প্রতিভাবান ক্রিকেটার।

হার্ষালই হলেন বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার, যিনি অভিষেক ইনিংসেই হিট উইকেট হয়েছেন। মার্কিন ক্রিকেটার হেডেন ওয়ালশও এর আগে অভিষেক ইনিংসে হিট উইকেট হয়েছিলেন। ২০১৯ সালে সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে। সেটাই ছিল এতদিন একমাত্র নজির। সেই তালিকায় এ বার যোগ হার্ষালের নাম।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেই অভিষেক হয়েছিল হার্ষালের। কিন্তু সেই ম্যাচে ব্যাট করার সুযোগ হয়নি। তবে সেই ম্যাচে ৪ ওভার বল করে ২৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন। ম্যাচের সেরাও হয়েছিলেন তিনি। তবে রবিবার ইডেনে হিট উইকেট হয়েই নজির গড়ে ফেললেন তিনি।

তৃতীয় টি-টোয়েন্টিতে লকি ফার্গুসনের বলে হিট-উইকেট হন হার্ষাল। ১৮.৩ ওভারে অফস্টাম্পের বাইরে একটি ধীরগতির বল দেন ফার্গুসন। সেই বল মারতে গিয়ে রীতিমতো নাজেহাল হয়ে হিট উইকেট হয়ে বসে থাকেন হার্ষাল। আসলে বলটি বুঝতেই পারেননি হার্ষাল। এ দিন কিন্তু খারাপ খেলছিলেন না তিনি। ১১ বলে ১৮ রানও করেছিলেন। কিন্তু অভিজ্ঞতার অভাবেই এ ভাবে আউট হন হার্ষাল।

এ দিন অবশ্য বল হাতেও ফের ২ উইকেট নেন হার্ষাল। ৩ ওভার বল করে ২৬ রান দেন। এ দিন নিউজিল্যান্ডকে ৭৩ রানে হারানোর পাশাপাশি টি-টোয়েন্টি সিরিজে কিউয়িদের  হোয়াইটওয়াশ করে দিল রোহিত শর্মার ভারত।

বন্ধ করুন