বাংলা নিউজ > ময়দান > জাহির খানের পরামর্শেই বদলে গেছে হার্ষাল প্যাটেলের জীবন!

জাহির খানের পরামর্শেই বদলে গেছে হার্ষাল প্যাটেলের জীবন!

হার্ষাল প্যাটেলকে পরামর্শ দিলেন জাহির খান (ছবি: ইনস্টাগ্রাম ও টুইটার)

ভারতীয় পেসার হার্ষাল প্যাটেল জানিয়েছেন কীভাবে অভিজ্ঞ পেসার জাহির খান তাঁর জীবন বদলে দিয়েছে। জাহির খানের একটি ছোট উপদেশেই বদলে গেছে হার্ষালের বোলিং।

ভারতীয় পেসার হার্ষাল প্যাটেল জানিয়েছেন কীভাবে অভিজ্ঞ পেসার জাহির খান তাঁর জীবন বদলে দিয়েছে। জাহির খানের একটি ছোট উপদেশেই বদলে গেছে হার্ষালের বোলিং। বর্তমানে দুরন্ত ফর্মে রয়েছেন ৩১ বছর বয়সী এই বোলার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ সংস্করণে তার পারফরম্যান্স সকলের নজর কেড়েছিল। আইপিএল ২০২১-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে মাঠে নেমেছিলেন তিনি। ১৫ ম্যাচে ১৪.৩৪ গড়ে ৩২ উইকেট নিয়েছিলেন তিনি। সেই কারণেই ভারতীয় দলে সুযোগ করে নিয়েছিলেন তিনি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি টোয়েন্টি সিরিজে ভারতের হয়ে তার আন্তর্জাতিক অভিষেক হয়েছিল।

দিল্লি ক্যাপিটালসে থাকাকালীন হার্ষাল প্যাটেল জাহির খানের থেকে পরামর্শ পেয়েছিলেন। তিনি প্রাক্তন বাঁহাতি সিমারের সাথে চ্যাট করার সুযোগ পেয়েছিলেন। তখনই নিজের সমস্যার কথা জানিয়েছিলেন হার্ষাল। নিজের ডেলিভারির খামতির কথা জাহির খানকে জানিয়েছিলেন হার্ষাল। তারপর যা ঘটেছিল সেটাই বলেছেন হার্ষাল। তিনি বলেন, ‘যখন আমি ডিসির সঙ্গে যুক্ত ছিলাম এবং আমরা MI এর বিরুদ্ধে খেলছিলাম তখন আমি জাহির ভাইয়ের সাথে কথা বলার সুযোগ পেয়েছিলাম। আমার ডেলিভারিগুলি লেগ স্টাম্পের নিচে চলে যাওয়ার এই বিশাল সমস্যায় পড়েছিলাম। তখন আমি তার সাথে এই বিষয়ে কথা বলি। তিনি আমার সমস্যাটি খুঁজে পেয়েছিলেন। তিনি আমায় বলেছিলেন, আমি কোণ দিয়ে যদি অফ-স্টাম্পে বল পিচ করি, তা স্বয়ংক্রিয়ভাবে লেগ স্টাম্পে চলে যাবে।’

হরিয়ানার পেসার তারপরে ৪৩ বছর বয়সী এই প্রাক্তনের পরামর্শ মেনে চলেন। হার্ষাল বলেন, ‘রিলিজ কোণটি ষষ্ঠ বা সপ্তম স্টাম্প লাইনকে লক্ষ্য করা উচিত এবং তারপরে বলটি অফ স্টাম্পে আঘাত করবে, তিনি আমাকে পরামর্শ দিয়েছিলেন। একটি ছোট টিপ আমার ধারাবাহিকতায় ব্যাপক পরিবর্তন এনেছে এবং একজন বোলার হিসাবে আমাকে বদলে দিয়েছে।’ এইভাবে, এটি তাকে তার বৈচিত্র্যের উপর কাজ করতে সাহায্য করেছিল এবং বিনিময়ে তাকে একজন বোলার হিসেবে গড়ে তুলতে সাহায্য করেছিল। আইপিএল ২০২১ সেরা ব্যাটাররাও তার এই বৈচিত্র্যের সামনে হার স্বীকার করেছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বড়লোক বাড়ির মেয়ে, হবেন আম্বানিদের বউমা, বিয়ে নিয়ে সাক্ষাৎকারে কী বললেন রাধিকা Czechia Women বনাম Gibraltar Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ব্যাটিং-বোলিং দুই বিভাগেই শীর্ষে আফগানিস্তানের ক্রিকেটাররা, কারা রয়েছেন? আন্তর্জাতিক টি২০ ম্যাচে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি ০ কার? ইমরান সমর্থকদের মামলায় পছন্দমতো রায় পেতে পাক ATC-র বিচারককে চাপ দিচ্ছে ISI পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই আইআইটি খড়গপুরের ডেপুটি ডিরেক্টর পদে প্রথমবার কোনও মহিলা, জেনে নিন পরিচয় কলকাতায় ফের অগ্নিকাণ্ড, রুবির কাছে শপিং মলে আগুন, ধোঁয়ায় ঢাকল এলাকা রোগমুক্ত রাখবে এক কাপ চা! এর গুণাগুণে ওষুধও হার মানায় ‘শত্রু’ ভারতের ভোট প্রক্রিয়ার প্রশংসায় পাক বিরোধী দলনেতা! তুললেন কোন প্রশ্ন?

T20 WC 2024

পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.