বাংলা নিউজ > ময়দান > অভিষেকেই চমক, তাও হার্ষালকে বেশি ম্যাচ খেলানোয় আপত্তি প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের
কিউয়িদের বিরুদ্ধে অভিষেক ম্যাচে উইকেট নিয়ে উচ্ছ্বসিত হার্ষাল প্যাটেল। ছবি- এএনআই। (ANI)
কিউয়িদের বিরুদ্ধে অভিষেক ম্যাচে উইকেট নিয়ে উচ্ছ্বসিত হার্ষাল প্যাটেল। ছবি- এএনআই। (ANI)

অভিষেকেই চমক, তাও হার্ষালকে বেশি ম্যাচ খেলানোয় আপত্তি প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের

  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে নিজের অভিষেকেই ম্যাচ সেরা হয়েছেন হার্ষাল প্যাটেল।

ভারতীয় দলের সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির জন্য অনেকেই আইপিএলের দিকে আঙুল তুলেছেন। তবে অতীতে জসপ্রীত বুমরাহ, হার্দিক পান্ডিয়াদের মতো প্রতিভাদের জন্য ভারতীয় দলের পথ সুগম করেছে আইপিএলে। মেগা টুর্নামেন্ট থেকে উদয় হওয়া আরেক তারকা হার্ষাল প্যাটেলও নিজের প্রথম ম্যাচেই দুরন্ত পারফর্ম করেছেন।

বছরের পর বছর কঠোর মেহনতের পর এক স্বপ্নের আইপিএলই ভারতীয় দলে হার্ষাল প্যাটেলকে জায়গা পাইয়ে দেয়। এ বারের মরশুমে আইপিএলের ইতিহাসে এক টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেট ভারতীয় হয়ে পার্পেল ক্যাপ জিতে নেন হার্ষাল। দুরন্ত আইপিএলের পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে নিজের প্রথম আন্তর্জাতিক ম্যাচেও ম্যাচ সেরার পুরস্কার পান তিনি। আইপিএলের হাজারো সমালোচনা সত্ত্বেও প্রাক্তন ভারতীয় ক্রিকেচার অজয় জাদেজার মতে আইপিএল না থাকলে ভারতীয় দলে হয়তো হার্ষাল কোনদিনও সুযোগ পেতেন না। 

Cricbuzz-র হয়ে আলোচনাসভায় জাদেজা দাবি করেন, ‘যদি আইপিএল না থাকতে তাহলে হয়তো কেউই কোনোদিন হার্ষালকে দলে সুযোগ দেওয়ার কথা ভাবতেই পার না। ও আইপিএলে যা করেছে, যা অনেক লোকেরই চোখ খুলে দিয়েছে। ওর বোলিংয়ের প্রধান অস্ত্র হল ওর বল ডিপ করে। নিউজিল্যান্ড ব্যাটাররা কিন্তু ও কেমন স্লোয়ার বল করে সেই বিষয়ে আগে থেকেই অবগত ছিল। তা সত্ত্বেও ওদের খেলা দেখে সেটা বোঝা দায়। সকলেই ওর বিরুদ্ধে বিপাকে পড়ে।’

১১ মাস পর অস্ট্রেলিয়ার অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারত মোট ১৯টি বিশ ওভারের ম্যাচ খেলবে। তবে শুরুতেই চমক দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্তভাবে আগমন ঘটালেও হার্ষালকে খুব বেশি ম্যাচ না খেলানোর পরামর্শ দিচ্ছেন জাদেজা। ‘পরবর্তী বিশ্বকাপের কথা মাথা. রেখেই তাঁর এই পরামর্শ। আমি চাই পরবর্তী বিশ্বকাপের জন্য ভারতীয় দল ওকে এক গোপনাস্ত্র হিসেবে ব্যবহার করুক। বিশ্বকাপে পৌঁছাতে পৌঁছাতে এই অস্ত্রকে ভোঁতা করে দিলে কিন্তু চলবে না।’ মত জাদেজার।

বন্ধ করুন