বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কা ম্যাচে ইফতিকারের সঙ্গে সংঘর্ষ এড়িয়ে দুরন্ত ক্যাচ ধরে অদ্ভুত উদযাপন হাসান আলির
দুরন্ত ক্যাচ ধরে অদ্ভুত উদযাপন হাসান আলির।

শ্রীলঙ্কা ম্যাচে ইফতিকারের সঙ্গে সংঘর্ষ এড়িয়ে দুরন্ত ক্যাচ ধরে অদ্ভুত উদযাপন হাসান আলির

  • ম্যাচে প্রথমে ব্যাট করে পাকিস্তান দল। শ্রীলঙ্কার রান তাড়া করার সময়তে ঘটে ঘটনাটি। ঘটনা শ্রীলঙ্কার ইনিংসের ১৭ তম ওভারে। পাক পেসার মহম্মদ হাসনাইন একটি অফ কাটার বল করেন। উল্টোদিকে ব্যাট করছিলেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা।

শুভব্রত মুখার্জি: এশিয়া কাপের রবিবাসরীয় ফাইনালের আগে সুপার ফোরের শেষ ম্যাচে হারতে হয়েছে পাকিস্তানকে। বলা ভাল সেই ম্যাচে তাদেরকে কার্যত গুঁড়িয়ে দিয়েছে শ্রীলঙ্কা দল। পাকিস্তানের তারকাখচিত ব্যাটিং লাইন আপের একেবারে 'ত্রাহি মধুসূদন' অবস্থা হয়েছিল। ম্যাচে পাক দলের খারাপ সময়ের মধ্যেও উল্লেখযোগ্য ঘটনা ছিল হাসান আলির ধরা একটি ক্যাচ। সতীর্থ ইফতিকারের সঙ্গে তার প্রায় সংঘর্ষ হয়ে যাচ্ছিল এই ক্যাচ ধরতে গিয়ে। সেই সংঘর্ষ এড়িয়ে ক্যাচ ধরার পড়ে এক অদ্ভুত ভঙ্গিমায় উদযাপন করেন হাসান আলি। যা নিঃসন্দেহে এই ম্যাচে পাকিস্তানের কাছে অন্যতম হাইলাইট।

ম্যাচে প্রথমে ব্যাট করে পাকিস্তান দল। শ্রীলঙ্কার রান তাড়া করার সময়তে ঘটে ঘটনাটি। ঘটনা শ্রীলঙ্কার ইনিংসের ১৭ তম ওভারে। পাক পেসার মহম্মদ হাসনাইন একটি অফ কাটার বল করেন। উল্টোদিকে ব্যাট করছিলেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। হাসনাইনের পাতা ফাঁদে পা দেন শানাকা। স্লগ শট খেলার চেষ্টা করেন তিনি। টাইমিং ঠিক না থাকার ফলে বল লং অনের দিকে চলে যায়। মিড অফে দাঁড়িয়ে থাকা হাসান আলি দৌড়ান ক্যাচটি ধরতে। দৌড়ান ইফতিকার আহমেদও।

দুজনের কেউ বুঝতে পারেননি অপরজনও ক্যাচ লুফতে আসছেন। হাসান আলি দুর্দান্তভাবে ক্যাচটি ধরেন। তারপর ইফতিকারের সঙ্গে সংঘর্ষ এড়ানোর পরে দুজনেই মাটিতে ছিটকে পড়েন। এরপরেই এক অদ্ভুতভাবে উদযাপন করতে দেখা যায় তাকে। আলি বলটি সোজা ছুড়ে দেন ইফতিকারকে। এরপর দুজনকে কিছুক্ষণ ক্যাচ ক্যাচ খেলতে দেখা যায়। তারপরেই তারা বাকি সতীর্থদের সঙ্গে যোগ দেন উইকেটটি উদযাপন করতে।

বন্ধ করুন