বাংলা নিউজ > ময়দান > পাঁচ বছর পরে ইংল্যান্ড দলে ফিরলেন হামিদ, নিজেকে প্রমাণ করার সুযোগ বিলিংসের কাছেও
হাসিব হামিদ। ছবি- নটিংহ্যামশায়ার।
হাসিব হামিদ। ছবি- নটিংহ্যামশায়ার।

পাঁচ বছর পরে ইংল্যান্ড দলে ফিরলেন হামিদ, নিজেকে প্রমাণ করার সুযোগ বিলিংসের কাছেও

  • ২০১৬ সালে ভারতের বিরুদ্ধে টেস্টে অভিষেক ঘটে হামিদের।

২০১৬ সালে অপরিচিত পরিবেশে রাজকোটে নিজের অভিষেক টেস্টেই ভারতের বিরুদ্ধে নজর কেড়েছিলেন এক তরুণ, গড়েছিলেন একাধিক নজির। তারপর কেটে গিয়েছে পাঁচ পাঁচটা বছর। অবশেষে আবারও ইংল্যান্ডের জাতীয় দলের জার্সি গায়ে চাপতে চলেছে হাসিব হামিদের।

রাজকোটে ইংল্যান্ডের হয়ে সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে অভিষেক ম্যাচেই ওপেন করেছিলেন, এসেছিল অর্ধশতরানও। তিন টেস্টের সিরিজে প্রায় ৪৪ গড় নিয়ে ২১৯ করার পর আর ইংল্যান্ডের দলে সুযোগ হয়নি তাঁর। এ বছরের ভারতীয় সফরে ইংল্যান্ডের ওপেনাররা চুড়ান্ত ব্যর্থ হয়েছেন। তাই আবারও একবার নিজেকে প্রমাণ করে দলে জায়গা পাকা করার সুযোগ রয়েছে ২৪ বছর বয়সী হামিদের কাছে।

এ মরশুমে কাউন্টি ক্রিকেটে ধারাবাহিকভাবে ভাল খেলেছেন হামিদ। নটিংহ্যামশায়ারের হয়ে ৫২.৬৬ গড়ে এখনও অবধি মোট ৪৭৪ রান করেছেন এই ডান-হাতি ব্যাটসম্যান। তারই সুবাদে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ড দলে জায়গা করে নিয়েছেন তিনি। ওয়ারউইকশায়ারের বিরুদ্ধে ম্যাচ শেষ করে রবিবারই জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন হামিদ।

তাঁর পাশাপাশি বেন ফোকস আহত হওয়ায় লাল বলের ক্রিকেটে দলে সুযোগ পেয়েছেন স্যাম বিলিংস। এর আগে দলে সুযোগ পেলেও প্রথম এগারোয় খেলার সুযোগ হয়নি তাঁর। তবে আইপিএল ফিরতি জস বাটলারদের দলে অনুপস্থিতি ও ফোকসের চোটের কারণে শিঁকে ছিড়তে পারে বিলিংসের। এই সুযোগ কে কতটা কাজে লাগাতে পারে এখন সেটাই দেখার অপেক্ষা।

বন্ধ করুন