বাংলা নিউজ > ময়দান > রোহিতের বড় ফ্যান স্যার ভিভ রিচার্ডস! কী বললেন ভারতের অধিনায়ককে নিয়ে

রোহিতের বড় ফ্যান স্যার ভিভ রিচার্ডস! কী বললেন ভারতের অধিনায়ককে নিয়ে

রোহিত শর্মা (AFP)

স্যার ভিভিয়ান রিচার্ডস জানিয়েছেন 'আমি সবসময় রোহিতকে (ব্যাটিং) পছন্দ করতাম। বিশেষ করে যখন বিরাট অধিনায়ক ছিল। রোহিত অধিনায়ক হওয়ার আগে থেকেই আমি ওর বিরাট ভক্ত ছিলাম।'

শুভব্রত মুখার্জি: বর্তমান ভারত অধিনায়ক রোহিত শর্মা সাদা বলের ক্রিকেটে অন্যতম সেরা ক্রিকেটার। গোটা ক্রিকেট বিশ্বে এই মুহূর্তে সাদা বলের ক্রিকেটটা শর্মাজির থেকে খুব বেশি ভালো খেলা ক্রিকেটারের সংখ্যা খুব কম। ২০০৭টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক হয়েছিল রোহিতের। সম্প্রতি তিনি আন্তর্জাতিক ক্রিকেটে তার ১৫ বছর সম্পন্ন করেছেন। অস্ট্রেলিয়ার মাটিতে এবারের টি-২০ বিশ্বকাপেও ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন তিনি। তার আগেই রোহিত শর্মার প্রতি তার ভালবাসার কথা জানালেন কিংবদন্তি ক্রিকেটার স্যার ভিভিয়ান রিচার্ডস। তার মতে রোহিতের ব্যাটিংয়ের বড় ভক্ত তিনি।

স্যার ভিভিয়ান রিচার্ডস জানিয়েছেন 'আমি সবসময় রোহিতকে (ব্যাটিং) পছন্দ করতাম। বিশেষ করে যখন বিরাট অধিনায়ক ছিল। রোহিত অধিনায়ক হওয়ার আগে থেকেই আমি ওর বিরাট ভক্ত ছিলাম।' উল্লেখ্য টি-২০ বিশ্বকাপে ভারতকে ভালো খেলতে হলে ব্যাটার রোহিতকেও ভালো পারফরম্যান্স করতে হবে। এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের অন্যতম ট্যালেন্টেড ব্যাটার তিনি। তার স্ট্রোক প্লে'র খ্যাতি জগতজোড়া।

প্রসঙ্গত ওয়ানডে ক্রিকেটে তিনি একমাত্র ব্যাটার যার ঝুলিতে রয়েছে তিনটি দ্বিশতরানের ইনিংস। ওয়ানডে ক্রিকেটে এক ইনিংসে সর্বোচ্চ রানের মালিকও তিনি। ২০১৪ সালে কলকাতাতে এই নজির গড়েছিলেন তিনি।‌ শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে করেছিলেন ২৬৪ রান। অনেক বিশেষজ্ঞ মনে করেন ১৯৭০, ৮০'র দশকে যেমন ভিভিয়ান রিচার্ডস ক্রিকেট বিশ্বে একটা বিপ্লব নিয়ে এসেছিলেন বর্তমান সময়ে ঠিক সেই কাজটাই করেছেন রোহিত শর্মা। উল্লেখ্য নভেম্বর মাসে বিরাটের পরিবর্তে ভারতীয় দলের অধিনায়কত্ব তুলে দেওয়া হয়েছিল রোহিতের হাতে। উল্লেখ্য ২০২১ টি-২০ বিশ্বকাপের পরেই ৩৩ বছর বয়সি বিরাট কোহলি ভারতীয় দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন।

বন্ধ করুন