বাংলা নিউজ > ময়দান > ‘সে বিভিন্ন ফর্ম্যাটে নিজেকে সুইচ অন-অফ করতে পারে,’ কাকে নিয়ে এমন বললেন গাভাসকর

‘সে বিভিন্ন ফর্ম্যাটে নিজেকে সুইচ অন-অফ করতে পারে,’ কাকে নিয়ে এমন বললেন গাভাসকর

সুনীল গাভাসকর ও টিম ইন্ডিয়া (ছবি-পিটিআই/গেটি ইমেজ)

সুনীল গাভাসকর বলেছেন, ‘আপনি যখন রজত পতিদারের দিকে তাকান, দেখতে পাবেন তিনি দারুণ ভাবে আইপিএল খেলেছিলেন। একটি টি-টোয়েন্টি ম্যাচে ফিফটি পাওয়া একটি অসাধারণ অর্জন। সেখানে সেঞ্চুরি করা অবিশ্বাস্য বিষয়। প্লে অফে সে যেভাবে রজত পতিদার সেঞ্চুরি করেছিল তা অবিশ্বাস্য ছিল।’

এই সপ্তাহের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পুনঃনির্ধারিত পঞ্চম ও শেষ টেস্টে সাত উইকেটের বড় পরাজয়ের মুখোমুখি হয়েছিল টিম ইন্ডিয়া। দ্বিতীয় ইনিংসে জো রুট এবং জনি বেয়ারস্টোর সেঞ্চুরির সুবাদে ইংল্যান্ড এজবাস্টনে সিরিজ ২-২ ড্র করেছিল। ভারতীয় দল শুভমন গিল এবং চেতেশ্বর পূজারার একটি অস্থায়ী ওপেনিং জুটির সঙ্গে নেমেছিল। কেএল রাহুলের চোট এবং রোহিতের কোভিড -19 সংক্রমণের জন্যেই এটি হয়েছিল। এছাড়া বার্মিংহাম টেস্টে হনুমা বিহারী খেলেছিলেন ৩ নম্বরে।

এই বছরের শুরুর দিকে, শ্রীলঙ্কার বিরুদ্ধে হোম সিরিজের জন্য বাদ পড়া ব্যাটিং জুটি অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারাকে নিয়ে ভারতীয় টেস্ট স্কোয়াডে উল্লেখযোগ্য পরিবর্তন করেছে বিসিসিআই। পূজারা ফিরে গেলেও রাহানে দল থেকে ছিটকে গিয়েছেন। এছাড়া স্কোয়াড থেকে বাদ পড়েছেন ইশান্ত শর্মাও।

আরও পড়ুন… টি-২০ বিশ্বকাপে ভারত-পাক মহারণের উন্মাদনা তুঙ্গে,এক মাস আগেই বিক্রি প্রায় সব টিকিট!

ক্যালেন্ডারে এখন টিম ইন্ডিয়া টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজেই খেলতে নামছে। ডিসেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে দলের পরবর্তী টেস্টটি রয়েছে। ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকরকে যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে টেস্ট দলে সম্ভাব্য প্রথমবার ডাক পাওয়ার জন্য আরও খেলোয়াড়ের দিকে নজর দেওয়া দরকার কি না, ভারতের কিংবদন্তি ক্রিকেটার রজত পতিদার নাম নিয়েছিলেন।

স্পোর্টস টুডে সুনীল গাভাসকর বলেছেন, ‘আপনি যখন রজত পতিদারের দিকে তাকান,  দেখতে পাবেন তিনি দারুণ ভাবে আইপিএল খেলেছিলেন। একটি টি-টোয়েন্টি ম্যাচে ফিফটি পাওয়া একটি অসাধারণ অর্জন। সেখানে সেঞ্চুরি করা অবিশ্বাস্য বিষয়। প্লে অফে সে যেভাবে রজত পতিদার সেঞ্চুরি করেছিল তা অবিশ্বাস্য ছিল। এরপরে রঞ্জি ট্রফিতে সে যে সেঞ্চুরি করেছিল তা থেকে বোঝা যায় যে, একজন ব্যাটসম্যান হিসেবে সে কতটা দক্ষ। রজত পতিদার বিভিন্ন ফর্ম্যাটে নিজেকে চালু এবং বন্ধ করার ক্ষমতা রাখেন এবং আরও গুরুত্বপূর্ণভাবে ব্যাটের গতি পরিবর্তন করতে পারেন তিনি।’

আরও পড়ুন… টি-২০ বিশ্বকাপে ভারত-পাক মহারণের উন্মাদনা তুঙ্গে,এক মাস আগেই বিক্রি প্রায় সব টিকিট! 

প্রাক্তন ভারতীয় ব্যাটার আরও বলেছিলেন, ‘লাল বলের খেলায় তার ব্যাটের গতি কিছুটা বেশি নিয়ন্ত্রিত ছিল। সুতরাং, তিনি এমন একজন যাকে আপনি অবশ্যই নজর রাখতে চান।’ পতিদার মুম্বইয়ের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ফাইনালের প্রথম ইনিংসে সেঞ্চুরি করেছিলেন এবং গত মাসে মধ্যপ্রদেশ প্রথম শিরোপা জিতেছিল। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ফেব্রুয়ারির মধ্যে কাজে ফিরতেই হবে, হুঁশিয়ারি দেওয়া হল চিকিৎসকদের বালাকোট এয়ার স্ট্রাইকের ঘটনা ফের পর্দায়! পাকিস্তানের বিরুদ্ধে হুঙ্কার জিমি-লারার প্রথম মাসের বেতন ২.৩ লাখ! রাশিয়ার হয়ে লড়তে ইউক্রেন সীমান্তে যুদ্ধে মৃত ভারতীয় ‘একা পেলেই বলি, তুমি এত হট…’! সবাই হিংসে করে কাঞ্চনকে, তাই ট্রোল, দাবি শ্রীময়ীর কলকাতায় আরও বাড়তে পারে পেঁয়াজের দাম, এই মূল্যবৃদ্ধির পিছনে দায়ি কে? কেমন কাটবে আগামিকাল? মঙ্গলবারে মঙ্গলজনক ঘটনা ঘটতে পারে? জানুন রাশিফল বাংলার মুখ্যমন্ত্রী, তবুও দিদি নম্বর ওয়ানে কী নিয়ে আক্ষেপ জানালেন মমতা? পরমকে বিয়ে করে শুনেছেন গালাগাল, তিন মাসেই তৃতীয় বিয়ে সারছেন অনুপম, পিয়া কী বললেন ক্যামেরা চলছে, তখনই সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারকে খুন করলেন স্বামী, তারপর? ৮৭ শতাংশ বড়লোকই আয়কর দেন না! জানানো হল রিপোর্টে, বীতশ্রদ্ধ বিশেষজ্ঞরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.