বাংলা নিউজ > ময়দান > ‘সে বিভিন্ন ফর্ম্যাটে নিজেকে সুইচ অন-অফ করতে পারে,’ কাকে নিয়ে এমন বললেন গাভাসকর

‘সে বিভিন্ন ফর্ম্যাটে নিজেকে সুইচ অন-অফ করতে পারে,’ কাকে নিয়ে এমন বললেন গাভাসকর

সুনীল গাভাসকর ও টিম ইন্ডিয়া (ছবি-পিটিআই/গেটি ইমেজ)

সুনীল গাভাসকর বলেছেন, ‘আপনি যখন রজত পতিদারের দিকে তাকান, দেখতে পাবেন তিনি দারুণ ভাবে আইপিএল খেলেছিলেন। একটি টি-টোয়েন্টি ম্যাচে ফিফটি পাওয়া একটি অসাধারণ অর্জন। সেখানে সেঞ্চুরি করা অবিশ্বাস্য বিষয়। প্লে অফে সে যেভাবে রজত পতিদার সেঞ্চুরি করেছিল তা অবিশ্বাস্য ছিল।’

এই সপ্তাহের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পুনঃনির্ধারিত পঞ্চম ও শেষ টেস্টে সাত উইকেটের বড় পরাজয়ের মুখোমুখি হয়েছিল টিম ইন্ডিয়া। দ্বিতীয় ইনিংসে জো রুট এবং জনি বেয়ারস্টোর সেঞ্চুরির সুবাদে ইংল্যান্ড এজবাস্টনে সিরিজ ২-২ ড্র করেছিল। ভারতীয় দল শুভমন গিল এবং চেতেশ্বর পূজারার একটি অস্থায়ী ওপেনিং জুটির সঙ্গে নেমেছিল। কেএল রাহুলের চোট এবং রোহিতের কোভিড -19 সংক্রমণের জন্যেই এটি হয়েছিল। এছাড়া বার্মিংহাম টেস্টে হনুমা বিহারী খেলেছিলেন ৩ নম্বরে।

এই বছরের শুরুর দিকে, শ্রীলঙ্কার বিরুদ্ধে হোম সিরিজের জন্য বাদ পড়া ব্যাটিং জুটি অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারাকে নিয়ে ভারতীয় টেস্ট স্কোয়াডে উল্লেখযোগ্য পরিবর্তন করেছে বিসিসিআই। পূজারা ফিরে গেলেও রাহানে দল থেকে ছিটকে গিয়েছেন। এছাড়া স্কোয়াড থেকে বাদ পড়েছেন ইশান্ত শর্মাও।

আরও পড়ুন… টি-২০ বিশ্বকাপে ভারত-পাক মহারণের উন্মাদনা তুঙ্গে,এক মাস আগেই বিক্রি প্রায় সব টিকিট!

ক্যালেন্ডারে এখন টিম ইন্ডিয়া টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজেই খেলতে নামছে। ডিসেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে দলের পরবর্তী টেস্টটি রয়েছে। ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকরকে যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে টেস্ট দলে সম্ভাব্য প্রথমবার ডাক পাওয়ার জন্য আরও খেলোয়াড়ের দিকে নজর দেওয়া দরকার কি না, ভারতের কিংবদন্তি ক্রিকেটার রজত পতিদার নাম নিয়েছিলেন।

স্পোর্টস টুডে সুনীল গাভাসকর বলেছেন, ‘আপনি যখন রজত পতিদারের দিকে তাকান,  দেখতে পাবেন তিনি দারুণ ভাবে আইপিএল খেলেছিলেন। একটি টি-টোয়েন্টি ম্যাচে ফিফটি পাওয়া একটি অসাধারণ অর্জন। সেখানে সেঞ্চুরি করা অবিশ্বাস্য বিষয়। প্লে অফে সে যেভাবে রজত পতিদার সেঞ্চুরি করেছিল তা অবিশ্বাস্য ছিল। এরপরে রঞ্জি ট্রফিতে সে যে সেঞ্চুরি করেছিল তা থেকে বোঝা যায় যে, একজন ব্যাটসম্যান হিসেবে সে কতটা দক্ষ। রজত পতিদার বিভিন্ন ফর্ম্যাটে নিজেকে চালু এবং বন্ধ করার ক্ষমতা রাখেন এবং আরও গুরুত্বপূর্ণভাবে ব্যাটের গতি পরিবর্তন করতে পারেন তিনি।’

আরও পড়ুন… টি-২০ বিশ্বকাপে ভারত-পাক মহারণের উন্মাদনা তুঙ্গে,এক মাস আগেই বিক্রি প্রায় সব টিকিট! 

প্রাক্তন ভারতীয় ব্যাটার আরও বলেছিলেন, ‘লাল বলের খেলায় তার ব্যাটের গতি কিছুটা বেশি নিয়ন্ত্রিত ছিল। সুতরাং, তিনি এমন একজন যাকে আপনি অবশ্যই নজর রাখতে চান।’ পতিদার মুম্বইয়ের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ফাইনালের প্রথম ইনিংসে সেঞ্চুরি করেছিলেন এবং গত মাসে মধ্যপ্রদেশ প্রথম শিরোপা জিতেছিল। 

বন্ধ করুন