বাংলা নিউজ > ময়দান > ‘নির্বাচকদের দলে নিতে ও বাধ্য করেছে’, RCB তারকার হয়ে ব্যাট ধরেছেন কপিল দেব
আরসিবি তারকায় মুগ্ধ কার্তিক।

‘নির্বাচকদের দলে নিতে ও বাধ্য করেছে’, RCB তারকার হয়ে ব্যাট ধরেছেন কপিল দেব

  •  দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে কার্তিক জায়গা করে নিয়েছেন। প্রথম টি-টোয়েন্টিতে তিনি মাত্র ২ বল খেলেছিলেন। সুযোগই পাননি। দ্বিতীয় টি-টোয়োন্টিতে অবশ্য নিজের ছন্দে ২১ বলে ৩০ রান করেন কার্তিক। কপিল দেব মনে করেন, কার্তিক যেমন ছন্দে রয়েছেন, তাতে অনেক দিনই ক্রিকেট খেলবেন।

এ বার আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে দুরন্ত ছন্দে পাওয়া গিয়েছ দীনেশ কার্তিককে। তিনি অনবদ্য ভাবে ফিনিশারের ভূমিকা পালন করেছেন। আইপিএলে ধারাবাহিক ভাবে ভালো খেলার সুবাদে জাতীয় দলে ফের জায়গা করে নিয়েছেন কার্তিক। আর তাঁর এই লড়াকু প্রত্যাবর্তন দেখে উচ্ছ্বসিত কপিল দেব। তিনি ৩৭ বছরের তারকাকে প্রশংসায় মুড়ে দিয়েছেন। কপিলের দাবি, কার্তিক পারফরম্যান্স করে তাঁকে জাতীয় দলে ফেরাতে নির্বাচকদের বাধ্য করেছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে কার্তিক জায়গা করে নিয়েছেন। প্রথম টি-টোয়েন্টিতে তিনি মাত্র ২ বল খেলেছিলেন। সুযোগ দ্বিতীয় টি-টোয়োন্টিতে অবশ্য নিজের ছন্দে ২১ বলে ৩০ রান করেন কার্তিক। কপিল দেব মনে করেন, কার্তিক যেমন ছন্দে রয়েছেন, তাতে অনেক দিনই ক্রিকেট খেলবেন।

আরও পড়ুন: ‘কেন কার্তিকের আগে অক্ষরকে নামানো হল?’ ঋষভের সিদ্ধান্ত নিয়ে ক্ষুব্ধ প্রাক্তনীরা

আরও পড়ুন: বিধ্বংসী ফর্মে থাকা কার্তিককে স্ট্রাইকই দিলেন না হার্দিক, ভাইরাল ভিডিয়ো

ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেছেন, ‘কার্তিক এত ভালো পারফরম্যান্স করেছে, নির্বাচকেরা ওকে দলে নিতে বাধ্য হয়েছেন। এখনও ওর মধ্যে অনেক ক্রিকেট বাকি। ওর অভিজ্ঞতা অনেক। মাঠে নেমে নিজেকে প্রমাণ করে চলেছে। ওর জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়।’

এ বারের আইপিএলে ১৬ ম্যাচে ৩৩০ রান করেছেন কার্তিক। গড় ৫৫। স্ট্রাইক রেট ১৫২.৭৫। আরসিবি-কে ফাইনালে তুলতে বড় ভূমিকা নেন কার্তিক। তাঁর রানের খিদে এতটুকু কমেনি বলে মনে করেন কপি। মহেন্দ্র সিং ধোনির আগে থেকে কার্তিক জাতীয় দলের সদস্য।

কপিল আরও বলেছেন, ‘ধোনির আগে থেকেই কার্তিক জাতীয় দলে খেলছে। ধোনির অবসর নেওয়ার দু’বছর হয়ে গেল। কিন্তু কার্তিক একই রকমের মানসিকতা নিয়ে খেলছে। আইপিএলে যেটুকু সুযোগ পেয়েছে রান করেছে। ওর ধারাবাহিকতা ওকে অন্যদের থেকে এগিয় রেখেছে।’

অক্টোবর মাসে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে কার্তিকের দলে থাকার বড় সম্ভাবনা রয়েছে। আপাতত দেখার, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কার্তিক বিস্ফোরণ ঘটানোর সুযোগ পান কিনা!

বন্ধ করুন