বাংলা নিউজ > ময়দান > ফ্যাব ফোরের দৌড়ে বিরাটদের অনেক পিছনে ফেলেছেন রুট, অভিমত সাবা করিমের
স্বপ্নের ফর্মে রুট। ছবি: টুইটার

ফ্যাব ফোরের দৌড়ে বিরাটদের অনেক পিছনে ফেলেছেন রুট, অভিমত সাবা করিমের

  • রান তাড়া করতে গিয়ে রুটদের প্রথম চার উইকেট খুব তাড়াতাড়ি পড়ে গিয়েছিল। সেই জায়গা থেকে ইনিংসের হাল ধরেন জো রুট-বেন স্টোকস জুটি। পরবর্তীতে স্টোকস আউট হলে বেন ফোকসকে সঙ্গী করে দলকে পৌঁছে দেন কাঙ্ক্ষিত লক্ষ্যে।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের সেরা চার ব্যাটার কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ,জো রুট এবং বিরাট কোহলি। বিশেষজ্ঞদের আশা খুব শীঘ্রই এই তালিকায় যুক্ত হবেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। এই মুহূর্তে বিখ্যাত এই ফ্যাব ফোরের মধ্যে স্বপ্নের ফর্মে রয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জো রুট। কেন উইলিয়ামসন, বিরাট কোহলি, স্টিভ স্মিথ কেউ এই মুহূর্তে খুব একটা ভালো ফর্মে নেই। এমন আবহে টেস্টে ১০০০০ রানও করে ফেলেছেন জো রুট। শতরানের নিরীখেও বিরাটের থেকে মাত্র একটি শতরান দূরে রয়েছেন তিনি। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে প্রাক্তন ভারতীয় উইকেট রক্ষক ব্যাটার তথা প্রাক্তন নির্বাচক সাবা করিম মনে করেন রুট, বিরাটদের থেকে অনেকটাই এগিয়ে গিয়েছেন।

প্রসঙ্গত রুটের করা অপরাজিত ১১৫ রানে ভর করেই প্রথম টেস্টে নিউজিল্যান্ড দলকে হারিয়েছে ইংল্যান্ড। চতুর্থ ইনিংসে ২৭৭ রান তাড়া করে জয় পায় তারা। রান তাড়া করতে গিয়ে রুটদের প্রথম চার উইকেট খুব তাড়াতাড়ি পড়ে গিয়েছিল। সেই জায়গা থেকে ইনিংসের হাল ধরেন জো রুট-বেন স্টোকস জুটি। পরবর্তীতে স্টোকস আউট হলে বেন ফোকসকে সঙ্গী করে দলকে পৌঁছে দেন কাঙ্ক্ষিত লক্ষ্যে।

ইন্ডিয়া নিউজে এক সাক্ষাৎকারে সাবা করিম জানিয়েছেন 'ও (রুট) অনেকটা দূর এগিয়ে গিয়েছে। শেষ দুই বছরে জো রুট অপর তিন ব্যাটারকে অনেকটাই পিছনে ফেলে দিয়েছে। ধারাবাহিকতা, টেকনিক এবং টেম্পারমেন্ট সবদিক থেকেই জো রুট এই মুহূর্তে সবার থেকে এগিয়ে রয়েছে।' ২০২১ সালের শুরু থেকে এখন পর্যন্ত ২১টি টেস্ট খেলে রুট ২১৯২ রান করেছেন। তার গড় ৫৬.২০।

বন্ধ করুন