বাংলা নিউজ > ময়দান > ওকে 2023 WC-এর জন্য তৈরি করা হচ্ছে- তরুণ তারকাকে নিয়ে দাবি ভারতের প্রাক্তনীদের

ওকে 2023 WC-এর জন্য তৈরি করা হচ্ছে- তরুণ তারকাকে নিয়ে দাবি ভারতের প্রাক্তনীদের

দীপক হুডা, শ্রেয়স আইয়ার, সঞ্জু স্যামসন এবং শুভমন গিল।

এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারত একাধিক ওপেনিং কম্বিনেশন চেষ্টা করেছে। এমন কী সূর্যকুমার যাদবকে সাম্প্রতিক ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে দেখা গিয়েছে।

জিম্বাবোয়ে ওয়ানডেসিরিজের জন্য কেএল রাহুল ফিট হয়ে দলে ফিরেছেন। তিনি দলে যোগ দেওয়ায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট একটি নতুন ওপেনিং জুটি নিয়ে পরীক্ষানিরীক্ষা চালাতে পারে।

এ দিকে তরুণ শুভমান গিল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। সিরিজের সেরা প্লেয়ার হয়েছেন। তিনিও একটি সুযোগের জন্য অপেক্ষা করছেন। তবে শিখর ধাওয়ান আর কেএল রাহুল যদি ওপেন করেন, তবে তিনে খেলতে পারেন গিল। আসলে রাহুলকে প্লে-টাইম বেশি দিতেই ওপেন করানোর ভাবনা টিম ম্যানেজমেন্টের।

ওয়েস্ট ইন্ডিজে শুভমন গিল তিনটি ওডিআই-এ যথাক্রমে ৬৪, ৪৩ এবং ৯৮ করেন। ২২ বছরের তারকা বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছেন। তবে রাহুল ওপেন করলে, ব্যাটিং অর্ডারে জায়গা বদলালে গিলের রানের গতি ধাক্কা খেলেও খেতে পারে। প্রাক্তন টেস্ট ওপেনার দেবাং গান্ধী মনে করেন গিল ৩ নম্বরেই খেলবেন। ১৮ অগস্ট থেকে শুরু হতে চলা ওডিআই সিরিজে রাহুল ওপেন করবেন ধাওয়ানের সঙ্গে।

আরও পড়ুন: বুমরাহ নেই, অতএব সিরিজ জেতার খোয়াব দেখছেন জিম্বাবোয়ের তারকা

দেবাং দাবি করেছেন, ‘আমি মনে করি শুভমনকে ভারতীয় টিম ম্যানেজমেন্ট সঠিক ভাবে তৈরি করছে। যদিও ও ক্যারিবিয়ান সফরে গিয়ে ওয়ানডে-তে খুব ভালো খেলেছে। এই দলের দর্শন থেকে আমি যা অনুমান করতে পারি তা হল, খেলোয়াড়দের একাধিক স্লটের জন্য প্রস্তুত করা। তাই আমি বিশেষ ভাবে অনুভব করছি, সিরিজে শুভমনকে হয়তো ৩ নম্বরে খেলতে হবে।’

তিনি যোগ করেছেন, ‘দেখুন, ৩ নম্বর একটি সঠিক টপ-অর্ডার স্লট। ওকে ইনিংসের দ্বিতীয় বলের আগে আসতে হতে পারে এবং এটি ব্যাটিং শুরু করার মতোই ভাল। এ ছাড়াও, আমার ধারণা হল রাহুলের খেলার পর্যাপ্ত সময় থাকলে, ওর বেল্টের নীচে, গিল আবার মিডল-অর্ডারে ব্যাট করতে পারবে। আর শুভমন গিলকে ২০২৩ বিশ্বকাপের জন্য প্রস্তুত করা হচ্ছে।’

আরও পড়ুন: জিম্বাবোয়ের হুঙ্কারের মাঝেই হারারেতে পৌঁছেই প্রস্তুতি শুরু ভারতের

এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারত একাধিক ওপেনিং কম্বিনেশন চেষ্টা করেছে। এমন কী সূর্যকুমার যাদবকে সাম্প্রতিক ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে দেখা গিয়েছে।

এর আগে ভারত চেষ্টা করেছিল - রোহিত শর্মা-ইশান কিষাণ, সঞ্জু স্যামসন-রোহিত শর্মা, রুতুরাজ গায়কোয়াড়-ইশান কিষাণ, দীপক হুডা-ইশান কিষাণ, সঞ্জু স্যামসন-ইশান কিষাণ এবং রোহিত শর্মা-ঋষভ পন্ত জুটিদের দিয়ে ওপেন করিয়ে।

প্রাক্তন ভারতীয় খেলোয়াড় দীপ দাশগুপ্ত বলেছেন যে গিলকে পরের বছরের ওয়ানডে বিশ্বকাপের জন্য প্রস্তুত করা হবে, তবে রাহুলকে এখনই অগ্রাধিকার দেওয়া হচ্ছে। তাঁর মতে, ‘আমি একমত যে, এত ভালো সিরিজ খেলার পরে এটি কঠিন সিদ্ধান্ত হতে চলেছে। তবে বর্তমানে লক্ষ্য হবে, রাহুলকে এশিয়া কাপ টি-টোয়েন্টির উদ্বোধনী স্লটের জন্য প্রস্তুত করা। ওকে প্রচুর ব্যাটিং সময় পেতে হবে এবং এটি একটি অগ্রাধিকার বিষয়। আমি মনে করি, শুভমনকে ওডিআই বিশ্বকাপের ওপেনার হিসেবেই প্রস্তুত করা হচ্ছে। তিনে ব্যাট করতে হলে সেটা স্বল্পমেয়াদী ব্যবস্থা হবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.