বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালের একাদশে ওর জায়গা পাকা- জাদেজা, অশ্বিনকে দলে রাখা নিয়েও মত দিলেন সৌরভ

WTC ফাইনালের একাদশে ওর জায়গা পাকা- জাদেজা, অশ্বিনকে দলে রাখা নিয়েও মত দিলেন সৌরভ

সৌরভ গঙ্গোপাধ্যায়।

শুভমনের ভবিষ্যৎ নিয়ে কথা বলতে গিয়ে, সৌরভ গঙ্গোপাধ্যায় দাবি করেছেন যে, ২৩ বছরের তরুণ ভারতীয় দলের একজন ‘স্থায়ী প্লেয়ার’ এবং ইংল্যান্ডের ওভালে ৭ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য রোহিত আর দ্রাবিড় যখন ভারতের একাদশ নির্বাচন করতে বসবেন, তখন প্রথমেই শুভমনকে দলে রাখবেন।

কেএল রাহুলের খারাপ ফর্মের কারণে ভারতের ওপেনিং জুটি নিয়ে একটি বড় প্রশ্ন তৈরি হয়েছিল। দীর্ঘতম ফর্ম্যাটে রোহিত শর্মার সঙ্গে কে ওপেন করবেন? সেটা নিয়ে জোর চর্চা চলেছে। তবে আপাতত শুভমন গিল যাবতীয় দ্বিধা কাটিয়ে দিয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাসকর ট্রফির তৃতীয় টেস্টে ডান-হাতি এই তারকা রাহুলের স্থলাভিষিক্ত হন। স্পিনার-বান্ধব ইন্দোরের পিচে তিনি তেমন কিছু করতে পারেননি। কিন্তু তাঁর ইতিবাচক মানসিকতা এবং তাঁর স্ট্রোক নেওয়ার দক্ষতাই ইঙ্গিত দিয়েছেন যে, তিনি হাল ছাড়ার পাত্র নন। এবং আমদাবাদে চতুর্থ টেস্টে দুর্দান্ত সেঞ্চুরি করেন গিল।

গিলকে সব সময়ে ভবিষ্যতের তারকা বলে মনে করা হয়। আসলে টেস্ট ওপেনার হিসেবে তাঁকে সুযোগ দেওয়া হল, এই প্রথম বার নয়। রাহুল যখন তাঁর ফর্ম হারালেন এবং অস্ট্রেলিয়ায় পৃথ্বী শ'র টেকনিক্যাল সমস্যার কারণে বাদ পড়ায় অভিষেক হয়েছিল শুভমন গিলের। এবং তিনি ভালো পারফরম্যান্স করেছিলেন।

আরও পড়ুন: ICC Test Rankings-এ বিরাট লাফ কোহলির, অশ্বিন বসলেন সিংহাসনে, নজর কাড়লেন অক্ষরও

তবে অস্ট্রেলিয়া সফরের পরের ম্যাচে শুভমন গিল শুরুতে নেমেও বড় স্কোর করতে ব্যর্থ হন। চোট সারিয়ে রাহুল আবার ইংল্যান্ড সফরের দলে ফেরে। এবং ভালো পারফরম্যান্স করেন। যে কারণে শুভমন গিলকে টেস্ট দলে জায়গা ফিরে পেতে এক বছরেরও বেশি সময় অপেক্ষা করতে হয়েছে। তবে তিনি জাতীয় দলে সুযোগ পেয়ে এখন দুরন্ত ছন্দে রয়েছেন। বাংলাদেশে ডিসেম্বরে তিনি তাঁর প্রথম টেস্ট সেঞ্চুরি করেছিলেন এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টে আরও একটি শতরান হাঁকান।

প্রসঙ্গত, সীমিত ওভারের ক্রিকেটেও ভালো ছন্দে রয়েছেন শুভমন। ওডিআই এবং টি-টোয়েন্টি দুই ক্ষেত্রেই সেঞ্চুরি করেছেন। গিলের ভবিষ্যৎ নিয়ে কথা বলতে গিয়ে, ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় দাবি করেছেন যে, ২৩ বছরের তরুণ ভারতীয় দলের একজন ‘স্থায়ী প্লেয়ার’ এবং ইংল্যান্ডের ওভালে ৭ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য রোহিত শর্মা আর রাহুল দ্রাবিড় যখন ভারতের একাদশ নির্বাচন করতে বসবেন, তখন প্রথমেই শুভমনকে দলে রাখবেন।

আরও পড়ুন: জাদেজা, অশ্বিনের মধ্যে একজনকে বাদ দিতে হবে- WTC ফাইনালের একাদশ নিয়ে দাবি কার্তিকের

গাঙ্গুলি রেভ স্পোর্টসকে বলেছেন, ‘প্রথমত অস্ট্রেলিয়াকে হারানোর জন্য ভারতকে অভিনন্দন। ভারত অস্ট্রেলিয়ায় গিয়ে জিতেছে। ইংল্যান্ডেও জিতেছে। ফলে ইংল্যান্ডে ফাইনাল না জেতার কারণ নেই। ভালো ব্যাট করে ৩৫০ থেকে ৪০০ রান তুলতে হবে। তা হলেই জেতা সম্ভব। শুভমান গিল ৬-৭ মাস ধরে দারুণ খেলছে। ওর আর আলাদা করে কিছুই করার নেই, ও ভারতীয় দলে জায়গা পাকা করে নিয়েছে।’

প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট ভারতের প্রধান স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজারও উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। দুই তারকা বর্ডার-গাভাসকর ট্রফিতে ব্যাট এবং বল উভয় ক্ষেত্রে অসামান্য পারফরম্যান্স করে যুগ্ম ভাবে প্লেয়ার অফ দ্য সিরিজ মনোনীত হয়েছেন। ভারত এই সিরিজ ২-১-এ জিতেছে।

সৌরভ বলেছেন, ‘অশ্বিন এবং জাদেজা খুব ভালো খেলেছে। এমন কী অক্ষর প্যাটেলের কথাও বলতে হবে। ও নীরবে ব্যাট হাতে ভালো পারফরম্যান্স করেছে। যখনই ও বল করার সুযোগ পায়, ভালো বোলিং করে। দলে জাদেজা, অশ্বিন এবং অক্ষর থাকাটা ভারতের শক্তি। তবে এটাও ঠিক ওখানে তিন জনকে একসঙ্গে খেলানো যাবে না।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মমতার পা ছুঁয়ে প্রণাম, দিদি নম্বর ১-এর মঞ্চে মুখ্যমন্ত্রীকে পেয়ে কী বলছেন রচনা? ‘ওই অধ্যায় শেষ হয়ে গিয়েছে…’ নিজের সবচেয়ে জনপ্রিয় ছবি নিয়ে একী বললেন প্রিয়দর্শন! ১৯৮৭ সালে বাঘ মেরেছি, আর ডোরাকোটার দাঁত পরে আছেন, উদ্ভট দাবি বিধায়কের নন্দীগ্রামে তৃণমূল নেতাকে মারধর, মোটরসাইকেল ভাঙার অভিযোগ BJPর বিরুদ্ধে ‘খুব সহজ নয়…’, কেমন ICSE-র ইংরেজি লিটারেচারের প্রশ্ন? জানালেন শিক্ষক ও পড়ুয়ারা রসগোল্লা না ছোলা! বন্দে ভারতের খাবারের ছবি নিয়ে হাসির রোল ওরা কেরোসিন ছিটিয়ে দেয়! অবৈধ ক্লাব ভাঙতে পারেনি, হাইকোর্টে বকুনি খেল পুলিশ ISL 2023 (Chennaiyin vs Mumbai) Live Updates: 'টাকা দেওয়ার পর নিয়ে যেও...' BYJU'S থেকে টিভি খুলে নিয়ে গেলেন অভিভাবক-ভিডিয়ো ‘মালালা নই, ভারতে আমি স্বাধীন, নিরাপদ’, কাশ্মীরি ভূমিকন্যার গর্জন UKর সংসদ ভবনে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.