বাংলা নিউজ > ময়দান > WC-এর জন্য জুনিয়রদের মধ্যে থেকে ২৩ বছরের তরুণকে তৈরি করার পরামর্শ ভারতের প্রাক্তনীর
বিশ্বকাপের কথা মাথায় রেখে  টিম নিয়ে যে পরীক্ষানিরীক্ষা চালানো হচ্ছে, সে কথা বলেছেন রোহি নিজেও।

WC-এর জন্য জুনিয়রদের মধ্যে থেকে ২৩ বছরের তরুণকে তৈরি করার পরামর্শ ভারতের প্রাক্তনীর

  • সিরিজের প্রথম ম্যাচে রোহিতের সঙ্গে ওপেন করেছিলেন কিষাণ। বাঁ-হাতি প্লেয়ার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ৩৬ বলে ২৮ রান করেছিলেন এবং রোহিতের সাথে ওপেনিং জুটিতে ৮৪ রান করেছিলেন।

বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে টিম ইন্ডিয়া এক ম্যাচ বাকি থাকতেই ২-০ জিতে গিয়েছে। আমদাবাদে দ্বিতীয় ম্যাচে রোহিত শর্মার নেতৃত্বাধীন দল ক্যারিবিয়ানদের ৪৪ রানে পরাজিত করে। প্রথমে ব্যাট করে ভারত ২৩৭ করেছিল। জবাবে ব্যাট করতে নেমে ১৯৩ রানে আউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ওডিআইতে ভারতীয় একাদশে একটি পরিবর্তন করা হয়েছিল। তরুণ ইশান কিষাণের বদলে কেএল রাহুল প্রথম একাদশে ঢুকেছিল। 

সিরিজের প্রথম ম্যাচে রোহিতের সঙ্গে ওপেন করেছিলেন কিষাণ। বাঁ-হাতি প্লেয়ার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ৩৬ বলে ২৮ রান করেছিলেন এবং রোহিতের সাথে ওপেনিং জুটিতে ৮৪ রান করেছিলেন। ইশানের পাশাপাশি, ভারতের ওডিআই সিরিজের দলে রুতুরাজ গায়কোয়াড়, শাহরুখ খান এবং মায়াঙ্ক আগরওয়ালের মতো খেলোয়াড়ও রয়েছেন। যাইহোক, ভারতের প্রাক্তন স্পিনার প্রজ্ঞান ওঝা মনে করেন, জুনিয়রদের মধ্যে কিষাণই একমাত্র প্লেয়ার, যাঁকে ভারত পরের বছর বিশ্বকাপের কথা মাথায় রেখে এখন থেকে তৈরি করতে পারে।

ক্রিকবাজে ওঝা বলেছেন, ‘বাস্তব কথা বল, ইশান কিষাণই একমাত্র প্লেয়ার, যাকে ভারত পরের বছর বিশ্বকাপের জন্য তৈরি করতে পারে। তা ছাড়া ভারতীয় টিম ম্যানেজমেন্টও খুব বেশি পরিবর্তন করতে চাইবে না, কারণ এখন যারা খেলছে তারা সবাই তরুণ এবং নতুন। এটা এমন নয় যে তারা ৪০-৫০ ম্যাচ খেলেছে বা অনেক ক্রিকেট খেলার পর বিদায় নিচ্ছে এবং তাদের বিরতির প্রয়োজন। এটা সেরকম নয়, তাই যখন সব কিছু ঠিকঠাক চলছে, তখন আমি মনে করি, ভারত যদি কাউকে সুযোগ দিতে চায়, সেটা হতে ইশান কিষাণ।’

ইশান কিষাণ এখনও পর্যন্ত ভারতের হয়ে তিনটি ওডিআই এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। গত জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে তাঁর পঞ্চাশ ওভারের ক্রিকেটে আন্তর্জাতিক অভিষেক হয়েছিল।

বন্ধ করুন